কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রবির গ্রাহক বেড়ে দুই কোটি ৬৩ লাখে পৌঁছেছে

প্রকাশিত : ২১ মে ২০১৫
  • ব্যবসায়িক ফল ঘোষণা

রাজধানীর গুলশানে রবি কর্পোরেট অফিসে মঙ্গলবার চলতি বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ) ব্যবসায়িক ফলাফল ঘোষণা করা হয়েছে। এদিন এক সংবাদ সম্মেলনে জানানো হয়, রাজনৈতিক অস্থিরতার কারণে বিরূপ পরিস্থিতিতে শুরু হওয়া এই বছরের ব্যবসায়িক কার্যক্রমের প্রতিটি ক্ষেত্রেই নেতিবাচক প্রভাব পড়েছে। এই প্রতিকূলতা সত্ত্বেও রবির গ্রাহক সংখ্যা ১০ লাখ বেড়ে ২ কোটি ৬৩ লাখে পৌঁছেছে। যা দেশের মোট মোবাইল ফোন গ্রাহক সংখ্যার ২১ দশমিক ৩ শতাংশ।

২০১৫ সালের প্রথম প্রান্তিক শেষে রাজস্ব গত বছরের একই সময়ের তুলনায় ৪ দশমিক ১ শতাংশ বৃদ্ধি পেয়ে ১ হাজার ২২০ কোটিতে দাঁড়িয়েছে। সারাদেশে সর্বোচ্চমানসম্পন্ন ইন্টারনেট সেবা প্রদানের ফলে ইন্টারনেট থেকে রাজস্ব অভাবনীয় হারে বৃদ্ধি পেয়েছে, যা ১৭০ শতাংশেরও বেশি। নেটওয়ার্কে বড় অঙ্কের বিনিয়োগ এবং ৩.৫জি ও ২.৫জি সেবা ব্যবহারে উৎসাহিত করতে গ্রাহকদের জন্যে বিভিন্ন উদ্ভাবনী অফার ইন্টারনেট থেকে রাজস্ব বৃদ্ধির চালিকাশক্তি হিসেবে কাজ করেছে।

ক্রমাগত বিনিয়োগের ফলে নেটওয়ার্ক খাতে উচ্চ ব্যয়, রাজনৈতিক অস্থিরতা ও তীব্র প্রতিযোগিতার কারণে এই বছর অপারেটিং প্রফিট (ইবিআইটিডিএ) মার্জিন দাঁড়িয়েছে ৩৭ দশমিক ৪ শতাংশে, যা গত বছরের একই সময়ের তুলনায় সামান্য কম। ২.৫জি/৩.৫জি নেটওয়ার্ক সম্প্রসারণে বিনিয়োগ এবং ইবিআইটিডিএ কম হওয়ায় কর পরবর্তী মুনাফা বা পিএটি (প্রফিট আফটার ট্যাক্স) কমেছে। -বিজ্ঞপ্তি

বিশ্ব টেলিযোগাযোগ দিবস উপলক্ষে এয়ারটেলের র‌্যালি

এয়ারটেল ‘বিশ্ব টেলিযোগাযোগ দিবস’ উপলক্ষে মঙ্গলবার শহরে এক বর্ণিল র‌্যালিতে অংশগ্রহণ করেছে। ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক র‌্যালিতে প্রধান অতিথি ছিলেন। প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন বিটিআরসি চেয়ারম্যান সুনীল কান্তি বোস, টেলিযোগাযোগ এবং আইসিটি বিভাগের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ইমরান আহমেদ চৌধুরী, টেলিযোগাযোগ এবং আইসিটি বিভাগের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপি, আইসিটি বিভাগের সচিব মোঃ ফয়জুর রহমান চৌধুরীসহ অন্য কর্মকর্তা।

বেলুন উড়ানোর মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। বেলুন উড়িয়ে দেন স্বয়ং প্রতিমন্ত্রী। এরপর নানা রং এবং সাজে সাজানো গাড়ি নিয়ে র‌্যালি শুরু হয়। সঙ্গে ছিল গান আর কোলাহল। এ সময় প্রতিমন্ত্রী সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। বিজ্ঞপ্তি

আমিন মোহাম্মদ গ্রুপে দুই নতুন ডিএমডির দায়িত্ব গ্রহণ

আমিন মোহাম্মদ গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন মোঃ রমজানুল হক নিহাদ ও মোঃ আমিনুল হক নাবিল। এর আগে তারা দুজন এ কোম্পানিতে ডাইরেক্টর হিসেবে দায়িত্ব পালন করেন। কোম্পানির ব্যবস্থপনা কর্তৃপক্ষ, কনসালট্যান্টগণ, নির্বাহী পরিচালকগণ, পরিচালকগণ, কর্মকর্তা, কমজীবী ও শুভ্যানুধ্যায়ীবৃন্দ তাদের দুজনকে আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

-বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২১ মে ২০১৫

২১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: