মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বার কাউন্সিল নির্বাচনের রিটের আদেশ কাল

প্রকাশিত : ২০ মে ২০১৫, ১২:৪৫ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ আইনজীবীদের সনদ দানকারী প্রতিষ্ঠান বাংলাদেশ বার কাউন্সিলের নির্বাচনের তফসিল অবৈধ ঘোষণা ও নির্বাচন স্থগিত চেয়ে করা রিটের শুনানি শেষ হয়েছে, আদেশ প্রদান করা হবে বৃহস্পতিবার। গাড়ি পোড়ানো ও পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরীর অন্তর্বর্তী কালীন জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন (নো অর্ডার) কোন আদেশ দেননি সুপ্রীমকোর্টের চেম্বার জজ আদালত। ফলে তার জামিন আদেশ বহাল রইল। অন্যদিকে পুলিশের দায়ের করা দুটি মামলায় জামিন পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। ময়মনসিংহ জেলার গফরগাঁও ও ভালুকা উপজেলার বেসরকারী রেজিঃ প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে প্যানেলভুক্তদের নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে কেন নিয়োগ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, পরিচালকসহ (পলিসি ও অপারেশন) মোট ১৩ জনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। চেম্বার জজ ও সংশ্লিষ্ট বেঞ্চগুলো এ আদেশ প্রদান করেছেন।

শমসের মবিনের জামিন বহাল ॥ গাড়ি পোড়ানো ও পুলিশের ওপর হামালার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরীর অন্তর্বর্তীকালীন জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনে (নো অর্ডার) কোন আদেশ দেননি সুপ্রীমকোর্টের চেম্বার জজ আদালত। ফলে তার জামিন আদেশ বহাল রইল। এখন শমসের মোবিনের জামিন পেতে আইনী কোন বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী মাসুদুর রহমান খান।

শিক্ষক নিয়োগে রুল ॥ ময়মনসিংহ জেলার গফরগাঁও ও ভালুকা উপজেলার বেসরকারী রেজিঃ প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে প্যানেলভুক্তদের নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে কেন নিয়োগ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী চার সপ্তাহের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, পরিচালকসহ (পলিসি ও অপারেশন) মোট ১৩ জনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

রিজভীর জামিন ॥ পুলিশের দায়ের করা দুটি মামলায় জামিন পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। পাশাপাশি তার জামিন বিষয়ে রুলও জারি করেছেন আদালত। রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত তিনি জামিনে থাকবেন। মঙ্গলবার হাইকোর্টের বিচারপতি মোঃ রেজাউল হক ও বিচারপতি মেঃ খসরুজ্জামান সমন্বয়ে গঠিত বেঞ্চ জামিন মঞ্জুর করে এই আদেশ দেন।

প্রকাশিত : ২০ মে ২০১৫, ১২:৪৫ এ. এম.

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: