কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জুনে মোবাইলে শেয়ার কেনাবেচা শুরু

প্রকাশিত : ২০ মে ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ আগামী জুনের মধ্যে মোবাইল ফোনের মাধ্যমে বিনিয়োগকারীরা শেয়ার কেনাবেচা করতে পারবেন। এই জন্য সব ধরনের প্রস্তুতি শেষ করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। মঙ্গলবার ডিএসইর পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিএসই সম্প্রতি চালুর করা নতুন ট্রেডিং প্লাটফর্মের পরবর্তী কার্যক্রম সম্পন্ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আগামী জুনের মধ্যে মোবাইল ফোনের মাধ্যমে শেয়ার কেনাবেচার সুবিধা চালু করা হবে। মোবাইল এ্যাপের মাধ্যমে বিনিয়োগকারীরা নিজেদের স্মার্টফোন ব্যবহার করে নিজেই শেয়ার কেনাবেচনা করতে পারবেন। এছাড়াও নিজের পোর্টফোলিওর অবস্থা জানতে এবং বিভিন্ন কোম্পানির শেয়ার দর পর্যবেক্ষণ করতে পারবে।

বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসই) এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ লিঃ এর যৌথ উদ্যোগে শনিবার সিলেটের স্থানীয় একটি হোটেলে দিনব্যাপী আঞ্চলিক বিনিয়োগকারী সচেতনতামূলক কর্মসূচী (রিজিওনাল ইনভেস্টর্স এ্যাওয়ারনেস প্রোগ্রাম) শীর্ষক এক প্রশিক্ষণ কর্মসূচীতে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ড. স্বপন কুমার বালা, এফসিএমএ এসব কথা বলেন। তিনি আরও বলেন, পুঁজিবাজারের প্রসারতা বৃদ্ধির সঙ্গে সঙ্গে দেশের বিভিন্ন জেলা ও বিভাগীয় শহরে বিনিয়োগকারীদের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের বৃহত্তর স্বার্থে বিনিয়োগকারীদের সচেতনতা বৃদ্ধি করা অত্যন্ত জরুরী। এজন্য ঢাকা স্টক এক্সচেঞ্জ নিয়মিতভাবে ঢাকা এবং ঢাকার বাইরে বিনিয়োগকারী সচেতনতামূলক কর্মশালার আয়োজন করে আসছে। এরই অংশ হিসেবে ঢাকা স্টক এক্সচেঞ্জ পুণ্যভূমি সিলেটে বিনিয়োগকারী সচেতনতামূলক কর্মশালার আয়োজন করেছে। উক্ত প্রশিক্ষণ কর্মশালায় ৯৫ জন বিনিয়োগকারী নিবন্ধন করেন। এই কর্মশালায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্বাহী পরিচালক মোঃ সাইফুর রহমান, ঢাকা স্টক এক্সচেঞ্জ ট্রেনিং একাডেমির উপ-মহাব্যবস্থাপক হোসনে আরা পারভীন, সার্ভেইল্যান্স ডিপার্টমেন্টের ব্যবস্থাপক মোঃ আব্দুল লতিফ এবং ট্রেনিং একাডেমির ব্যবস্থাপক রনি ইসলাম।

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: