মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পাকিস্তানে কপ্টার দুর্ঘটনায় আহত ইন্দোনেশীয় রাষ্ট্রদূতের মৃত্যু

প্রকাশিত : ২০ মে ২০১৫

পাকিস্তানের উত্তরাঞ্চলে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মারাত্মক আহত হওয়ার ১১ দিন পর হাসপাতালে মারা গেছেন দেশটিতে নিযুক্ত ইন্দোনেশীয় রাষ্ট্রদূত। ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ৫৮ বছর বয়সী বুরহান মুহাম্মদ মঙ্গলবার সিঙ্গাপুরের একটি হাসপাতালে মারা গেছেন। খবর এএফপির।

বুরহানের মৃত্যুর প্রতিক্রিয়ায় ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী রেতেœা মারসুদি বলেছেন, পররাষ্ট্র মন্ত্রণালয় অন্যতম সেরা কূটনীতিককে হারাল।

৮ মে পাকিস্তানের উত্তরাঞ্চলের পাহাড়ী এলাকায় হেলিকপ্টার বিধ্বস্তের ওই ঘটনায় মুহাম্মদের স্ত্রী, নরওয়ে ও ফিলিপিন্সের রাষ্ট্রদূতসহ সাতজন নিহত হয়েছিলেন। হেলিকপ্টারটিতে ১৭ জন আরোহী ছিলেন।

গুরুতর আহত ১০ জনের মধ্যে পোল্যান্ড ও নেদারল্যান্ডসের রাষ্ট্রদূতও ছিলেন। হেলিকপ্টারের ইঞ্জিন অচল হয়ে দুর্ঘটনাটি ঘটেছে বলে জানিয়েছে পাকিস্তান সরকার। তবে পাকিস্তানের তালেবান দাবি করেছিল, তাদের যোদ্ধাদের গুলিতে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছে। তালেবানের দাবি প্রত্যাখ্যান করেছে পাকিস্তান সরকার। একটি পর্যটন প্রকল্প পরিদর্শনে গিয়ে এমআই-১৭ হেলিকপ্টারে থাকা ওই আরোহীরা দুর্ঘটনার শিকার হয়েছিলেন। হেলিকপ্টারটি একটি ফাঁকা স্কুল চত্বরে বিধ্বস্ত হয়েছিল। ২০০৮ সাল থেকে ইসলামাবাদে কর্মরত ছিলেন মুহাম্মদ। দুর্ঘটনার পর চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। মঙ্গলবার বিকেলে তার লাশ ইন্দোনেশিয়ায় নিয়ে যাওয়া হবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে।

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: