আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্থগিত ফাইনাল বাংলাদেশে

প্রকাশিত : ২০ মে ২০১৫
  • আঞ্চলিক ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ এএফসি অনুর্ধ-১৪ বালিকা আঞ্চলিক চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ গত ২৫ এপ্রিল নেপালে অনুষ্ঠিত হয়নি এক প্রলংয়করী ভূমিকম্পের কারণে। ফাইনালে মুখোমুখি হওয়ার কথা ছিল স্বাগতিক নেপাল ও বাংলাদেশের। ভূমিকম্পের আঘাতে দেশটিতে ব্যাপক প্রাণহানি ঘটে ও ক্ষয়ক্ষতি হয়। ফাইনালের ভেন্যু দশরথ স্টেডিয়ামের একটি অংশের ফাটল ধরে। এ কারণে ফাইনাল ম্যাচ স্থগিত করা হয়। ফাইনাল ম্যাচ আদৌ অনুষ্ঠিত হবে কি না, সেটা অনিশ্চিত ছিল। তবে মঙ্গলবার সেই অনিশ্চয়তার অবসান হয়েছে। বাফুফের মহিলা ফুটবল উইংয়ের ডেপুটি চেয়ারপার্সন মাহফুজা আক্তার কিরণ জানান, স্থগিত ওই ফাইনাল ম্যাচটি বাংলাদেশে অনুষ্ঠিত হওয়ার জোর সম্ভাবনা আছে। এ বিষয়ে এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কোন আপত্তি নেই। তবে কবে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে, সেটা এখনও নির্ধারিত হয়নি।

উল্লেখ্য, এপ্রিলের ওই ভূমিকম্পের ফলে বিমানে করে দেশে ফেরার কোন উপায় ছিল না বাংলাদেশের বালিকা ফুটবল দলের। কারণ ভূমিকম্পের কারণে বিমানবন্দর পরিণত হয় ধ্বংসস্তূপে। পরে বিশেষ ব্যবস্থায় ২৭ এপ্রিল নেপাল থেকে বাংলাদেশে ফেরে বালিকা ফুটবল দল। বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইটে শাহজালাল বিমানবন্দরে পৌঁছায় তারা। বাংলাদেশ সেনাবাহিনীর একটি বিমান কাঠমান্ডুতে গিয়েছিল খাবার ও ওষুধসহ সেনাবাহিনীর ৬ সদস্যের চিকিৎসক দল নিয়ে। পরে চিকিৎসক দলকে রেখে ২৫ সদস্যের বাংলাদেশ দল ও ২৫ বাংলাদেশী নাগরিককে নিয়ে দেশে ফিরে আসে।

ওই টুর্নামেন্টে বাংলাদেশ গ্রুপ পর্বে ভুটানকে ১৬-০ গোলে হারিয়ে ও ভারতের সঙ্গে ১-১ গোলে ড্র করে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ। সেমিফাইনালে ইরানকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে বাংলাদেশের মেয়েরা। এই টুর্নামেন্টে সাত দেশ দুই গ্রুপে ভাগ হয়ে খেলে। প্রতি গ্রুপ থেকে শীর্ষ দুই দল খেলে সেমিতে। গ্রুপ ‘এ’তে ছিল ইরান, মালদ্বীপ, শ্রীলঙ্কা এবং নেপাল। ‘বি’ গ্রুপে বাংলাদেশ, ভারত ও ভুটান। এই চারটি দল থেকে দুটি দল সেমিতে ওঠে। এর আগে ২০১৩ সালে বাংলাদেশ অনুর্ধ-১৪ মহিলা দল শ্রীলঙ্কায় অনুষ্ঠিত এই আসরে অংশ নিয়ে তৃতীয় হয়েছিল এবং ফেয়ার প্লে ট্রফি লাভ করেছিল। তার মানে এবার তারা নিশ্চিতভাবেই টপকে যাবে আগের বারের সাফল্যকে।

অনুর্ধ-১৪ মহিলা ফুটবল

স্পোর্টস রিপোর্টার ॥ জাপান ফুটবল এ্যাসোসিয়েশনে আর্থিক সহযোগিতায় দেশের ছয় ভেন্যুতে ৩৩ দল নিয়ে চলছে ‘জেএফএ অনুর্ধ-১৪ মহিলা জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ’। মঙ্গলবারের খেলায় রাজশাহীতে

সিরাজগঞ্জ ২-০ গোলে জয়পুরহাটকে, মেহেরপুরে মেহেরপুর ৫-০ গোলে ঝিনাইদহকে, ফরিদপুরে নারায়ণগঞ্জ ৬-০ গোলে (অনু চিং একাই করে হ্যাটট্রিকসহ ৫ গোল) নরসিংদীকে, খুলনায় পটুয়াখালী ২-০ গোলে ঝালকাঠিকে, ঠাকুরগাঁওয়ে রংপুর ১২-০ গোলে (বিজয়ী দলের রোকসানা, স্বপ্না, মৌসুমী হ্যাটট্রিক করে) গাইবান্ধাকে, ময়মনসিংহে ময়মনসিংহ ১৩-০ গোলে (বিজয়ী দলের সানজিদা, মারজিয়া, সাজেদা হ্যাটট্রিক করে) হবিগঞ্জকে হারায়।

মার্সেল কাবাডি লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ চলমান ‘মার্সেল রেফ্রিজারেটর প্রথম বিভাগ কাবাডি লীগ’-এ কাবাডি স্টেডিয়ামে মঙ্গলবার ইনস্টিটিউট অব কাবাডি ৩টি লোনাসহ ৪৮-২৪ পয়েন্টে মানিকনগর উন্নয়ন সমিতিকে এবং স্বর্ণালী সংসদ ৩টি লোনাসহ ৫৪-৫০ পয়েন্টে মৌলভী সুরুজ্জামান স্মৃতি সংসদকে হারায়।

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: