মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

একুশ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাক্ষ্য দিলেন সাংবাদিক গোর্কি

প্রকাশিত : ২০ মে ২০১৫

কোর্ট রিপোর্টার ॥ ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাক্ষ্য দিলেন দৈনিক যুগান্তর পত্রিকার ফটোসাংবাদিক এসএম গোর্কি। ঢাকার এক নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিনের ট্রাইব্যুনালে মঙ্গলবার তিনি এ সাক্ষ্য দেন। এছাড়া এদিন বিস্ফোরক বিশেষজ্ঞ পুলিশের সিনিয়র এএসপি মোসলেম আলীরও সাক্ষ্য গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল। এ নিয়ে মামলাটিতে ১৪০ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো। মামলাটিতে রাষ্ট্রপক্ষের প্রধান আইনজীবী সৈয়দ রেজাউর রহমান।

উভয়ের সাক্ষ্য গ্রহণের পর আগামী ২৬ এবং ২৭ মে পর্যন্ত সাক্ষ্য গ্রহণ মুলতবি করা হয়েছে। ফটোসাংবাদিক এসএম গোর্কি তার জবানবন্দীতে বলেন, ২০০৪ সালের ২০ আগস্ট যুগান্তর পত্রিকা থেকে তাকে ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এ্যাভিনিউ এ আওয়ামী লীগের পূর্ব ঘোষিত সমাবেশের ছবি তোলার জন্য তাকে দায়িত্ব দেয়া হয়। অফিসের এ্যাসাইনমেন্ট অনুযায়ী ২১ আগস্ট দুপুরের পর তিনি সমাবেশস্থলে আসেন। তিনি বলেন, তৎকালীন বিরোধীদলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেদিন সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেয়া পর তিনি যখন ট্রাক থেকে নেমে যাবেন তখন এ সাক্ষী শেখ হাসিনার উদ্দেশে বলেন, আপা (শেখ হাসিনা) আমি আপনার ছবি তুলতে পারিনি, একটু দাঁড়াবেন? তখন শেখ হাসিনা ছবি তোলার জন্য ট্রাকের ওপর দাঁড়ান এবং ছবি তোলার পর যখন তিনি (শেখ হাসিনা) ট্রাক থেকে নামবেন ঠিক তখনই গ্রেনেড বিস্ফোরণ ঘটে। সাক্ষ্যগ্রহণকালে সাবেক মন্ত্রী জামায়াত নেতা আলী আহসান মুহাম্মাদ মুজাহিদ, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, হুজি নেতা মুফতি আবদুল হান্নানসহ এ মামলায় কারাগারে আটক আসামিদের আদালতে হাজির করা হয়। অন্যদিকে জামিনে থাকা আসামি খালেদা জিয়ার ভাগ্নে লে. কমান্ডার (অব) সাইফুল ইসলাম ডিউক, সাবেক আইজিপি মোঃ আশরাফুল হুদা, শহিদুল হক ও খোদা বক্স চৌধুরী এবং মামলাটির তিন তদন্ত কর্মকর্তা সাবেক বিশেষ পুলিশ সুপার রুহুল আমিন, সিআইডির সিনিয়র এএসপি মুন্সি আতিকুর রহমান, এএসপি আব্দুর রশীদ ও সাবেক ওয়ার্ড কমিশনার আরিফুল ইসলাম আদালতে হাজির হন।

আন্তর্জাতিক পর্যটন মেলা কাল শুরু

স্টাফ রিপোর্টার ॥ বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ আন্তর্জাতিক পর্যটন মেলা-২০১৫ (বিআইটিএফ)। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ২১ মে শুরু হয়ে ২৩ মে পর্যন্ত চলবে এ মেলা। ৫ম বারের মতো আয়োজিত এবারের মেলা থেকে ১৫ মিলিয়ন ডলারের আয়ের প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা। মঙ্গলবার রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। বাংলাদেশ ফাউন্ডেশন ফর টুরিজম ডেভেলপমেন্ট এ মেলার আয়োজন করছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন মেলার উদ্বোধন করবেন। এছাড়াও ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পর্যটন সচিব খোরশেদ আলম চৌধুরী ও ত্রিপুরার পর্যটনমন্ত্রী রতন ভৌমিক।

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: