কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

জামালপুরে স্বাধীনতা স্মৃতিস্তম্ভ ভেঙ্গে ফেলার অভিযোগ

প্রকাশিত : ২০ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, জামালপুর ॥ জামালপুরে একটি মাধ্যমিক স্কুলে স্বাধীনতার স্মৃতিস্তম্ভ নির্মাণে মন্ত্রীর ভিত্তিপ্রস্তর ভেঙ্গে ফেলার অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার দুপুরে জামালপুর সদর উপজেলার মেষ্টা আব্দুল হামিদ খান উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা নুরুন্নাহার বেগম জানান, আমার এই বিদ্যালয়ে মহান স্বাধীনতার একটি স্মৃতিস্তম্ভ নির্মাণের উদ্যোগ নেয়া হয়। ২০১২ সালে জামালপুর সদর-৫আসন থেকে নির্বাচিত মাননীয় সংসদ সদস্য, সাবেক ভূমিমন্ত্রী মোঃ রেজাউল করিম হীরা ওই স্মৃতিস্তম্ভ নির্মাণের ভিত্তিরপ্রস্তর স্থাপন করেন এবং চলতি সালের মধ্যেই স্মৃতিস্তম্ভটি নির্মাণের কথা রয়েছে।

মঙ্গলবার দুপুরে স্থানীয় বাসিন্দা জহুরুল হক ও তার ছেলে শামীমের নেতৃত্বে একটি দল লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে সেই ভিত্তিপ্রস্তরটি ভেঙ্গে উপড়ে ফেলেছে বলে প্রধান শিক্ষিকা নুরুন্নাহার বেগম অভিযোগ করেন।

পাঁচ কিঃ মিঃ সড়ক নির্মাণ

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গুনিয়া, ১৯ মে ॥ রাঙ্গুনিয়া উপজেলার রাজানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জামালউদ্দিন মোস্তফা জাহাঙ্গীর নিজ অর্থায়নে ও এলাকাবাসীদের সহায়তায় দীর্ঘ পাঁচ কিলোমিটার সড়ক নির্মাণ কাজ সম্পন্ন করেছেন। রাজা নগরের বগাবিলী ব্রিজ হতে ভরনছড়ি পর্যন্ত জাহাঙ্গীরনগর নামে নির্মিত সড়কটির মাটি ভরাটের নির্মাণ ব্যয় ১১ লাখ টাকা।

কম্পিউটার প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ মীরসরাই উপজেলার জোরারগঞ্জ ও ওসমানপুর ইউনিয়নে সরকারীভাবে ৪০ নারীকে কম্পিউটার প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে লার্নিং এ্যান্ড আর্নিং প্রজেক্টের আওতায় তাদের বেসিক আইটি ও আইসিটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান দেয়া হয়। পনেরো দিনব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ শেষে মঙ্গলবার তাদের মাঝে সনদপত্র ও উৎসাহ ভাতা তুলে দেয়া হয়।

নগর পরিক্রমায় সাঈদ খোকন

ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বাসোপযোগী ঢাকা গড়ার অংশ হিসেবে নগরীকে পরিচ্ছন্নকরণে বিভিন্ন ওয়ার্ড পরিক্রমা শুরু করেছেন। এ কার্যক্রমের অংশ হিসেবে মঙ্গলবার তিনি অঞ্চল-২ এর আনসার ও গ্রাম প্রতিরক্ষা হেডকোয়ার্টার সংলগ্ন এলাকার পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেন। তিনি এটিকে চলমান কার্যক্রম হিসেবে উল্লেখ করে এ কাজ সফল করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। এ সময় স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর ওয়াহিদুল হাসান মিল্টনসহ দলীয় সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

ইস্টার্ন ভার্সিটিতে ওপেন হাউজ শুরু

ইস্টার্ন ইউনিভার্সিটি’তে শুরু হলো ৩ দিনব্যাপী (১৯ থেকে ২১ মে এ্যাডমিশন ওপেন হাউজ (ভর্তি মেলা)। সকাল ৯টায় শুরু হয়ে মেলা চলবে প্রতিদিন বিকাল ৫টা পর্যন্ত। মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের অন্যতম সদস্য ও এ্যাডমিশন কমিটির চেয়ারম্যান মোহাম্মদ আলী আজম স্বপন। এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব, উপ-উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হান্নান চৌধুরী, পরিচালক, উপ-পরিচালক, শিক্ষক, কর্মকর্তা এবং ছাত্রছাত্রীবৃন্দ। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: