আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রস্তাবিত পে-স্কেল পুনর্নির্ধারণের দাবি রাবি শিক্ষক সমিতির

প্রকাশিত : ২০ মে ২০১৫

রাবি সংবাদদাতা ॥ প্রস্তাবিত অষ্টম জাতীয় পে-স্কেলে বিশ্ববিদ্যালয় শিক্ষকরা অবমূল্যায়িত হয়েছেন অভিযোগ করে তা পুনর্নির্ধারণের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি। মঙ্গলবার বেলা ১১টায় আয়োজিত সংবাদ সম্মেলনে শিক্ষকদের জন্য সিলেকশন গ্রেড ও টাইমস্কেল অব্যাহত রাখারও দাবি জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক রেজাউল করিম বলেন, প্রস্তাবিত জাতীয় পে-স্কেলে মন্ত্রিপরিষদ বা মুখ্য সচিব ও সিনিয়র সচিবদের বেতন স্কেল আলাদা করে বাড়িয়ে দ্বিগুণ করা হয়েছে। পদায়িত সচিবদের জন্য নতুন একটি বেতন স্কেল করা হয়েছে। গ্রেড ১০-২০ পর্যন্ত সপ্তম বেতন কাঠামোর তুলনায় দ্বিগুণ করা হয়েছে। কিন্তু ১ম-৯ম ধাপ দ্বিগুণ করা হয়নি। সিলেকশন গ্রেড ও টাইম স্কেল না দেয়ায় বিশ্ববিদ্যালয়র অধ্যাপকদের বেতন স্কেল সচিবদের থেকে দুইধাপ নামানো হয়েছে। শিক্ষকদের মূল বেতন সপ্তম বেতন কাঠামো থেকেও এক ধাপ কমিয়ে আনা হয়েছে। এমন প্রস্তাবনায় বিশ্ববিদ্যালয় শিক্ষকদের ‘অবমূল্যায়িত’ করা হয়েছে উল্লেখ করে ক্ষোভ প্রকাশ করেন শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।

দাবি মানা না হলে আগামীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়সহ সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে কঠোর আন্দোলনের হুমকি দেন সমিতির সভাপতি আনন্দ কুমার সাহা। এ সময় উপস্থিত ছিলেন সমিতির যুগ্মসম্পাদক অধ্যাপক শাতিল সিরাজ, কার্যনির্বাহী সদস্য অধ্যাপক ফিরোজ আলম, অধ্যাপক আনসার আলী, অধ্যাপক আবদুল আলীম প্রমুখ।

রূপগঞ্জে ৩০ হাজার টাকার জাল নোটসহ গ্রেফতার ১

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৯ মে ॥ রূপগঞ্জে ৩০ হাজার ৫শ’ টাকার জাল নোটসহ সোহরাব মিয়া নামে একজনকে গ্রেফতার করেছে রূপগঞ্জ থানা পুলিশ। সে সিদ্ধিরগঞ্জের শিমরাইল এলাকার সামসুদ্দিনের ছেলে। মঙ্গলবার সকালে তারাবো পৌরসভার সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। পুলিশ জানায়, সকালে চেকপোস্টের সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময় তল্লাশি চালিয়ে তার কাছ থেকে ৩০ হাজার ৫শ’ টাকার জাল নোট উদ্ধার করা হয়।

বান্দরবানে নাশকতা মামলায় সরকারী কর্মচারী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১৯ মে ॥ বান্দরবান পার্বত্য জেলায় ৫ জানুয়ারির নাশকতার মামলায় জয়নাল আবেদীন নামে এক সরকারী কর্মচারীকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুরে বান্দরবান জেলা শহরের আওয়ামী লীগ কার্যালয়ের নিচ থেকে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার লোহাগাড়ার কৃষি বিভাগের উপ সহকারী কৃষি কর্মকর্তা জয়নাল আবেদীনকে গ্রেফতার করা হয়। জয়নাল বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য দলিলুর রহমানের সন্তান।

৫ জানুয়ারি বান্দরবান পার্বত্য জেলায় সংঘটিত ২টি ঘটনার মামলায় আসামি ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা জয়নাল আবেদীন। দীর্ঘদিন ধরে তাকে পুলিশ খুঁজছিল বলে জানা গেছে। জয়নাল তার সাতকানিয়ার কর্মস্থলে অনুপস্থিত থেকে সব সময় বান্দরবানে অবস্থান করতেন। বান্দরবান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ আহম্মেদ বলেন, জয়নাল সরকারী চাকরি করলেও জামায়েতের রাজনীতি করতেন। প্রসঙ্গত, জয়নাল আবেদিন এক সময় বান্দরবান জেলা ছাত্রশিবিরের সাথী পর্যায়ের নেতা ছিলেন।

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: