আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রেলওয়ের পাকশী বিভাগে অর্ধ কোটি টাকা আদায়

প্রকাশিত : ২০ মে ২০১৫
  • বিনা টিকেটের যাত্রী

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ পশ্চিমাঞ্চল রেলের পাকশী বিভাগে যাত্রী সেবার মান ও রাজস্ব বৃদ্ধির জন্য বিভাগীয় কর্মকর্তারা ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছেন। যাত্রীসেবার মান বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন ট্রেনে কর্মকর্তা ও টিটিইদের টিকেট চেকিংয়ের মাধ্যমে শুধু এপ্রিল মাসেই রাজস্ব আয় হয়েছে প্রায় ৫০ লাখ টাকা। গুরুত্বপূর্ণ স্টেশনে ব্লক চেকিং অব্যাহত রাখায় কাউন্টারে টিকেট বিক্রিও বৃদ্ধি পেয়েছে। পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তার কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে। সূত্রমতে, গত এপ্রিল মাসে বিভিন্ন রুটে যাত্রীবাহী এক শ’ ২২টি ট্রেনে বিনা টিকেটের যাত্রীদের বিরুদ্ধে ৬ হাজার ৯শ’ ৭টি কেসের মাধ্যমে প্রায় ৮ হাজার যাত্রীকে জরিমানাসহ টিকেট করানো হয়। এতে ভাড়া বাবদ সাত লাখ ১৪ হাজার টাকা ও জরিমানা বাবদ দুই লাখ ৮৭ হাজার টাকা মিলে মোট ১০ লাখ ৫২ হাজার রাজস্ব আদায় করা হয়। এছাড়া পাকশী বিভাগের ৫০ টিটিই গত এপ্রিল মাসে বিভিন্ন ট্রেনে চেকিং করে ৩০ হাজার এক শ’ ১১টি কেসের মাধ্যমে প্রায় ৪০ হাজার টিকেটবিহীন যাত্রীর কাছ থেকে ভাড়া ও জরিমানা বাবদ ৩৭ লাখ ৩৪ হাজার টাকা রাজস্ব আদায় করেছেন।

চালককে ছুরিকাঘাত করে সিএনজি নিয়ে পালানোর চেষ্টা ॥ দুই ছিনতাইকারী আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী দুর্গাপুরে চালককে ছুরিকাঘাত করে সিএনজিচালিত অটোরিকশা নিয়ে পালানোর সময় আন্তঃজেলা ছিনতাইকারী চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে দুর্গাপুর থানার পুলিশ। এ সময় ছিনতাইকারী চক্রের মুল হোতা পালিয়ে গেছে।

ছিনতাইকারীদের ছুরিকাঘাতে চালক রতন (২১) গুরুতর জখম হয়েছে। ছিনতাইকারীদের ধরতে গিয়ে দুর্গাপুর থানার এক এএসআই আহত হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার আটককৃতদের আদালতে চালান করে সাত দিনের রিমান্ড চেয়েছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলো, চারঘাটের শিবপুর গ্রামের আব্দুস সালামের পুত্র বিপ্লব ইসলাম ওরফে জনি (১৮) ও পুঠিয়া উপজেলার বালিয়াঘাটি সোনারপাড়া গ্রামের আবুল হোসেনের পুত্র বাবলু আলী।

ছিনতাই হওয়া সিএনজির চালক রতন জানান, তার বাড়ি রাজশাহী নগরীর ডিঙ্গাডোবা এলাকার নিমতলার মোড়ে। তার বাবার নাম মৃত আব্দুল জব্বার। অপরিচিত তিন যুবক সোমবার রাত সাড়ে ১২টার দিকে রাজশাহী রেলগেট থেকে বাগমারার তাহেরপুর যাবার কথা বলে তার সিএনজি গাড়িটি রিজার্ভ নেয়। রাত ১টার দিকে ওই তিন যুবক মোহনগঞ্জ বাজারে গিয়ে হোটেলে নাস্তা করে। দেড়টার দিকে দুর্গাপুর উপজেলার কেকারুতলার মোড়ে পৌঁছলে ওই তিন যুবক তাকে পেছন থেকে গলাটিপে ধরে।

প্রকাশিত : ২০ মে ২০১৫

২০/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: