রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

স্বাস্থ্যমন্ত্রীর বিশ্ব স্বাস্থ্য সংস্থার সম্মেলনে যোগদান

প্রকাশিত : ১৯ মে ২০১৫, ১২:৩৮ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিমের নেতৃত্বে বাংলাদেশের পক্ষ থেকে ১২ সদস্যের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল সোমবার জেনাভায় জাতিসংঘ ভবনে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) ৬৮ তম সম্মেলনে যোগদান করে। এ সম্মেলনের উদ্বোধনী বক্তব্য রাখেন জার্মানির চ্যান্সেলর এ্যাঞ্জেলা মের্কেল। বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আজ মঙ্গলবার বা আগামীকাল বুধবার সম্মেলনে বাংলাদেশের পক্ষ থেকে বক্তব্য রাখবেন।

গতকাল উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান ছাড়াও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম ডব্লিউএইচও’র দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের পরিচালক পুনম ক্ষেত্রপাল আয়োজিত মধ্যাহ্নভোজে অংশ নেন। মধ্যাহ্নভোজে ভারত, শ্রীলঙ্কা, থাইল্যান্ড, ভুটান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, পূর্ব তিমুর, ইন্দোনেশিয়ার স্বাস্থ্যমন্ত্রীরাও অংশ নেন। এ সময় বাংলাদেশের স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে এসব দেশের স্বাস্থ্যমন্ত্রীদের এক মতবিনিময় সভা অনুুষ্ঠিত হয়। বাংলাদেশের স্বাস্থ্যসেবার অগ্রগতি, সাফল্য নিয়ে আলোচনার পাশাপাশি বাংলাদেশের ওষুধ রফতানি ও নার্সদের প্রশিক্ষণ সংক্রান্ত বিভিন্ন বিষয়সহ স্বাস্থ্যমন্ত্রীদের মধ্যে পারস্পরিক তথ্য আদান-প্রদান নিয়ে বিস্তারিত আলোচনা হয় এই মতবিনিময় সভায়।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম গত শনিবার সকাল সোয়া ১০টায় ইত্তেহাদ এয়ার লাইন্সের একটি ফ্লাইটে জেনেভার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। গতকাল বিশ্ব স্বাস্থ্য সংস্থার সম্মেলন শুরু হয়েছে।

প্রকাশিত : ১৯ মে ২০১৫, ১২:৩৮ এ. এম.

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: