মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

জামালপুরে চাঁদা না পেয়ে স্কুলে সন্ত্রাসী হামলা ॥ পাঁচ শিক্ষক লাঞ্ছিত

প্রকাশিত : ১৯ মে ২০১৫

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ১৮ মে ॥ জেলার সরিষাবাড়ীতে চাঁদার জন্য স্কুলে হামলা ও ৫ শিক্ষককে মারধর করেছে সন্ত্রাসীরা।

সোমবার বেলা ১১টার দিকে সরিষাবাড়ী উপজেলার ডোয়াইল ইউনিয়নের রায়দের পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই হামলার ঘটনা ঘটে। সন্ত্রাসীরা প্রধান শিক্ষক মোশারফ হোসেন, শিক্ষিকা আসমা আক্তার, ফারজানা আক্তার, শাহিদুন্নুর, মেরিনা পারভীনকে মারধর ও বিদ্যালয়ের অফিস কক্ষ তছনছ করে। হামলায় গুরুতর আহত শিক্ষিকা আসমা আক্তারকে সরিষাবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন জানান, স্থানীয় ৫/৭ জনের একটি সন্ত্রাসী দল দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের ছাত্রীদের বিভিন্নভাবে উত্ত্যক্ত করছিল। একই সাথে তারা শিক্ষকদের নিকট ১০ হাজার টাকা চাদাঁ দাবি করে আসছিল। চাঁদা না দেয়ায় সোমবার তারা বিদ্যালয়ের অফিস কক্ষে হামলা চালিয়ে আসবাবপত্র তছনছ করে ও ৫ শিক্ষককে মারধর করে। সন্ত্রাসীদের তা-বের সময় শিশু শিক্ষার্থীদের মধ্যে চরম আতঙ্ক দেখা দেয়।

হাইকোর্টের নির্দেশে আমতলী কেন্দ্রে এইচএসসি পরীক্ষা শুরু

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ১৮ মে ॥ হাইকোর্টের নির্দেশে সোমবার থেকে আমতলী এইচএসসি পরীক্ষা কেন্দ্রে শান্তিপূর্ণ ও কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে পরীক্ষা শুরু হয়েছে। আমতলী কেন্দ্রে পরীক্ষা চলাকালে অনিয়ম পরিলক্ষিত হওয়ায় বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা কমিটির বিশেষ সভার সিদ্ধান্ত অনুসারে কেন্দ্রটি স্থগিত করা হয়।

একই সঙ্গে আমতলী পরীক্ষা কেন্দ্রের চলমান পরীক্ষাগুলো পটুয়াখালী সরকারী মহিলা কলেজ কেন্দ্রে স্থানান্তর করা হয়। এ আদেশের বিরুদ্ধে রবিবার এক পরীক্ষার্থীর অভিভাবক আমতলীর সাবেক পৌর মেয়র নাজমুল আহসান নান্নু হাইকোর্টের যৌথ বেঞ্চে রিট পিটিশন দায়ের করেন।

জনকণ্ঠের সংবাদে হাওয়া ভবনের সেই ডিপিইও খাগড়াছড়িতে

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৮ মে ॥ বিএনপির হাওয়া ভবনের আর্শিবাদপুষ্ট ও দুর্নীতিবাজ কর্মকর্তা খলিলুর রহমান আবারও টাঙ্গাইল বদলি হয়ে আসছে এ খবর রবিবার দৈনিক জনকণ্ঠে ‘টাঙ্গাইলে আসছেন হাওয়া ভবনের সেই ডিপিইও’ শিরোনামে প্রকাশিত হয়। প্রকাশের পর জেলা প্রাথমিক শিক্ষা ও উপজেলা অফিসগুলোতে তোলপাড় শুরু হয়। পরে ওইদিনই প্রধানমন্ত্রীর কার্যালয়ের হস্তক্ষেপে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের বিষয়টি নজরে আসে। সোমবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় ৩৮.২০১০-৪৫৩ নং স্মারকে এক প্রজ্ঞাপন জারি করে।

বগুড়ার পালপাড়ায় হামলাকারী মোর্শেদ গ্রেফতার

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ শাজাহানপুর উপজেলার পালপাড়ায় হামলাকারী মোর্শেদ বাহিনীর প্রধান সন্ত্রাসী মোর্শেদ (৩৪) অবশেষে গ্রেফতার হয়েছে। রবিবার রাতে আড়িয়াবাজার বাসস্ট্যান্ড এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। সন্ত্রাস চাঁদাবাজির কারণে আতঙ্কের নাম হয়ে ওঠা মোর্শেদ গ্রেফতার হওয়ায় তার দৃষ্টান্তুমূলক শাস্তির দাবিতে এলাকাবাসী সোমবার দুপুরে বিক্ষোভ ও থানা ঘেরাও করে।

উপজেলার আড়িয়া ইউনিয়নের পালপাড়াসহ আশপাশের এলাকায় সন্ত্রাসী কর্মকা-ের কারণে কুখ্যাত হয়ে ওঠা মোর্শেদ বাহিনী ২৯ এপ্রিল চাঁদার দাবিতে পালপাড়ায় ব্যাপক হামলা, ভাংচুর ও মারপিট করে। এ সময় সন্ত্রাসীরা পালপাড়ার বাসিন্দাদের বংশপরম্পরার ব্যবসা মাটির তৈরি তৈজসপত্রসহ ব্যবসার অন্যান্য সামগ্রী ব্যাপক ভাংচুর করে। মোর্শেদ বাহিনীর বিরুদ্ধে নারী নির্যাতনেরও অভিযোগ রয়েছে। সাম্প্রতিক হামলা ও ভাংচুরের পর পালপাড়ার বাসিন্দারা সোচ্চার হয়ে ওঠে। তবে সন্ত্রাসী বাহিনীর হুমকির কারণে সেখানকার বাসিন্দাদের মধ্যে দেখা দেয় আতঙ্ক। পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে পালপাড়া পরিদর্শনের পর পুলিশ প্রশাসন সন্ত্রাসীদের ধরতে অভিযান শুরু করে। এছাড়া পালপাড়ায় পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ জানিয়েছে এ পর্যন্ত এ মামলায় মোট ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। মোর্শেদের বিরুদ্ধে হত্যা, মাদক, চাঁদাবাজিসহ নানা সন্ত্রাসী কর্মকা-ের ৫টি মামলা রয়েছে। গ্রেফতারকৃত মোর্শেদ শাজাহানপুর উপজেলার রহিমাবাদ দক্ষিণপাড়ার দেলবর হোসেনের ছেলে।

প্রকাশিত : ১৯ মে ২০১৫

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: