মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

উপাচার্য নিয়োগ ও বেতন দাবিতে বাকৃবিতে বিক্ষোভ সমাবেশ

প্রকাশিত : ১৯ মে ২০১৫
  • অনির্দিষ্টকালের কর্মবিরতি

বাকৃবি সংবাদদাতা ॥ বকেয়া বেতন-ভাতা দ্রুত পরিশোধ এবং উপাচার্য নিয়োগের দাবিতে সোমবার থেকে পূর্ণ দিবস কর্মবিরতি পালন শুরু করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৩য় ও ৪র্থ শ্রেণী এবং কারিগরি কর্মচারীরা।

জানা যায়, সকাল থেকে কাজ ফেলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন একাডেমিক, হল, অনুষদীয় ভবন, খামার থেকে ৩য় ও ৪র্থ শ্রেণী এবং কারিগরি কর্মচারীরা ৩য় শ্রেণী কর্মচারী সমিতির কার্যালয়ে জমায়েত হয়। পরে বিভিন্ন শ্রেণী কর্মচারীরা সমাবেশ ও বিক্ষোভ সমাবেশ করে এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত পূর্ণ দিবস কর্মবিরতি পালনের ঘোষণা দেয়। এ সময় কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা যায় এপ্রিল মাসের বেতন না পেয়ে পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন। অন্যদিকে চলতি মাসের প্রায় অর্ধেক শেষ হলেও ভিসি নিয়োগ না চলতি মাসের বেতন না পাওয়ায় শঙ্কায়ও আছেন তাঁরা। ৩য় শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি আইনুল ইসলাম বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের জরুরী বিভাগগুলো যেমন হেলথকেয়ার সেন্টার, পরীক্ষা শাখা, হিসাব শাখা ব্যতীত সকল কর্মচারী পূর্ণদিবস কর্মবিরতি পালন করেছে। বেতন-ভাতা না হওয়ার আগ পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।’ তিনি কর্মচারীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের অচল অবস্থা নিরসন করতে দ্রুত ভিসি নিয়োগেও দাবি জানান। এদিকে কর্মচরীদের কর্মবিরতিতে বিপাকে পড়েছে শিক্ষার্থীরা। বিভিন্ন হলে এবং অনুষদীয় ভবনে দায়িত্বরত কর্মচারীরা না থাকায় স্বাভাবিক কাজকর্ম ব্যাহত হচ্ছে। হলগুলোতে পরিচ্ছনতা কর্মী কাজ না করায় শিক্ষার্থীরা বিপাকের মধ্যে পড়েছে। উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য না থাকা গত এপ্রিল মাসের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের বেতনের ফাইলে স্বাক্ষর হয়নি। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুসারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের বেতনের ফাইলে উপাচার্যের স্বাক্ষর দরকার হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য থাকলেও আর্থিক ফাইলে তার স্বাক্ষর করার এখতিয়ার না থাকায় বেতন ভাতা পায়নি কেউ।

নারায়ণগঞ্জে দুই বাড়িতে ডাকাতি

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৮ মে ॥ আড়াইহাজারে দুই বাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। বাড়ির লোকজনদের কুপিয়ে আহত ও জিম্মি করে ৬ লক্ষাধিক টাকার মাল লুট করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এআইইউবিতে নবাগত শিক্ষক শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি)-এর সামার সেমিস্টার ২০১৪-১৫ এর নবাগত স্নাতক ও স্নাতকোত্তর প্রোগ্রামের ছাত্রছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম ১৩ ও ১৪ মে এআইইউবি’র অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়। ওরিয়েন্টেশন প্রোগ্রামে উপস্থিত ছাত্রছাত্রী ও তাদের অভিভাবকবৃন্দকে এআইইউবি’র পাঠদান পদ্ধতি, কোর্সসমূহের গঠন, পরীক্ষা ও ফলাফল প্রকাশের পদ্ধতি ও বিশ্ববিদ্যালয়ের নিয়ম-কানুন সম্পর্কে অবহিত করা হয়। এআইইউবি’র ভাইস চ্যান্সেলার ড. কারমেন জেড ল্যামাগনা প্রধান অতিথি হিসেবে এবং প্রতিষ্ঠাতা ও ভাইস প্রেসিডেন্ট (ছাত্রছাত্রী বিষয়ক) মিসেস নাদিয়া আনোয়ার বিশেষ অতিথি হিসেবে ওরিয়েন্টেশন প্রোগ্রামে উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ১৯ মে ২০১৫

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: