রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আত্মঘাতী হামলা ইসলাম বিরোধী

প্রকাশিত : ১৯ মে ২০১৫

পাকিস্তানের প্রায় দুইশ’ আলেম আত্মঘাতী হামলার বিরুদ্ধে ফতোয়া জারি করে একে ইসলামী আইনের অধীনে বেআইনি বলে আখ্যায়িত করেছেন। রবিবার লাহোরে উলামাদের এক সম্মেলনে এই ফতোয়া জারি করে বলা হয়েছে, স্ব-ঘোষিত ইসলামিক স্টেট (আইএস), নিষিদ্ধ তেহরিক-ই-তালেবান পাকিস্তান, আল কায়দা, বোকো হারাম ও অন্যান্য তথাকথিত জিহাদী সংগঠনের পেছনে যে দর্শন রয়েছে তা বিভ্রান্তিকর। খবর ডনের।

এ ধরনের গোষ্ঠী অনৈসলামী রীতিতে পরিচালিত হয় এবং তাদের চিন্তাভাবনা ত্রুটিপূর্ণ, কারণ এগুলোর ভিত্তি নিম্নমানের জ্ঞান ও অজ্ঞতা। মওলানা জিয়াউল হক নকশবন্দি গণমাধ্যমে প্রকাশ করা ফতোয়ায় এ কথা বলেন।

কথাকথিত জিহাদী সংস্থাগুলো জিহাদ ঘোষণার পূর্বে যেসব শর্ত পূরণ করতে হয় সে ব্যাপারে অমনোযোগী। তাছাড়া সাম্প্রদায়িক হত্যায় যারা লিপ্ত তারা ‘ফ্যাসাদ’ করার দায়ে দোষী কারণ ইসলাম সম্প্রদায়ের নামে হত্যা সমর্থন করে না। ফতোয়ায় বলা হয়, ‘ইসলামী সরকার এ ধরনের ধর্মদ্রোহীদের নির্মূলে বদ্ধপরিকর।’এতে বলা হয়, পোলিও টিকাদান অভিযানের বিরোধিতাকারীরা বিভ্রান্ত লোকজন এবং ‘যারা নারী স্বাস্থ্যকর্মীদের হত্যা করছে তারা নিকৃষ্ট অপরাধী।’ ফতোয়া, অনুযায়ী যারা অমুসলিমদের উপাসনাস্থলে হামলা চালায় তারা নিকৃষ্ট ধরনের পাপী। অমুসলিমদের হেফাজত করা বাধ্যতামূলক।

কলকাতা নিউমার্কেটে অগ্নিকাণ্ড

কলকাতা নিউমার্কেটের মাছ বাজারে বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটেছে। এনডিটিভি জানায়, সোমবার দুপুর দেড়টার দিকে মধ্য কলকাতার দেড় শ’ বছরের পুরনো এই বাজারে আগুনের সূত্রপাত হয়। ফায়ার সার্ভিসের অন্তত ২০টি ইউনিট আগুন নেভানোর চেষ্টা চালাচ্ছে বলে ভারতীয় গণমাধ্যমের খবর। একজন দোকান মালিক জানান, পুরো বাজার এলাকা ধোঁয়ায় অন্ধকার হয়ে গেছে। সংকীর্ণ গলি দিয়ে ফায়ার ব্রিগেডের গাড়ি আসতে দেরি হওয়ায় আগুন নেভানোর কাজ শুরু হয়েছে বেশ খানিকটা দেরিতে। তবে তাৎক্ষণিকভাবে হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

কলকাতায় নিউমার্কেটে প্রায়ই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে থাকে। গত মাসেও পাশের শপিংমলে ভয়াবহ আগ্নিকা-ের ঘটনা ঘটেছিল। কলকাতা শহরের অন্যতম প্রাচীন এই বাজার এলাকায় এসএস হগ মার্কেট, শ্রীরাম আর্কেড, নিউ এম্পায়ার সিনেমা হল, বেশ কিছু রেস্তরাঁ এবং বিখ্যাত বহু দোকান রয়েছে। -ওয়েবসাইট

প্রকাশিত : ১৯ মে ২০১৫

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: