মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শিরোপা জিতে সমালোচনার জবাব মেসির

প্রকাশিত : ১৯ মে ২০১৫
শিরোপা জিতে সমালোচনার জবাব মেসির
  • বার্সিলোনার লক্ষ্য এখন ট্রেবল জয়, ভক্তদের ধন্যবাদ কোচ লুইস এনরিকের

স্পোর্টস রিপোর্টার ॥ সমালোচনার জবাব আগেই দিয়েছেন। এবার দিলেন দাঁতভাঙ্গা জবাব। বার্সিলোনার আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির কথাই বলা হচ্ছে। রবিবার আর্জেন্টাইন এই জাদুকরের করা একমাত্র গোলেই এ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়ে স্প্যানিশ লা লিগায় চ্যাম্পিয়ন হয়েছে বার্সিলোনা। এর মধ্য দিয়ে কাতালানদের সাফল্য আরও একবার মেসিময় হয়ে উঠেছে।

লা লিগার শ্রেষ্ঠত্বের পর এখন বার্সার লক্ষ্য ট্রেবল জয়। আর দলটির কোচ লুইস এনরিকে এই সাফল্যের জন্য ধন্যবাদ দিয়েছেন ভক্ত-সমর্থকদের। নেইমার ও লুইস সুয়ারেজের সঙ্গে দুর্দান্ত জুটি গড়ে তুলে বার্সার সাফল্যকে আরও বেগবান করেছেন মেসি। প্রায় প্রতি ম্যাচেই নিজে গোল করেছেন, করিয়েছেন অন্যদের দিয়ে। যে কারণে বার্সিলোনা ফিরেছে স্বরূপে। অথচ মৌসুমের শুরুতে ইনজুরির কারণে কিছুটা পড়তি ফর্ম থাকায় সমালোচকরা মেতে উঠেছিলেন মেসিকে নিয়ে। অনেক হয়েছে, মেসি যুগ শেষ! এ রকম অনেক কথা বলতে শোনা গেছে। তবে এসব কখনই পাত্তা দেননি সাবেক টানা চারবারের ফিফা সেরা ফুটবলার। এগিয়ে গেছেন আপন মহিমায়। যার প্রমাণ আরও একবার রাখলেন বার্সিলোনাকে লা লিগার চ্যাম্পিয়ন করিয়ে। এর মধ্য দিয়ে সমালোচনার জবাবও দিয়েছেন আরেকবার।

মৌসুমে প্রথম শিরোপা নিশ্চিত হওয়ার পর মাঠেই উদযাপন করেন বার্সিলোনার খেলোয়াড়রা। তবে অতি আনন্দে ভেসে যেতে চান না তারা। ম্যাচ শেষে শিরোপা জয়ের প্রতিক্রিয়া জানাতে গিয়ে বার্সার মিডফিল্ডার সার্জিও বসকুয়েটস বলেন, চ্যম্পিয়ন্স লীগ বেশি মর্যাদাপূর্ণ। কিন্তু লীগ সবচেয়ে গুরুত্বপূর্ণ। সামনে এ্যাথলেটিকে বিলবাওকে কোপা ডেল’রের ফাইনালে ও জুভেন্টাসকে চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে হারাতে পারলে ট্রেবল জয় নিশ্চিত হবে বার্সার। ট্রেবল জেতে মৌসুমটিকে ঐতিহাসিক করতে সতীর্থদের আহ্বান জানিয়ে বসকুয়েটস বলেন, আমরা ঠিক পথেই আছি। ট্রেবল জয় দুটি ম্যাচ দূরে আছি। এটা ঐতিহাসিক এক মৌসুম এবং আমি আশা করি, আমরা এটা করতে পারব। জর্ডি এ্যালবা বলেন, উপভোগের জন্য দারুণ এক দিন এটা। এখন এটা উপভোগ করি-ভবিষ্যতে কি আছে সেটা আমরা জানি না। ডিফেন্ডার জেরার্ড পিকে অবশ্য সতীর্থদের আনন্দে গা ভাসিয়ে না দেয়ার পরামর্শ দিয়েছেন। বলেছেন, আমাদের এখন কাপ ফাইনালে মনোযোগ দিতে হবে, যেটা খুব কঠিন হবে। আমরা পথেই আছি, কিন্তু এখনও কাজ বাকি আছে।

ম্যাচ শেষে বার্সা কোচ লুইস এনরিকে বলেন, দশ মাস আগে আমি এখানে অনেক পরিবর্তন নিয়ে শুরু করেছিলাম। ক্লাব কিছু না জেতে এসেছিল। আমরা জানতাম, এটা একটা ক্রান্তিকাল। কোন কিছু ছাড়াই মৌসুম শুরু করাটা আমাদের জন্য চ্যালেঞ্জিং ছিল। আমরা জানতাম এটা আমাদের পুনর্জাগরণের মৌসুম। আমরা আমদের সেরাটা দেয়ার চেষ্টাই করেছি। এখনও আমাদের সামনে দুটি শিরোপা অপেক্ষা করছে। তবে বর্তমানের শিরোপাটা নিয়ে এই মুহূর্তে আমরা উৎসব করতে চাই। তিনি আরও বলেন, শিরোপা জিততে সাহায্য করা সবাইকে স্মরণ করার মুহূর্ত এটা, প্রত্যেককে। বিশেষ করে আমাদের সমর্থকদের। তাদের আন্তরিক অভিনন্দন। ট্রেবল জয় প্রসঙ্গে এনরিকে বলেন, কাপ (কোপা ডেল’রে) খুব বিশেষ। কারণ ফাইনালটি আমরা ন্যুক্যাম্পে খেলছি। বিশ্বের সবচেয়ে সুন্দর স্টেডিয়াম। ডাবল জেতা অসাধারণ এক বিষয় হবে।

লা লিগার শিরোপা জয়ের আনন্দ, ট্রেবল জয়ের প্রত্যাশা, এসবের মধ্যে ম্যাচ শেষে কথা উঠেছে বার্সিলোনায় এনরিকের ভবিষ্যত নিয়েও! এ প্রসঙ্গে তিনি বলেন, আমার নিজেকে প্রমাণ করার প্রয়োজন নেই। বাজে করলে তারাই (বার্সিলোনা) সিদ্ধান্ত নেবে। আমি ভবিষ্যত নিয়ে শঙ্কিত নই।

প্রকাশিত : ১৯ মে ২০১৫

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: