রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

নাগরিক সেবায় গাফিলতি সহ্য করব না ॥ নাছির

প্রকাশিত : ১৯ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নাগরিক সেবা কার্যক্রমে কোন ধরনের গাফিলতি সহ্য করা হবে না বলে কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করে দিয়েছেন নতুন মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, অসুবিধা ও নানা প্রতিবন্ধকতার মধ্যও নগরবাসীর প্রত্যাশা পূরণে সম্মিলিতভাবে কাজ করতে হবে। আন্তরিকতা থাকলে কোন বাধাই উন্নয়ন কাজে অন্তরায় হতে পারে না।

সোমবার দুপুরে নগরীর থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে সিটি কর্পোরেশনের বিভাগীয় কর্মকর্তা ও বিভিন্ন সেবা কার্যক্রমে দায়িত্বপ্রাপ্তদের সঙ্গে মতবিনিময়কালে মেয়র উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় উঠে আসে জলাবদ্ধতা প্রসঙ্গটিও। মেয়র বলেন, বর্ষা-মৌসুম এসে পড়েছে। এ মৌসুমে জলাবদ্ধতা সমস্যা সমাধান করতে না পারলেও জনগণ যেন পানিতে ডুবে না থাকে সে ব্যবস্থা নিতে হবে। নগরীর কোন্্ কোন্্ স্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয় তা চিহ্নিত করার জন্য তিনি কর্মকর্তাদের প্রতি নির্দেশনা প্রদান করেন। সাময়িক ব্যবস্থা হিসেবে তিনি নালা-নর্দমা পরিষ্কার করে পানি চলাচলে প্রতিবন্ধকতা দূর করার ওপর গুরুত্বারোপ করেন। এছাড়া তিনি নগরীর ভরাট হয়ে যাওয়া ছড়া ও খালগুলো খননের নির্দেশও দেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মোঃ শফিউল আলম। বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত মেয়র মোহাম্মদ হোসেন, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, বর্জ্য স্ট্যান্ড কমিটির সভাপতি মোঃ নুরুল হক, চসিক সচিব রশিদ আহমেদ এবং মেয়রের একান্ত সচিব মোঃ নজরুল ইসলাম। উল্লেখ্য, গত ২৮ এপ্রিল নির্বাচনে আ জ ম নাছির উদ্দিন চসিক মেয়র নির্বাচিত হলেও এখনও দায়িত্বভার গ্রহণ করেননি। কারণ, নির্বাচিত বিগত পরিষদের মেয়াদ শেষ হতে এখনও প্রায় আড়াই মাস বাকি। এর মধ্যে তিনি নগরীর বিভিন্ন এলাকা পরিদর্শন ও বিভিন্ন সংস্থার সঙ্গে মতবিনিময় করে চলেছেন। জানার চেষ্টা করছেন সমস্যা এবং একই সঙ্গে নগরবাসীর অভিমত গ্রহণ করছেন। তবে অগ্রাধিকার হিসেবে নিয়েছেন পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমকে। মেয়র হিসেবে দায়িত্ব গ্রহণ না করলেও কর্পোরেশন পরিচালিত হচ্ছে অনেকটা তাঁর মৌখিক নির্দেশনা অনুযায়ী।

প্রকাশিত : ১৯ মে ২০১৫

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: