কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মগবাজারে যানজটে জনতা-পুলিশ ধাওয়া পাল্টাধাওয়া

প্রকাশিত : ১৯ মে ২০১৫
  • শিক্ষক নিয়োগে অনিয়মের প্রতিবাদে সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মগবাজারে অসহনীয় যানজটে উত্তেজিত জনতা ও পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এদিকে শিক্ষক নিয়োগে অনিয়মের প্রতিবাদে মগবাজার গার্লস স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা সড়ক অবরোধ করে। সোমবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকালে রাজধানীর মগবাজারে অসহনীয় যানজটে উত্তেজিত জনতা ও পুলিশের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটনা ঘটেছে। এ ঘটনায় মগবাজার চৌরাস্তা ও এর আশপাশ এলাকায় ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। এদিন সকাল ১১টার দিকে মগবাজার মোড়ে দীর্ঘ ট্রাফিক সিগন্যালকে কেন্দ্র করে মতিঝিল-বনানী রুটের ৬ নম্বর একটি বাসের যাত্রী ও পুলিশের মধ্যে বাকবিত-া হয়। এক পর্যায়ে পুলিশের সঙ্গে যাত্রীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। বাস যাত্রীরা অভিযোগ করেন, মগবাজার চৌরাস্তায় প্রায় আধা ঘণ্টারও বেশি সময় সিগন্যালে দাঁড়িয়ে থাকে বাসটি। এক পর্যায়ে বাসের যাত্রীরা ট্রাফিক পুলিশকে উদ্দেশ করে গালি দেয়। এতে পুলিশ সদস্যরা মোড়ে জড়ো হয়ে সেই বাসটি আটক করে। এতে জনতা আরও উত্তেজিত হয়ে ওঠে। পুলিশ ওই বাসযাত্রীদের মারতে যায়। এতে যাত্রীরা একত্রিত হয়ে পুলিশকে ধাওয়া দেয়। এতে পুলিশ পিছু হটে যায়। এ ব্যাপারে বাসটির যাত্রী রেজাউল জানান, প্রায় আধাঘণ্টা ধরে বাসটি এক জায়গায় দাঁড়িয়ে থাকে। এতে ট্রাফিক পুলিশ দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন। উল্টো তারা যাত্রীদের মারতে উদ্যত হয়েছে। পরে যাত্রীসহ জনতার প্রতিরোধের মুখে তারা পিছু হটে যায়। মগবাজার মোড়ে দায়িত্বপ্রাপ্ত উপ-পরিদর্শক রাশেদুল জানান, বিনা উস্কানিতে বাসের যাত্রীরা পুলিশকে লক্ষ্য করে অশ্রাব্য ভাষায় গালাগালি করেছে। আমাদেরও তো আত্মসম্মান। এ কারণে বাসটি থামিয়েছিলাম। পরে ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানান, মগবাজার-মৌচাক নির্মাণাধীন ফ্লাইওভারের কারণে রাস্তা সঙ্কুচিত হয়ে পড়েছে। রাস্তায় প্রতিনিয়ত বালুর ঝড় উঠে। ফলে স্বাভাবিকভাবে যানজট সৃষ্টি হয়। তার ওপর সিগন্যাল বাতি অকার্যকর। তবে ট্রাফিক পুলিশের গাফিলতির কারণে ভয়াবহ যানজটে প্রতিনিয়ত সাধারণ মানুষকে ভোগান্তি পোহাতে হয়। এমনকি বাসসহ বিভিন্ন যানবাহনের যাত্রীরা সিগন্যালে পড়ে দীর্ঘ সময় পার করতে হয়। আর এ সব কারণে সোমবার পুলিশের সঙ্গে এই ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটেছে।

অভিভাবকদের সড়ক অবরোধ ॥ সোমবার সকালে শিক্ষক নিয়োগে অনিয়মের প্রতিবাদে রাজধানীর মগবাজার গার্লস স্কুলের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা সড়ক অবরোধ করে। সোমবার সকাল সাড়ে ৯টা থেকে শিক্ষার্থীরা স্কুলের সামনের সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। এসময় তারা স্কুলের ব্যবস্থাপনা কমিটিসহ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকার বিরুদ্ধে নানা সেøাগান দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। রমনা থানার এসআই শরীফুল ইসলাম জানান, শিক্ষার্থীরা শিক্ষক নিয়োগে বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি ও প্রধান শিক্ষিকাসহ কয়েকজন শিক্ষককের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে বিক্ষোভ করে। তারা সড়ক অবরোধ করে। পরে উর্ধতন পুলিশের আশ্বাসের প্রেক্ষিতে শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। এর আগে ১৪ মে বিদ্যালয়টির শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীরা মিলে দুর্নীতির দাযে প্রধান শিক্ষিকাকে অবরুদ্ধ করে রাখে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

প্রকাশিত : ১৯ মে ২০১৫

১৯/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: