আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কানে ঐশ্বরিয়ার ‘জাজবা’

প্রকাশিত : ১৮ মে ২০১৫

সংস্কৃতি ডেস্ক ॥ ফ্রান্সের দক্ষিণ কান শহরে ১৩ মে পর্দা উঠেছে ৬৮তম কান চলচ্চিত্র উৎসবের। শনিবার ছিল উৎসবের চতুর্থ দিন। গেল কয়েক দিনের ধারাবাহিকতায় এদিনও বিশ্বের নামীদামী তারকাদের পদচারণায় উৎসবমুখর ছিল কান চত্বর।

বলিউডের তারকা অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন বরাবরের মতো এবারও কান চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছেন। লরিয়াল প্যারিসের পণ্যদূত হিসেবে গত ১৫ মে কানে এসেছেন ঐশ্বরিয়া।

এবার তিনি নিয়ে এসেছেন কন্যা আরাধ্যকে। এ নিয়ে চতুর্দশবারের মতো লালগালিচায় দেখা যাবে তাকে। আগামী ২০ মে পা মাড়াবেন তিনি। মাঝে ১৭ মে নিজের প্রত্যাবর্তনের চলচ্চিত্র ‘জাজবা’র ট্রেলার উন্মোচন অনুষ্ঠানে অংশ নেন বচ্চন বধূ। এদিন সবার নজর কেড়েছে ঐশ্বরিয়া অভিনীত বলিউডি ‘জাজবা’ চলচ্চিত্র। চলচ্চিত্রটি দেখার জন্য উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।

উৎসবের চতুর্থ দিনে প্রথমবারের মতো দেখানো হয় ভারতীয় নির্মাতা সঞ্জয় গুপ্তার পরিচালিত ‘জজবা’। এতে অভিনয় করেছেন ঐশ্বরিয়া রাই বচ্চন, শাবানা আজমি, অনুপম খের ও ইরফান খান। আগামী ৯ অক্টোবর ভারতে চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

তবে কানের লালগালিচায় হাঁটার আগেই দেখা দেন উৎসবের অংশ হিসেবে আয়োজিত ভ্যারাইটি ম্যাগাজিনের ‘হিফরশি’ শীর্ষক নারী-পুরুষ সমতা আলোচনায় অংশ নিয়েছেন তিনি।

এখানে পরার জন্য সাবেক এই বিশ্বসুন্দরী বেছে নেন সব্যসাচী মুখার্জির ডিজাইন করা শাড়ি। ঠোঁট রাঙানো ছিল গাঢ় লাল লিপস্টিকে। এ অনুষ্ঠানে মেক্সিকান অভিনেত্রী সালমা হায়েকের সঙ্গে জমিয়ে আড্ডা দিয়েছেন এ্যাশ। আলোচনায় আরও ছিলেন প্রতিযোগিতার বিভাগের চলচ্চিত্র ‘ক্যারল’-এর প্রযোজক ক্রিস্টিন ভ্যাশন ও এলিজাবেথ কার্লসেন। এখানে সভাপতিত্ব করেন ভ্যারাইটির প্রধান সম্পাদক ক্লডিয়া এলার।

আর আগামী ২১ মে তিনি থাকবেন এইডস তহবিল সংগ্রহের লক্ষ্যে আমফারের জাঁকালো অনুষ্ঠানে। এখানে তাকে সঙ্গ দেবেন স্বামী অভিষেক বচ্চন।

এদিকে কান উৎসবের চতুর্থ দিনের চলচ্চিত্রের তালিকায় মূল প্রতিযোগিতা বিভাগে গাস ফন স্যান্টের ‘দ্য সি অব ট্রিস’ চলচ্চিত্রের দিকে নজর ছিল বেশি। এতে অভিনয় করেছেন হলিউড তারকা ম্যাথু ম্যাকোনাহে ও নামিও ওয়াটস। এছাড়া ন্যানি মোরেত্তির ‘মিয়া মাদ্রে’, ‘আনসার্টেন রিগার্ডে’, ইরানের ইদা পানাহানদেহ পরিচালিত ‘নাহিদ’ আর প্রয়াত ব্রিটিশ গায়িকা এমি ওয়াইনহাউসকে নিয়ে নির্মিত ‘এ্যামি’ চলচ্চিত্রগুলো দিনভর আলোচনায় ছিল।

প্রকাশিত : ১৮ মে ২০১৫

১৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: