মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১৮ মে ২০১৫
  • ওসি অপসারণ দাবিতে ডোমারে শ্রমিক বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ ডোমার থানার ওসির অপসারণ ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে সম্মিলিত শ্রমিক ঐক্যপরিষদ। রবিবার দুপুরে ডোমার শহরের স্থানীয় শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে শহরে বিক্ষোভ মিছিল করে তারা। সম্মিলিত শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক ও রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বারের সভাপতিত্বে উপজেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ওয়াদুদ হোসেন, সাধারণ সম্পাদক আখতারুল ইসলাম, ট্রাক ট্যাঙ্কলরি শ্রমিক ইউনিয়নের সভাপতি মেরাজুল হক, সাধারণ সম্পাদক সেলিম রেজা, ডোমার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ময়নুল হক মনু, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও বণিক সমিতির সাধারণ সম্পাদক আমিনুর রহমান রিমন, নির্মাণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম বক্তব্য রাখেন।

বক্তাদের অভিযোগ ডোমার থানার ওসি মোয়াজ্জেম হোসেন ডোমার উপজেলায় গডফাদারে পরিণত হয়েছে। সত্যকে মিথ্যা, আর মিথ্যাকে সত্য বলে সাধারণ মানুষজনকে হয়রানিসহ ঘুষ গ্রহণের রামরাজত্ব কায়েম করে চলেছে। তার একের পর এক ঘুষ বাণিজ্যে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে।

মুন্সীগঞ্জে পুকুরে ডুবে শিশুর

মৃত্যু

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের গজারিয়ায় পুকুরে ডুবে আরাফাত (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। আরাফাত গজারিয়া উপজেলায় ভবেরচর ইউনিয়নের লক্ষীপুর গ্রামের প্রবাসী মাইনুদ্দিন সরকারের ছেলে।

গজারিয়য়া উপজেলার ভবরেচর ইউনিয়নের রবিবার সকালে নিহত আরাফাত তার নানাবাড়ি বড় কালিপুরা এলাকায় বেড়াতে যায়। বেলা সাড়ে ১০টার দিকে খেলা করতে করতে পুকুরে পড়ে গেলে এই দুর্ঘটনা ঘটে।

গোপালগঞ্জে জিসান

হত্যাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১৭ মে ॥ গোপালগঞ্জের মেধাবী ছাত্র আশিকুল ইসলাম (জিসান) হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ-মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল ১০টায় স্থানীয় প্রেসক্লাবের সম্মুখে এ মানববন্ধন ও সমাবেশ করে জিসানের সহপাঠীসহ অন্যান্য শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের এসব কর্মসূচীতে যোগ দেন সাধারণ মানুষ ও জিসানের স্বজনরা। মানববন্ধন চলাকালে সেখানে অনুষ্ঠিত সমাবেশে নিহত জিসানের পিতা আজাহার মুন্সী, এক্স মডেল স্কুল এ্যাসোসিয়েশনের (জেমসা) সাধারণ সম্পাদক মৃণাল কান্তি রায় চৌধুরী (পপা), জেলা উদীচীর সভাপতি নাজমুল ইসলাম, যুবলীগ নেতা জাহেদ মাহমুদ বাপী, এস এম মডেল সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুবল চন্দ্র ম-ল প্রমুখ বক্তব্য রাখেন।

কক্সবাজারে ক্ষতিগ্রস্তদের

পুনর্বাসন দাবি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার মহেশখালী মাতারবাড়ীর ১৪১৪ একর নাল জমিতে কয়লাভিত্তিক তাপ বিদ্যুত কেন্দ্র স্থাপনে ক্ষতিগ্রস্ত জমির মালিক, লবণ চাষী, বর্গা চাষী, শ্রমিক, চিংড়ি ব্যবসায়ী, জেলে সম্প্রদায়, লবণ ক্রেতা ও ভাসমান বাস্তুহারা লোকজনের পুনর্বাসনের দাবি জানিয়েছেন স্থানীয় লোকজন। রবিবার দুপুরে কক্সবাজার প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে স্থানীয়দের অনেকে সরকারের উচ্চমহলের কাছে এ দাবি জানিয়েছেন। এলাকাবাসীর পক্ষে মাতারবাড়ী ইউপির সাবেক চেয়ারম্যান ডাঃ কবির আহমদ লিখিত বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত লোকজনের পুনর্বাসন ও ক্ষতিপূরণ প্রদানের আশ্বাস দেয়া হয়েছে ইতোপূর্বে। স্থানীয় বাসিন্দাদের ওই দাবি দ্রুত বাস্তবায়ন করার লক্ষ্যে তিনি উর্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

গৃহবধূকে বেঁধে নির্যাতন

নড়াইলে এক আসামির আত্মসমর্পণ,

অন্যদের রিমান্ড

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৭ মে ॥ নড়াইলে গাছের সঙ্গে বেঁধে গৃহবধূ ববিতাকে নির্যাতন মামলার অন্যতম আসামি আজিজুর রহমান আজু আদালতে আত্মসমর্পণ করেছে। রবিবার দুপুরে নড়াইলের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করলে বিচারক মাজহারুল ইসলাম তার জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করার নিদের্শ দেন। এদিকে ববিতার স্বামী শফিকুল, ভাসুর হাসান শেখ ও প্রতিবেশী নান্নু শেখের তিনদিনের রিমান্ড মঞ্জুর করে একই আদালত।

স্বাস্থ্য ক্যাম্প

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর লোকভবনে রবিবার জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচীর আওতায় হেলথ ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক আহমদ শামীম আল রাজি। তিনি বলেন, শিশুদের স্বাস্থ্য পরিচর্যার পাশাপাশি মায়ের বুকের দুধের বিকল্প নেই। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু রায়হান মিঞা’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন স্টিফেন মুর্মু, আনোয়ারুল ইসলাম প্রমুখ।

১৪ গ্রামে বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১৭ মে ॥ বাউফলের ১৪ গ্রাম এখন বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে। জাতীয় সংসদের চিফ হুইপ আসম ফিরোজ রবিবার এ বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন। বিদ্যুতের আলোয় আলোকিত গ্রামগুলো হচ্ছে, নাজিরপুর, সুলতানাবাদ, গাঝিমাঝি, ইন্দ্রোকুল, দাশপাড়, খেজুর বাড়িয়া, গোসিংগা, বিলবিলাস, দক্ষিণ শৌলা, মধ্য শৌলা ও উত্তর শৌলা, কপুরকাঠি, আয়নাবাজ কালাইয়া ও মধ্য কালাইয়া। এসব গ্রামের প্রায় পাঁচ হাজার পরিবার সল্প সময় বিদ্যুত সংযোগ পেয়ে আনন্দিত হয়েছেন। তারা এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন।

কুমিল্লায় স্বেচ্ছাসেবক

লীগ নেতা হত্যার

আড়াই বছরেও

চার্জশীট হয়নি

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১৭ মে ॥ কুমিল্লা শহর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি যুবলীগ নেতা ফিরোজুল ইসলাম হত্যা মামলার আসামিদের অবিলম্বে গ্রেফতার ও আদালতে চার্জশীট দাখিলের দাবি জানিয়ে গতকাল রবিবার দুপুরে নগরীর বাদুরতলায় সংবাদ সম্মেলন করেন নিহতের মা ও মামলার বাদী ফাতেমা বেগম।

সংবাদ সম্মেলনে বলেন, ২০১২ সালের ১১ ডিসেম্বর তার বাসা থেকে ফিরোজকে ডেকে নিয়ে রাতে সদর দক্ষিণ উপজেলার জামমুড়া পাহাড়ী এলাকায় নির্মমভাবে হত্যা করা হয়। এ হত্যাকা-ের ঘটনায় তিনি বাদী হয়ে নাসির উদ্দিন মিহির, শিব্বির আহম্মদ, মিজানুর রহমান, এমদাদ, পলাশ, মাঈনুদ্দিন, আবুল কালাম আজাদ, খোরশেদ ভূঁইয়াসহ ৮ জনকে আসামি করে সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়ের করেন। কিন্তু চাঞ্চল্যকর এই হত্যাকা-ের প্রায় আড়াই বছর পেরিয়ে হলেও আদালতে চার্জশীট দাখিল হয়নি এবং আসামিরাও প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এ সময় মামলার সাক্ষী ও নিহত ফিরোজের রাজনৈতিক সহকর্মীরা উপস্থিত ছিলেন।

কক্সবাজারে মুক্তিপণ দিয়ে ছাড়া

পেয়েছেন

পাঁচ ব্যক্তি

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ চকরিয়ার ডুলাহাজারা-হারগাজা সড়ক থেকে অপহৃত ২ উপজাতিসহ ৫ ব্যক্তি ৩৬ ঘণ্টা পর ২ লাখ টাকা মুক্তিপণ দিয়ে ছাড়া পেয়েছে। ফাঁসিয়াখালী হারগাজা বড় রাখাইন পাড়ার মং এছা মার্মার পুত্র ছায়ে মং র্মামা ও আ-দু মার্মার পুত্র মংপ্র“মার্মা। রবিবার দুপুরে মুক্ত হয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার ও হেডম্যান মংথুই মার্মার কাছে সশরীরে হাজির হয়ে অপহরণের ঘটনা তুলে ধরেন তারা। শনিবার সকালে তারা মোটরসাইকেল চালিয়ে লামা বাজারে যাচ্ছিল। ফকিরা কুলা পৌঁছলে ১২-১৩ জন অস্ত্রধারী সন্ত্রাসী তাদের গতিরোধ করে মোটরসাইকেল থেকে নামিয়ে অস্ত্রের মুখে জঙ্গলে নিয়ে গাছের সঙ্গে বেঁধে রাখে। কিছুক্ষণ পর চকরিয়া ভে-ীবাজার এলাকার নাসির কোম্পানি, ইব্রাহিম ড্রাইভার ও রুবেলকেও নিয়ে একই কায়দায় মুখ বেঁধে গাছের সঙ্গে বেঁধে রাখে। পরে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। শেষ পর্যন্ত ২ লাখ টাকা আদায় করে পাঁচজনকে ছেড়ে দিয়েছে।

পাবনায় ছাত্র মুক্ত

নিজস্ব সংবাদদাতা, পাবনা থেকে জানান, পাবনা টেক্সটাইলস ইঞ্জিনিয়ারিং কলেজের ছাত্র রাতুল অপহরণকে কেন্দ্র করে দুপুরে বিক্ষুব্ধ ছাত্ররা পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধসহ কলেজের দরজা জানালা ব্যাপক ভাংচুর চালায়। ১ ঘণ্টা পর রাতুল অপহরণকারীদের বিকাশে টাকা দিয়ে ছাড়া পেলে পরিস্থিতি স্বাভাবিক হয়।

জমি নিয়ে বিরোধে

নাটোরে চাচাত

ভাই খুন

সংবাদদাতা, নাটোর, ১৭ মে ॥ নাটোরের বড়াইগ্রামে জমি নিয়ে বিরোধের জেরে চাচাতো ভাইয়ের হামলায় আবু সাঈদ শেখ (৩২) নামে অপর এক ভাই নিহত হয়েছে। রবিবার সকালে উপজেলার গড়মাটি পশ্চিমপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আবু সাঈদ শেখ একই এলাকার মোহম্মদ আলী শেখের ছেলে।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম ও নিহতের পরিবার জানায়, দীর্ঘদিন ধরেই আবু সাঈদ শেখের সঙ্গে তার চাচাতো ভাই জয়নাল শেখ ও তার ভাইদের জমি নিয়ে বিরোধ চলে। এই বিরোধের জের ধরে রবিবার সকালে জয়নাল শেখ ও তার ভাইয়েরা আবু সাঈদ শেখের ওপর হামলা চালায়।

এ সময় তাদের লাঠিসোটার আঘাতে ঘটনাস্থলেই আবু সাঈদ শেখের মৃত্যু হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। তবে এ ঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ। ঘটনার পর থেকে জয়নাল শেখ ও তার অন্য ভাইয়েরা পলাতক রয়েছে।

চরফ্যাশনে দু’ গ্রামবাসীর

সংঘর্ষ,

আহত ২০

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন থেকে জানান, ভোলার চরফ্যাশন উপজেলার আসলামপুর ও লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের সীমানা বিরোধকে কেন্দ্র করে রবিবার বেলা ১১টায় খোদেজাবাগ ও অনদা প্রসাদ দু’গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে রুহুল আমিন, লিটন, আলমগীর, আল আমিন, হাদিস, রাসেল, কামাল, জাহের, শরীফ, নুরউদ্দিন ও নূর ইসলামের নাম জানা গেছে। চরফ্যাশনের আসলামপুর ইউপি চেয়ারম্যান একেএম সিরাজুল ইসলাম জানান, লালমোহনের লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নের ফাতেমাবাদ ও অনদা প্রসাদ গ্রামের বাসিন্দারা চরফ্যাশনের আসলামপুর ইউনিয়নের খোদেজাবাগ গ্রামের দুই কিলোমিটার এলাকা দাবি করে দীর্ঘদিন যাবৎ দখলে পাঁয়তারা করে আসছে।

এক যুগ পর কাল

শেরপুর আওয়ামী

লীগের সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১৭ মে ॥ দীর্ঘ সাড়ে ১১ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে শেরপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। আগামীকাল মঙ্গলবার স্থানীয় শহীদ দারোগ আলী পৌরপার্ক মাঠে ওই সম্মেলন উদ্বোধন করবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, এলজিআরডি মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম প্রধান অতিথি ও আওয়ামী লীগের ঢাকা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। সম্মেলনে সভাপতিত্ব করবেন জেলা আওয়ামী লীগের সভাপতি হুইপ আতিউর রহমান আতিক এমপি আর সঞ্চালনা করবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট চন্দন কুমার পাল পিপি। এদিকে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনকে ঘিরে দলীয় নেতা-কর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। জেলা শহরে সৃষ্টি হয়েছে উৎসবমুখর পরিবেশ।

মানবাধিকার রক্ষায়

বাধা মৌলবাদ ॥

সুলতানা কামাল

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ‘মৌলবাদ ও দুর্বৃত্তায়ন মানবাধিকার রক্ষায় বড় বাধা। অগ্রগতির স্বার্থে সম্মিলিতভাবে এদের রুখতে হবে। তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, টিআইবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও আইন সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক এ্যাডভোকেট সুলতানা কামাল রবিবার বাগেরহাটে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বাগেরহাট প্রেসক্লাবের অধ্যক্ষ মীর জুলফিকার আলী লুলু অডিটরিয়ামে হিউম্যান রাইটস ডিফেন্ডার্স ফোরাম ও আস বাংলাদেশের আয়োজনে এবং আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় অনুষ্ঠিত এ সমাবেশে সভাপতিত্ব করেন আস বাংলাদেশের নির্বাহী প্রধান মোঃ কামরুজ্জামান।

সাতক্ষীরা সীমান্তে ফেনসিডিলসহ ভুয়া মেজর আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ভোমরা স্থলবন্দর সীমান্ত এলাকা থেকে ভুয়া মেজর পরিচয়দানকারী আব্দুস ছাত্তার জুয়েল (৩০) নামের এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। এ সময় তার কাছ থেকে ৭ বোতল ফেনসিডিলসহ র‌্যাবের পোশাক পরিহিত সেনাবাহিনীর মেজর, সিএ্যান্ডএফ এজেন্ট, মানবাধিকার সংস্থা ও একটি সংবাদপত্রের ভুয়া পরিচয়পত্র উদ্ধার করা হয়েছে। রবিবার সকালে তাকে সাতক্ষীরা সদর থানায় হস্তান্তর করে বিজিবি। এর আগে শনিবার রাত ১২টার দিকে তাকে আটক করা হয়।

ভোলায় পাচারকালে

দুই ট্রলারসহ

দেড় কোটি

টাকার বাগদা

রেণু জব্দ

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ১৭ মে ॥ ভোলার তেঁতুলিয়া নদী থেকে পাচার করার সময় কোস্টগার্ড রবিবার ভোরে অভিযান চালিয়ে ২টি ট্রলারসহ প্রায় ৩২ লাখ পিস অবৈধ বাগদা চিংড়ি রেণু জব্দ করেছে। যার মূল্য প্রায় ১ কোটি ৬২ লাখ টাকা। তবে কোস্টগার্ড কাউকে আটক করতে পারেনি। জানা গেছে, কোস্টগার্ড লাহারহাট এলাকা থেকে ২টি ট্রলার আটক করে। ওই ট্রলারে তল্লাশি চালিয়ে ৬২ ড্রামে থাকা প্রায় ৩২ লাখ পিস বাগদা রেণু জব্দ করে। এসব অবৈধ রেণু ভোলার বোরহানউদ্দিন থেকে খুলনা যাচ্ছিল। তবে ওই রেণু পোনার মালিক ও পরিবহনের সঙ্গে জড়িত কাউকে আটক করা যায়নি।

বরিশালে গণপিটুনিতে

ডাকাত সর্দার

নিহত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ হিজলা উপজেলার একতা বাজার খেয়াঘাটে শনিবার রাতে গণপিটুনিতে ঘটনাস্থলেই আন্তঃজেলা ডাকাত দলের সর্দার ইউসুফ সরদার (৩৫) নিহত হয়েছে। সে ওই উপজেলার খুন্না গোবিন্দপুর গ্রামের মালেক সরদারের পুত্র। এ সময় তার সঙ্গে থাকা অপর দুই ডাকাত নদী সাঁতরে পালিয়ে যায়। ওই এলাকার বাসিন্দা নাসির উদ্দিনর জানান, রাত সাড়ে দশটার দিকে ট্রলারযোগে ইউসুফ তার সহযোগীদের নিয়ে একতা বাজার খেয়াঘাটে পৌঁছলে স্থানীয়দের মধ্যে ডাকাত আতঙ্ক ছড়িয়ে পড়ে।

যশোরে হাজতির আত্মহত্যা

দায়িত্ব অবহেলার

অভিযোগে চার

কারারক্ষীর

বিরুদ্ধে

মামলা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর কেন্দ্রীয় কারাগারে বাবু নামে এক হাজতি আত্মহত্যার ঘটনায় দায়িত্ব অবহেলার কারণে কর্তব্যরত হাবিলদার ও তিন কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলসুপার শাহজাহান আহমেদ রবিবার দুপুরে এ বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার আসামিরা হচ্ছেনÑ যশোর কেন্দ্রীয় কারাগারের কর্মরত হাবিদলার আবু সাঈদ, কারারক্ষী জহুরুল ইসলাম, হামিদ হোসেন ও শুকুর আলী। জেলসুপার জানান, যশোর শহরের রেলগেট পশ্চিমপাড়া কলাবাগান এলাকার আমির উদ্দিন ওরফে আমিন ড্রাইভারের ছেলে বাবু ১৫ মে কারাগারের অভ্যন্তরে তৃতীয় তলার সিঁড়ি ঘরে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করে। আত্মহত্যার সুযোগ পাওয়া তাদের দায়িত্বে অবহেলার শামিল বলে কারা কর্তৃপক্ষ মনে করে।

কালকিনিতে বখাটের

হামলায় ছয়

স্কুলছাত্রী

হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ১৭ মে ॥ কালকিনি উপজেলার এনায়েতনগর এলাকার কল্লাকান্দি গ্রামে শনিবার রাতে কোচিং থেকে ফেরার পথে স্কুলছাত্রীদের ওপর হামলা চালিয়েছে গ্রামের খলিল হাওলাদারের ছেলে ইয়াকুব হাওলাদার নামের এক বখাটে যুবক। এ ঘটনায় তামিমা (১৪), আঁখি (১৩), রোকেয়া (১৩), নাসরিন (১৪), সুমা (১৪) ও খাদিজা (১৩) নামের ছয় ছাত্রী অজ্ঞান হয়ে পড়লে রবিবার সকালে তাদের কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

যশোরে হাজতির আত্মহত্যা

দায়িত্ব অবহেলার

অভিযোগে চার

কারারক্ষীর

বিরুদ্ধে

মামলা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোর কেন্দ্রীয় কারাগারে বাবু নামে এক হাজতি আত্মহত্যার ঘটনায় দায়িত্ব অবহেলার কারণে কর্তব্যরত হাবিলদার ও তিন কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছে। যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেলসুপার শাহজাহান আহমেদ রবিবার দুপুরে এ বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার আসামিরা হচ্ছেনÑ যশোর কেন্দ্রীয় কারাগারের কর্মরত হাবিদলার আবু সাঈদ, কারারক্ষী জহুরুল ইসলাম, হামিদ হোসেন ও শুকুর আলী। জেলসুপার জানান, যশোর শহরের রেলগেট পশ্চিমপাড়া কলাবাগান এলাকার আমির উদ্দিন ওরফে আমিন ড্রাইভারের ছেলে বাবু ১৫ মে কারাগারের অভ্যন্তরে তৃতীয় তলার সিঁড়ি ঘরে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করে। আত্মহত্যার সুযোগ পাওয়া তাদের দায়িত্বে অবহেলার শামিল বলে কারা কর্তৃপক্ষ মনে করে।

কালকিনিতে বখাটের

হামলায় ছয়

স্কুলছাত্রী

হাসপাতালে

নিজস্ব সংবাদদাতা, কালকিনি, মাদারীপুর, ১৭ মে ॥ কালকিনি উপজেলার এনায়েতনগর এলাকার কল্লাকান্দি গ্রামে শনিবার রাতে কোচিং থেকে ফেরার পথে স্কুলছাত্রীদের ওপর হামলা চালিয়েছে গ্রামের খলিল হাওলাদারের ছেলে ইয়াকুব হাওলাদার নামের এক বখাটে যুবক। এ ঘটনায় তামিমা (১৪), আঁখি (১৩), রোকেয়া (১৩), নাসরিন (১৪), সুমা (১৪) ও খাদিজা (১৩) নামের ছয় ছাত্রী অজ্ঞান হয়ে পড়লে রবিবার সকালে তাদের কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

ধান বীজ বিতরণ

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ আউশ প্রণোদনা প্যাকেজের আওতায় শনিবার সন্ধ্যায় উদ্যান নার্সারিতে কৃষকের মাঝে ধানের বীজ বিতরণ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য ও বীজ বিতরণ করেন ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি। বিশেষ অতিথির বক্তব্য দেন আ’লীগ সভাপতি আনিসুন্নবী বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান মোকলেছুর রহমান মিন্টু, ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরিন পিয়া। উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম সেলিমের সভাপতিত্বে¡ আরও বক্তব্য দেন কৃষি কর্মকর্তা এম খুরশীদ আলম।

কবিতা পাঠের আসর

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১৭ মে ॥ কটিয়াদী উপজেলার মসুয়া গ্রামে বিশ্বনন্দিত চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের পৈত্রিক ভিটায় ৭ দিনব্যাপী বৈশাখী মেলা উপলক্ষে রবিবার সকালে ছড়া ও কবিতা পাঠের আসর অনুষ্ঠিত হয়েছে। জেগে ওঠো আড়িয়াল খাঁ সাহিত্য পরিষদের উদ্যোগে এতে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কবি ছাদেকুল ইসলাম। আসরে আলোচনা ও কবিতা-ছড়া পাঠে অংশ নেনÑ শামসুল আলম, ছাইদুর রহমান নাঈম, শিক্ষক মাসুদ রানা, এসএম নজরুল ইসলাম, কবি মিয়া মোহাম্মদ ছিদ্দিক, এনামুল হক আরমান প্রমুখ।

রূপগঞ্জ ও ভালুকায়

মাটিচাপায় দুই

শ্রমিকের

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১৭ মে ॥ রূপগঞ্জে মাটি চাপায় এক মাটি কাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। রবিবার সকালে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের হরিনা নদীর পাড় এলাকায় ঘটে এ দুর্ঘটনা।

পুলিশ জানায়, সকালে হরিনা নদীর পাড় এলাকায় মাটি কাটার সময় মাটি ভেঙ্গে শ্রমিক শমসের আলীর (৪৫) ওপর পড়ে। সহযোগী শ্রমিকরা শমসের আলীকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান। নিহত শমসের আলী ওই এলাকার সফর আলীর ছেলে।

নিজস্ব সংবাদদাতা ভালুকা ময়মনসিংহ থেকে জানায়, শনিবার সন্ধ্যায় উপজেলার হবিরবাড়ি বড়চালা গ্রামে নির্মাণাধীন টয়লেটের ট্যাঙ্কির দেয়াল চাপায় এক রাজমিস্ত্রির মৃত্যু হয়েছে।

পটিয়ায় প্রকাশ্যে

চলছে পাহাড়

কাটা

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ১৭ মে ॥ চট্টগ্রামের পটিয়ায় প্রকাশ্যে চলছে পাহাড় কাটা। উপজেলার দক্ষিণ ভূর্ষি ইউনিয়নের ডেঙ্গাপাড়া গ্রামের এক সৌদি প্রবাসী পোল্ট্রি ও কৃষি খামার তৈরির নামে গত এক সপ্তাহ ধরে প্রকাশ্যে পাহাড় কাটছে। অভিযোগ উঠেছে, পরিবেশ অধিদফতর চট্টগ্রামের একশ্রেণীর অসাধু কর্মকর্তা-কর্মচারী, উপজেলা প্রশাসন ও স্থানীয় কিছু প্রভাবশালীদের ম্যানেজ করে প্রবাসী পাহাড় কাটছে। রবিবার উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈর নির্দেশ ধলঘাট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ধীমান বড়ুয়া পাহাড় কাটা বন্ধ করে দিয়েছে। পাহাড় কাটার ড্রেজারটি সমতল ভূমিতে নামিয়ে রাখলেও আইনগত কোন ব্যবস্থা নেয়া হয়নি। প্রকাশ্যে ও গোপনে পাহাড় কাটার ফলে পরিবেশের ভারসাম্য হারাচ্ছে। ইতোপূর্বে ওই এলাকায় পাহাড় কেটে প্লট তৈরি করে বিক্রির দায়ে শামীম রিয়েল এস্টেটের মালিক মোহাম্মদ শামীমের বিরুদ্ধে পরিবেশ অধিদফতর মামলাও করে। এদিকে, পরিবেশ অধিদফতর ও স্থানীয় প্রভাবশালীদের ম্যানেজ করে পাহাড় কাটার কারণে পরিবেশবাদীরা ক্ষোভ প্রকাশ করেছেন।

প্রকাশিত : ১৮ মে ২০১৫

১৮/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: