আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রাম নগরীর সকল অবৈধ বিলবোর্ড অপসারণ করা হবে ॥ মেয়র নাছির

প্রকাশিত : ১৭ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ দায়িত্ব গ্রহণের পর প্রথম ছয় মাস নগরীতে জনসচেতনতা কর্মসূচী পালনের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিন। পরিচ্ছন্ন নগরী গড়ার প্রত্যয় পুনর্ব্যক্ত করে তিনি বলেন, অবৈধ সকল বিলবোর্ড উচ্ছেদ করা হবে। কর্পোরেশনের কর্মকর্তাদের কাছে আমি বিল বোর্ডের তালিকা চেয়েছি। সে তালিকা যাচাই বাছাই করে অবৈধ বিলবোর্ডের আলাদা তালিকা করা হবে। অবৈধ বিলবোর্ড উচ্ছেদের পর আর বিলবোর্ড স্থাপনে অনুমোদন দেয়া হবে কিনা তা ঠিক করা হবে বিশেষজ্ঞদের পরামর্শ অনুযায়ী। বিশেষজ্ঞরা যদি বলেন, বন্দরনগরীতে বিল বোর্ড স্থাপনের প্রয়োজন নেই সেক্ষেত্রে নতুন করে আর অনুমোদন দেয়া হবে না।

শনিবার সকালে চট্টগ্রাম নগর পুলিশের পচ্ছিন্নতা কর্মসূচী উদ্বোধনকালে মেয়র আ জ ম নাছির উদ্দিন উপরোক্ত কথাগুলো বলেন। এ সময় তিনি চট্টগ্রামকে আবর্জনামুক্ত পরিচ্ছন্ন নগরী হিসেবে তুলে ধরতে সকল ধরনের পদক্ষেপ গ্রহণের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। একইসঙ্গে তিনি নগরীকে সুন্দর রাখতে নগরবাসীর সহযোগিতাও কামনা করেন। তিনি বলেন, আমাদের অসচেতনতার কারণেই চট্টগ্রাম নগরীর দুর্গন্ধযুক্ত অপরিচ্ছন্ন শহরে পরিণত হয়েছে। এ শহর সুন্দর ও পরিচ্ছন্ন রাখা আমাদের সকলের নৈতিক দায়িত্ব। জনসচেতনতা বৃদ্ধির উদ্যোগ প্রসঙ্গে মেয়র বলেন, আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণের পর ছয় মাস নগরীতে জনসচেতনতা কর্মসূচি পালন করা হবে। টিভিতে, পত্রিকায় বিজ্ঞাপন ও স্কল দেয়া হবে। তিনি নিজের বাসার সামনের নালা নর্দমা পরিষ্কার রাখা এবং ডাস্টবিনে ময়লা ফেলার ব্যাপারে সচেতন হওয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানান।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাজ পরিচালনায় কোন রাজনৈতিক, আর্থিক ও সামাজিক অবস্থান বিবেচনায় আনা হবে না বলে উল্লেখ করে মেয়র বলেন, কর্পোরেশনের বিদ্যমান যে আইন রয়েছে সে আইনের প্রয়োগ করব। তিনি দল মতের উর্ধে থেকে কর্পোরেশন পরিচালনা করবেন বলে তাঁর পূর্ববর্তী অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

চট্টগ্রাম নগরীর ষোলশহর দুই নম্বর গেট এলাকায় শনিবার সকালে উদ্বোধন হয় সিএমপির পরিচ্ছন্নতা কর্মসূচী। এ সময় উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার আবদুল জলিল ম-ল ও পুলিশের উর্ধতন দায়িত্বশীল কর্মকর্তাগণ। সিএমপি কমিশনার আবদুল জলিল ম-ল এ সময় বলেন, বিলবোর্ড উচ্ছেদ অভিযান পুনরায় শুরু হবে। আগামী পনেরো দিনের মধ্যে অর্থাৎ ৩১ মে’র মধ্যে সকল অবৈধ বিলবোর্ড সরিয়ে ফেলুন। তা না হলে ১ জুন থেকে উচ্ছেদ অভিযানের পাশাপাশি অবৈধ বিলবোর্ড স্থাপনকারীদের বিরুদ্ধে মামলা করা হবে। নগরী পরিচ্ছন্ন রাখতে সিএমপির এ অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়ে তিনিও যথাস্থানে ময়লা আবর্জনা ফেলতে এবং নিজ বাসার আশপাশ নিজ উদ্যোগে পরিচ্ছন্ন রাখতে নাগরিকদের প্রতি আহ্বান জানান।

প্রকাশিত : ১৭ মে ২০১৫

১৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: