কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মদনপুর চৌরাস্তায় ফুটওভার ব্রিজ না থাকায় ঝুঁকি নিয়ে পারাপার

প্রকাশিত : ১৭ মে ২০১৫
  • ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১৬ মে ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের বন্দর উপজেলার ব্যস্ত মদনপুর চৌরাস্তা বাসস্ট্যান্ডে ফুটওভার ব্রিজ না থাকায় প্রতিদিন হাজার হাজার পথচারী জীবনের ঝুঁকি নিয়ে পার হচ্ছে। পথচারীরা রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনায় অকালেই জীবন হারাচ্ছে। ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে মিটিং-মিছিল ও মানববন্ধনসহ নানা কর্মসূচী পালন করেও কোন সুফল হয়নি। জরুরীভিত্তিতে স্থানীয় বাসিন্দারা উক্ত স্থানে একটি ফুটওভার ব্রিজ নির্মাণের দাবি জানান।

জানা গেছে, মদনপুর চৌরাস্তাটি অত্যন্ত গুরুত্বপর্ণ একটি বাসস্ট্যান্ড। কেননা এ মহাসড়ক দিয়ে প্রতিদিন চট্টগ্রাম বিভাগের ১১টি জেলার দূরপাল্লার যাত্রীবাহীবাসসহ নানা ধরনের যানবাহন চলাচল করছে। মহাসড়কটি সারাক্ষণ ব্যস্ত থাকায় এখানকার পথচারীদের রাস্তা পার হতে গিয়ে নানা বিড়ম্বনায় পড়তে হচ্ছে। এ মহাসড়ক বিপজ্জনক হওয়া সত্ত্বেও বিভিন্ন পেশার লোকজন জীবনের ঝুঁকি নিয়েই রাস্তা পার হচ্ছে।

শেষ রক্তবিন্দু দিয়ে হলেও আন্দোলন চালিয়ে যাব ॥ সুলতানা কামাল

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ১৬ মে ॥ তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, টিআইবি ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান ও আইন সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক এ্যাডভোকেট সুলতানা কামাল বলেছেন, দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে শেষ রক্তবিন্দু দিয়ে হলেও আন্দোলন চালিয়ে যাব। বর্ষবরণ অনুষ্ঠানে ঢাকার টিএসসি চত্বরে নারীর ওপর যৌন হয়রানী এবং এর প্রতিবাদকারীদের ওপর পুলিশী হামলার প্রতিবাদে পিরোজপুরে অনুষ্ঠিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেছেন। শনিবার সকালে শহরের ক্লাবরোডে ‘পাল্টা আঘাত’ নামক একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে। এ সময় সুলতানা কামাল আরও বলেন, ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে পাওয়া এ দেশ মৌলবাদী ও দুর্বৃত্তদের দখলে চলে যেতে পারে না। আমরা সকল স্বাধীনতার স্বপক্ষ সমর্থকদের নিয়ে এর বিরুদ্ধে রুখে দাঁড়াবো।

মানববন্ধনে সংহতি প্রকাশ করে আরও বক্তৃতা করেন, ডাঃ তপন বসু, দিলীপ পাইক, মনিকা ম-ল, জাহাঙ্গীর হোসেন নান্না, প্রমুখ।

১৪ বছর পর রাবির সিনেট অধিবেশন আগামীকাল

রাবি সংবাদদাতা ॥ দীর্ঘ ১৪ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিনেট অধিবেশন। আগামীকাল সোমবার এ অধিবেশন অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ এ ফোরামের সর্বশেষ অধিবেশন অনুষ্ঠিত হয়েছিল ২০০১ সালের ২৮-২৯ জুন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ১৯৭৩ সালের অধ্যাদেশ অনুযায়ী প্রতিবছর সিনেট অধিবেশন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও দীর্ঘদিন ধরে তা বন্ধ রয়েছে। ফলে এতদিন বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট এবং উপাচার্যের বিশেষ ক্ষমতায় স্বায়ত্তশাসিত এ প্রতিষ্ঠানের বিভিন্ন গুরুত্বপর্ণ সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া সিনেট অধিবেশন না হওয়ায় বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ অনেক কাজ আটকে ছিল। অবশেষে বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন সিনেট অধিবেশন অনুষ্ঠানের উদ্যোগ নিয়েছে। এদিকে দীর্ঘদিন নির্বাচন না হওয়ায় সিনেটে রেজিস্ট্রার্র্ড গ্রাজুয়েট ক্যাটাগরির ২৫টি পদ মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। রাকসু নির্বাচন না হওয়ায় শূন্য রয়েছে ছাত্র প্রতিনিধির পাঁচটি পদ।

গাইবান্ধায় উপজেলা মহিলা সদস্য পদে নির্বাচন ১৫ জুন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৬ মে ॥ গাইবান্ধার সাত উপজেলায় সংরক্ষিত আসনের মহিলা সদস্য শূন্য পদে আগামী ১৫ জুন নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলো হচ্ছে সুন্দরগঞ্জ, গাইবান্ধা সদর, সাদুল্যাপুর, পলাশবাড়ি, গোবিন্দগঞ্জ, ফুলছড়ি ও সাঘাটা।

জেলা নির্বাচন অফিসার কর্তৃক ঘোষিত নির্বাচনী তফসিল অনুযায়ী ২১ মে বৃহস্পতিবার রিটার্নিং অফিসার ও সহকারী অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ। এছাড়া বাছাই ২৩ মে শনিবার, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৩০ মে শনিবার এবং ভোট গ্রহণ হবে ১৫ জুন সোমবার। জেলা নির্বাচন অফিসার গাইবান্ধা ও রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

প্রকাশিত : ১৭ মে ২০১৫

১৭/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: