মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সালাহউদ্দিনের বিষয়ে দুই দেশের আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে ॥ নাসিম

প্রকাশিত : ১৬ মে ২০১৫, ০১:৩১ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ভারতের সঙ্গে আলোচনা করে দু’দেশের বিদ্যমান আইন মেনে বিএনপি নেতা সালাহউদ্দিন আহমেদের বিষয়ে পদক্ষেপ নেয়া হচ্ছে। শুক্রবার সন্ধ্যায় ধানমণ্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক প্রস্তুতি সভা শেষে প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোহাম্মদ নাসিম এ কথা বলেন। আগামী ২৯ মে ঐতিহাসিক সোহ্রাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাগরিক সংবর্ধনা অনুষ্ঠান সফল করতে মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে এ প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

মোহাম্মদ নাসিম বলেন, আমাদের প্রতিবেশী একটি দেশে সালাহউদ্দিন কিভাবে গিয়েছেন, কিভাবে অবস্থান করছেন, সে ব্যাপারে সে দেশের সরকার আইন মোতাবেক ব্যবস্থা নিচ্ছে। বাংলাদেশের যা করণীয়, তা আইন অনুযায়ী দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমেই করা হবে।

মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রণী ভূমিকার কারণে ৬২ বছর পরে ভারতের সঙ্গে স্থলসীমান্ত নির্ধারিত হয়েছে। দীর্ঘদিনের ছিটমহল সমস্যা সমাধানে অবদান রাখায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাতির পক্ষ থেকে আগামী ২৯ মে ঐতিহাসিক সোহ্রাওয়ার্দী উদ্যানে নাগরিক গণসংবর্ধনা দেয়া হবে। ইতোমধ্যে ২০১ সদস্যবিশিষ্ট জাতীয় নাগরিক সংবর্ধনা কমিটি গঠন করা হয়েছে। সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হককে জাতীয় নাগরিক সংবর্ধনা কমিটির চেয়ারম্যান করা হয়েছে।

সভায় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনামন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহীম, আফজাল হোসেন ও সুজিত রায় নন্দি উপস্থিত ছিলেন।

‘বিএনপি-জামায়াত মানুষ হত্যা করে, আওয়ামী লীগ করে উন্নয়ন’ ॥ দাউদকান্দি থেকে নিজস্ব সংবাদদাতা জানান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কাজ করছে শেখ হাসিনার সরকার। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর গ্রামে গ্রামে কমিউনিটি ক্লিনিক চালু করেছে। জোট সরকার ক্ষমতায় এসে তা বন্ধ করে দেয়। আওয়ামী লীগ পুনরায় ক্ষমতায় এসে তা আবার চালু করে। আওয়ামী লীগ সরকার স্বাস্থ্য খাতকে সর্বাধিক গুরুত্ব দিয়ে স্বাস্থ্যসেবা জনগণের হাতের মুঠোয় নিয়ে এসেছে। বিএনপি-জামায়াত তথা ২০ দলীয় জোট জ্বালাও পোড়াও, মানুষ পুড়িয়ে হত্যার মাধ্যমে দেশের ক্ষতি করে যাচ্ছে আর আওয়ামী লীগ সরকার জনগণের উন্নয়নে কাজ করে যাচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী শুক্রবার দাউদকান্দির মালীগাঁও ইউনিয়নের মালীগাঁও গ্রামে ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। কুমিল্লার সিভিল সার্জন ডাঃ মোঃ মজিবুুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রতিরক্ষা মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব) সুবিদ আলী ভূঁইয়া এমপি, ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি, সেনাবাহিনী প্রধান জেনারেল মোঃ ইকবাল করিম ভূঁইয়া, স্বাস্থ্য বিভাগের মহাপরিচালক ডাঃ দ্বীন মোহাম্মদ।

প্রকাশিত : ১৬ মে ২০১৫, ০১:৩১ এ. এম.

১৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: