কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সালাহউদ্দিনকে নিয়ে নোংরা নাটক বন্ধ করুন ॥ এমাজউদ্দিন

প্রকাশিত : ১৬ মে ২০১৫
  • বিচার বিভাগীয় তদন্ত দাবি

স্টাফ রিপোর্টার ॥ সালাহউদ্দিন আহমেদ নিখোঁজ এবং ভারতের শিলংয়ে উদ্ধার হওয়ার বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন বিএনপিপন্থী সংগঠন আদর্শ ঢাকা আন্দোলনের আহ্বায়ক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এমাজউদ্দিন আহমদ। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার বিরুদ্ধে চার্জশীট প্রদানের প্রতিবাদে স্বাধীনতা ফোরাম আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, সরকার সালাহউদ্দিনকে নিয়ে নোংরা নাটক করছে। তার কোন ক্ষতি হলে সরকারই দায়ী থাকবে।

এমাজউদ্দিন বলেন, বিএনপির যুগ্মমহাসচিব সালাহউদ্দিন আহমেদকে কী করে, কোথা থেকে এবং কিভাবে ধরা হলো, কোথায় রাখা হলো এবং কোন পরিস্থিতিতে তার মতো একজন সম্মানিত ব্যক্তিকে ভারতের শিলংয়ে পৌঁছে দেয়া হলোÑ তা আমাদের জানাতে হবে। তিনি বলেন, সালাহউদ্দিন আমার এককালের ছাত্র। আমি যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুহসিন হলের প্রভোস্ট ছিলাম তখন সালাহউদ্দিন ওই হলের ছাত্র ছিলেন। সরকার তাকে নিয়ে যে খেলা খেলছে তা অবিশ্বাস্য। তাদের খেলা কেউ বিশ্বাস করবে না। কিভাবে তাকে ধরা হলো, তার শরীরের পোশাক পাল্টানো হলোÑ এসব তথ্য সরকারকে দিতে হবে। কিন্তু তা না করে সালাহউদ্দিনকে নিয়ে সরকার যে খেলা খেলছে তা অকল্পনীয় এবং অবাস্তব। এসব নোংরা নাটক জনগণ বিশ্বাস করে না।

সরকারকে উদ্দেশ করে এমাজউদ্দিন বলেন, যারা সালাহউদ্দিন আহমেদের নিখোঁজ হওয়ার ঘটনায় জড়িত জাতি তাদের ক্ষমা করবে না। যড়যন্ত্র দিয়ে গণতন্ত্রকে বিধ্বস্ত করা যায় না। তাই ষড়যন্ত্র বাদ দিয়ে সত্য প্রকাশ করুন, গণতন্ত্রের পথে হাঁটুন। সালাহউদ্দিনের বিষয়ে মূল তথ্য বাংলার ১৬ কোটি মানুষ জানতে চায়। কিন্তু এখন যদি তা চেপে রাখা হয় ভবিষ্যত কখনও এ সরকারকে ক্ষমা করবে না। এমাজউদ্দিন রাজনৈতিক কারণে বন্দী, বিরোধী দলের সকল নেতাকর্মীর মুক্তি দিয়ে দেশে সুস্থ-স্বাভাবিক রাজনৈতিক পরিবেশ ফিরিয়ে আনতে সরকারের প্রতি দাবি জানান।

খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা গাড়ি পোড়ানো মামলা মিথ্যা বলে অভিযোগ করে সরকারের উদ্দেশে এমাজউদ্দিন বলেন, এখনও সময় আছে খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মামলার চার্জশীট প্রত্যাহার করুন। কোন সভ্য সমাজ এ মিথ্যাচার পছন্দ করে না। তিনি বলেন, সরকারদলীয় অনেক মন্ত্রীরা বলছেন সালাহউদ্দিন আহমেদ নাকি নিজেই পালিয়েছেন, এগুলো কোন কথা নয়, এগুলো হলো কু-কথা। তিনি কেন লুকিয়ে থাকবেন, কী হয়েছে তার?

সরকারী দলের কোন কোন নেতার সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে এমাজউদ্দিন বলেন, কতিপয় বুদ্ধিমান বলছেন দেশে গণতন্ত্রের আগে উন্নয়ন দরকার। আমি এ সকল আধাশিক্ষিত ব্যক্তির উদ্দেশে বলছি, জাতীয় অগ্রগতির জন্য গণতন্ত্র অপরিহার্য। কারণ গণতন্ত্র ছাড়া কোন সভ্য জাতি এগিয়ে যেতে পারে না। তিনি বলেন, দেশে আজ এক ধরনের আধিপত্যবাদের শাসন চলছে। একশ্রেণীর সরকারী কর্মকর্তা নানা অপকর্ম করছেন।

আয়োজক সংগঠনের সভাপতি আবু নাসের মোহাম্মাদ রহমতউল্লাহর সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেনÑ বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এ্যাডভোকেট আহমেদ আযম খান, বিএনপির নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াসমিন, ব্যারিস্টার পারভেজ আহমেদ প্রমুখ।

শব-ই-মেরাজ উপলক্ষে আজ ঢাকা মহানগর বিএনপির মিলাদ ॥ পবিত্র শব-ই-মেরাজ উপলক্ষে এবং বিএনপির ঢাকা বিভাগীয় প্রয়াত সহসাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন আহমেদ পিন্টুর আত্মার মাগফিরাত কামনায় ঢাকা মহানগর বিএনপি আজ শনিবার মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। বাদ আছর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এ মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রকাশিত : ১৬ মে ২০১৫

১৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: