রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বিদ্যুতস্পৃষ্ট হয়ে নারী ও শিশুর মৃত্যু ॥ মাদক সম্রাজ্ঞী গ্রেফতার

প্রকাশিত : ১৬ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর লালবাগে বৃষ্টিতে গোসল করতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে এক নারী ও শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আরও এক শিশু গুরুতর আহত হয়েছে। এদিকে হাজারীবাগে এক চাকরিজীবী আত্মহত্যা করেছে। অন্যদিকে শান্তিনগর মোড়ে বাস নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারসহ তিনটি রিক্সাকে ধাক্কা দিলে চারজন আহত হয়েছে। ঘটনার পর পুলিশ বাসের চালক হাবিবকে (২১) আটক করেছে। এছাড়া রামপুরায় ১২ হাজার দুশ’ পিস ইয়াবা ট্যাবলেটসহ এক মাদক সম্রাজ্ঞীকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, শুক্রবার বিকেলে প্রবল বর্ষণে গোসল করার সময় বিদ্যুতস্পৃষ্ট হয়ে রুমা আকতার (৩০) ও সোহানুর রহমান রিফাত (৬) নামে দু’জনের মৃত্যু হয়েছে। এ সময় নিশাত আকতার (১০) নামে এক শিশু আহত হয়েছে। নিহত রুমার স্বামীর নাম শামসু উদ্দিন। তাদের গ্রামের বাড়ি বিক্রমপুর-মুন্সীগঞ্জ জেলায়। আর নিহত শিশু রিফাতের বাবা দুলাল হোসেন। সে আজিমপুর অনির্বান প্রি-ক্যাডেট স্কুলে প্লে শ্রেণীতে পড়ত। তাদের গ্রামের বাড়ি পটুয়াখালী সদরে। নিহতরা লালবাগ রসুলবাগ এলাকার একটি বাড়িতে ভাড়া থাকত। নিহতের প্রতিবেশী আরমান হোসেন জানান, বিকেল সাড়ে ৪টার দিকে প্রবল বৃষ্টি হচ্ছিল। এ সময় বাড়ির সামনে বৃষ্টিতে গোসল করছিল রুমা, রিফাতসহ আরও কয়েকজন। তারা বাসার সিঁড়ির লোহার রডের সংস্পর্শে এলে বিদ্যুতস্পৃষ্ট হয়। পরে তাদের আহত অবস্থায় উদ্ধার করে বিকেল সোয়া ৫টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনলে কর্তব্যরত চিকিৎসক রুমা ও শিশু রিফাতকে মৃত ঘোষণা করেন। আর নিশাতকে হাসপাতালে ভর্তি করা হয়। ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোজাম্মল হক জানান, দুইজনের লাশ হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহত নিশাতের চিকিৎসা চলছে।

আত্মহত্যা ॥ রাজধানীর হাজারীবাগে কাওসার আহমেদ (৩৫) নামে এক চাকরিজীবী ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শুক্রবার বেলা ১২টায় হাজারীবাগের গণকটুলি সিটি কলোনির একটি ভাড়া বাসা থেকে তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে দেড়টার দিকে ঢামেক হাসপাতালের জরুরী বিভাগে নেয়া হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক সেন্টু চন্দ্র দাস জানান, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে রাখা হয়েছে। নিহত কাওসার ঢাকা উত্তর সিটি কর্পোরেশন কার্যালয়ে চাকরি করতেন। বিবাহিত জীবনে তিনি দুই ছেলের জনক ছিলেন। তবে আত্মহত্যার কারণ জানা যায়নি। তদন্ত চলছে।

শান্তিনগরে সড়ক দুর্ঘটনায় আহত ৪ ॥ পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকেলে রাজধানীর শান্তিনগর মোড়ে স্কাইলাইন বাস নিয়ন্ত্রণ হারিয়ে প্রাইভেটকারসহ তিনটি রিক্সাকে ধাক্কা দিলে চারজন আহত হয়েছে। তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে নেয়া হয়। আহতদের মধ্যে এক রিক্সাচালকের অবস্থা গুরুতর। রমনা থানার উপ-পরিদর্শক মিজানুর রহমান খান জানান, ঢাকা মেট্রো-জ-১১-১৭৪৮ নম্বরের ওই স্কাইলাইন বাসটি প্রথমে হাবিবুল্লাহ বাহার বিশ্ববিদ্যালয় কলেজের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে একটি রিক্সাকে ধাক্কা দেয়। এরপর বাসটি দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টাকালে শান্তিনগর মোড়ে এসে একটি প্রাইভেটকার (ঢাকা-খ-১৩-২৫১২) ও তিনটি রিক্সাকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে চারজন আহত হয়েছে। তাদের নাম এখনও জানা যায়নি। তিনি জানান, এ ঘটনায় ওই বাসের চালক হাবিবকে (২১) বাসসহ আটক করা হয়েছে। বর্তমানে তাকে থানা হেফাজতে রাখা হয়েছে।

মাদকসম্রাজ্ঞী গ্রেফতার ॥ শুক্রবার দুপুরে মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর পূর্ব রামপুরার একটি পাঁচতলা ভবনের তৃতীয় তলা থেকে ১২ হাজার দুশ’ পিস ইয়াবাসহ জরিনা বেগম (৩০) নামের এক ইয়াবা ব্যবসায়ীকে গ্রেফতার করে। মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের গোয়েন্দা শাখার উপ-পরিচালক জাফরুল্লাহ কাজল ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে পূর্ব রামপুরার ১৮০/৬/৮ নম্বর ৫ তলা ভবনের তৃতীয় তলায় অভিযান চালিয়ে জরিনা বেগমকে নামে ওই মাদকসম্রাজ্ঞীকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে প্যাকেটে মোড়ানো অবস্থায় ১২ হাজার দুশ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য ৩৬ লাখ টাকা। তিনি আরও জানান, আটক জরিনা বেগম দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত। দুই মাস আগে দুশ’ পিস ইয়াবাসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর তাকে আটক করে। পরে আদালতের রায়ে শাস্তি ভোগ করে আবারও এ ব্যবসায় জড়িয়ে পড়েন তিনি। এ ঘটনায় জরিনার বিরুদ্ধে মামলা হয়েছে। তিনি জানান, জরিনার স্বামী দুলাল মিয়াও ইয়াবা ব্যবসার সঙ্গে জড়িত।

প্রকাশিত : ১৬ মে ২০১৫

১৬/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: