রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সালাহউদ্দিন ইস্যুতে বিচার বিভাগীয় তদন্তের দাবি এমাজউদ্দীনের

প্রকাশিত : ১৫ মে ২০১৫, ০৬:১৭ পি. এম.

অনলাইন ডেস্ক॥ ভারতে গ্রেপ্তার হওয়া বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদের ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছেন বিএনপিন্থি পেশাজীবী নেতা অধ্যাপক এমাজউদ্দীন আহমদ।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এই দাবি করেন। বিএনপিপন্থি সংগঠন স্বাধীনতা ফোরাম জাতীয় প্রেসক্লাবে ‘খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা অভিযোগপত্র প্রত্যাহার ও জাতীয় নেতাদের মুক্তির দাবি’ শীর্ষক এই আলোচনা সভার আয়োজন করে।

সালাহ উদ্দিন ইস্যু নিয়ে সরকার ‘নোংরা নাটক’ করছে অভিযোগ করে এমাজউদ্দীন বলেন, “সালাহ উদ্দিন আহমেদের সন্ধান নিয়ে সরকার ‘নোংরা নাটক’ খেলার চেষ্টা করছে। এটা অবাস্তব ও অবিশ্বাস্য। এসব নোংরা নাটক জনগণ বিশ্বাস করে না।”

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিনকে ‘কারা ওপারে নিয়ে গেল’, সরকারের কাছে সে প্রশ্ন রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই সাবেক উপাচার্য বলেন, “কোথায় কোথায় তাকে নেওয়া হয়েছিল, কোন পর্যায়ে তাকে শিলংয়ের মেন্টাল হসপিটালে নেওয়া হল- এ বিষয়গুলো জনসম্মুক্ষে প্রকাশ করতে একটি বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করুন। বিশ্বাসযোগ্য তথ্য জনগণের কাছে উপস্থাপন করুন।”

দুই মাস নিখোঁজ থাকার পর গত সোমবার ভারতের শিলংয়ে ইতস্তত ঘোরাঘুরির সময় পাসপোর্ট-ভিসাহীন অবস্থায় পুলিশের হাতে গ্রেপ্তার হন সাবেক প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন।

পরদিন মঙ্গলবার শিলংয়ের একটি হাসপাতাল থেকে সালাহ উদ্দিনের ফোন পান তার স্ত্রী হাসিনা আহমেদ। এরপরই বিষয়টি গণমাধ্যমে আলোড়ন তোলে।

প্রসঙ্গত, গত ১০ মার্চ থেকে ‘নিখোঁজ’ ছিলেন সালাহ উদ্দিন। তাঁকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে তাঁর পরিবার ও দলটির পক্ষ থেকে দাবি করা হচ্ছে।

তবে সালাহ উদ্দিন আহমেদকে আটক করা হয়নি বলে দাবি করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

প্রকাশিত : ১৫ মে ২০১৫, ০৬:১৭ পি. এম.

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: