মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সাবেকিদের নিয়ে টেন্ডুলকার-ওয়ার্নের ক্রিকেট লীগ!

প্রকাশিত : ১৫ মে ২০১৫, ০৫:৪৩ পি. এম.

অনলাইন ডেস্ক॥ ব্যাট-বলে অসাধারণ নৈপুণ্য দেখিয়ে মাঠ মাতানো ক্রিকেটারদের সংখ্যা ইতিহাসে কম নয়। এদের অনেকই চলে গেছেন না ফেরার দেশে। আবার অনেকেই আজ বয়সের ভারে অবস্থান করছেন মাঠের বাইরে।

না ফেরার দেশে চলে যাওয়া ক্রিকেটারদের মনোমুগ্ধকর পারফরম্যান্স হয়তো আর কোনোভাবেই দেখা সম্ভব নয়। তবে যারা বেঁচে আছেন মাঠে তাদের ক্রিকেটীয় দক্ষযজ্ঞ দেখার জন্য এখনও আকুতি মিনতি করেন বিশ্বের লাখো ক্রিকেটভক্ত। আর এসব ক্রিকেটপ্রেমীদের মনের গোপন কথায় বুঝি আঁচ পেয়েছেন দুই কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার ও শেন ওয়ার্ন।

শিগগিরই ব্যাট, প্যাড আর বল হাতে ক্রিকেটের বাইশ গজে দেখা যেতে পারে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো তারকা ক্রিকেটারদের। এ লক্ষ্যেই সাবেক আন্তর্জাতিক ক্রিকেটারদের নিয়ে নতুন একটি টি-২০ লিগ চালু করতে যাচ্ছেন জীবন্ত এ দুই কিংবদন্তী।

অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদন অনুসারে, ওই টুর্নামেন্টের নাম হচ্ছে অল স্টারস লিগ। এতে খেলার জন্য প্রতিটি ক্রিকেটারকে প্রতি ম্যাচে ২৫ হাজার মার্কিন ডলারের প্রস্তাব দিয়েছেন শচীন ও ওয়ার্ন। ওই টুর্নামেন্টটি হবে ৪২ মাস ধরে। সেখানে ১৫টি টি-২০ ম্যাচ খেলা হবে। লিগে চুক্তিবদ্ধ তালিকায় রয়েছেন ২৮ ক্রিকেটার।

সংবাদমাধ্যমটির মতে, চুক্তিবদ্ধ তালিকায় রয়েছেন অস্ট্রেলিয়ার ব্রেট লি, রিকি পন্টিং, অ্যাডাম গিলক্রিস্ট ও গ্লেন ম্যাকগ্রা, ইংল্যান্ডের মাইকেল ভন, অ্যান্ড্রু ফ্লিনটফ এবং দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিসদের মতো সাবেক তারকারা।

প্রতিবেদনে প্রকাশিত প্রস্তাব অনুযায়ী, সবকিছু ঠিকঠাক থাকলে লিগের ১ম ধাপ শুরু হতে পারে যুক্তরাষ্ট্রে চলতি বছরের সেপ্টেম্বরে। ম্যাচগুলো হবে নিউইর্য়ক, লস অ্যাঞ্জেলস ও শিকাগোতে।

তবে এ ব্যাপারে কোনো মন্তব্য করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া ও ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বর্তমানে ব্রেট লি ইংল্যান্ডে রয়েছেন। তার ম্যানেজার নেইল ম্যাক্সওয়েলের জানিয়েছেন, অলস্টার লিগে খেলতে একটি প্রস্তাব গ্রহণ করেছেন লি এবং খেলার জন্য ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে অনুমতি চাইবেন।

শুক্রবার ফক্স স্পোর্টসকে ম্যাক্সওয়েল বলেন, ‘আমি এরমধ্যে কোনো ভুল দেখিনা। এটা সম্পূর্ন অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের নিয়ে। কিন্তু এ বিষয়ে শচীনের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

তবে অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যমটি বলছে, অল স্টার লিগ অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ ও ভারতের আইপিএলের মতো ঘরোয়া টুর্নামেন্টে প্রভাব ফেলতে পারে। এ টুর্নামেন্ট দুটিতেও সাবেক ক্রিকেটাররা জড়িত রয়েছেন।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

প্রকাশিত : ১৫ মে ২০১৫, ০৫:৪৩ পি. এম.

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: