কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

নেপালে নিখোঁজ মার্কিন কপ্টারের সন্ধান মিলেছে

প্রকাশিত : ১৫ মে ২০১৫, ০৪:৪৬ পি. এম.

অনলাইন ডেস্ক॥ নেপালে ভূমিকম্প দূর্গতদের সহায়তাকারী যুক্তরাষ্ট্রের সেনা হেলিকপ্টারের ধ্বংসাবশেষের খোঁজ পাওয়া গেছে। তিনদিন আগে ৮ আরোহীসহ কপ্টারটি নিখোঁজ হয়।

নেপাল সেনাবাহিনীর বরাত দিয়ে শুক্রবার বিবিসি এ খবর জানিয়েছে।

চীন সীমান্তের কাছে নেপালের ভূমিকম্প দুর্গতদের সহায়তায় ত্রাণকাজে নিয়োজিত এই হেলিকপ্টারটি ৬ মার্কিন মেরিন সেনা ও ২ নেপালি সেনাসহ নিখোঁজ হয়েছিল।

মেজর জেনারেল বিনোজ বাসনেত জানিয়েছেন, এই দুর্ঘটনায় হেলিকপ্টারের কোনো আরোহী বেঁচে আছেন কিনা তা এখনো জানা সম্ভব হয়নি।

নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে ৩৫ মাইল দূরে হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ পাওয়া গেছে বলে জানিয়েছেন নেপালের সংবাদপত্র নেপাল টাইমস-এর সম্পাদক।

মঙ্গলবার দেশটিতে ৭ দশমিক ৩ মাত্রার ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত নেপালের একটি শহরের কাছে চাল ও ত্রিপল বহনকারী হেলিকপ্টারটি নিখোঁজ হয়।

এর আগে পেন্টাগনের মুখপাত্র সেনা কর্নেল স্টিভ ওয়ারেন জানিয়েছিলেন, মাঠ পর্যায় থেকে পাওয়া প্রতিবেদনে ইঙ্গিত পাওয়া গেছে নিখোঁজ হওয়ার আগে হেলিকপ্টারটির ক্রু-রা জ্বালানি সমস্যার কথা বলছিলেন।

এর পরপরই যুক্তরাষ্ট্রের সামরিক কর্মকর্তারা লাইট অ্যাটাক হেলিকপ্টারটির সঙ্গে যোগাযোগ হারিয়ে ফেলেন বলে জানিয়েছিলেন তিনি।

হেলিকপ্টার নিখোঁজের এলাকাটি ‘বন্ধুর ও পর্বতময়’ উল্লেখ করে তিনি বলেছিলেন, “সম্ভবত পর্বতের বাধার কারণে নিখোঁজ হেলিকপ্টার থেকে পাঠানো কোনো রেডিও বার্তা পাওয়া যাচ্ছে না। আমরা হেলিকপ্টারটির অবস্থান জানতে পারিনি। স্বীকার করতে হচ্ছে, হেলিকপ্টারটি নিখোঁজ হয়েছে।”

২৫ এপ্রিল ৭ দশমিক ৮ মাত্রার ভয়াবহ ভূমিকম্পের পর নেপালে মার্কিন ত্রাণ কাজের জন্য তিনটি ইউএইচ-ওয়ানওয়াই হেলিকপ্টার নেপালে পাঠানো হয়েছিল। নিখোঁজ হেলিকপ্টারটি ছিল এগুলোর একটি।

প্রকাশিত : ১৫ মে ২০১৫, ০৪:৪৬ পি. এম.

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: