কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রধানমন্ত্রীর গণসংবর্ধনা হবে ২৯ মে সোহরাওয়ার্দী উদ্যানে

প্রকাশিত : ১৫ মে ২০১৫, ১২:৫৩ এ. এম.
  • স্থান-তারিখ পরিবর্তন

বিশেষ প্রতিনিধি ॥ ৩১ মে পূর্বনির্ধারিত কর্মসূচী থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নাগরিক গণসংবর্ধনা দেয়া হবে ২৯ মে শুক্রবার। জাতীয় নাগরিক কমিটির ব্যানারে ওই দিন বেলা আড়াইটায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এই গণসংবর্ধনা দেয়া হবে।

গণসংবর্ধনা সফল করতে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হককে চেয়ারম্যান করে গঠিত হয়েছে ২০১ সদস্যবিশিষ্ট নাগরিক কমিটি। কমিটিতে আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারাও ছাড়াও ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, বাংলাদেশ ব্যাংকের সাবেক গবর্নর ড. ফরাসউদ্দিন এবং বর্তমান গবর্নর ড. আতিউর রহমান, ঢাকা বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, কবি নির্মলেন্দু গুন, সেক্টর কমান্ডার মেজর জেনারেল (অব) কে এম সফিউল্লাহ বীরউত্তমসহ মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধি ও প্রথিতযশা বুদ্ধিজীবীগণ সদস্য হিসেবে রয়েছেন।

বৃহস্পতিবার দলীয় সভাপতি শেখ হাসিনার ধানম-ির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের যৌথসভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে দলের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম প্রেস বিফিংয়ে জানান, ভারতের সঙ্গে স্থলসীমান্ত ও ছিটমহল বিনিময় চুক্তি বাস্তবায়নসহ সাম্প্রতিক দেশের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ তাঁকে এই গণসংবর্ধনা দেয়া হচ্ছে।

এর আগে ৩১ মে রাজধানীর মানিক মিয়া এ্যাভিনিউয়ে ওই গণসংবর্ধনা অনুষ্ঠানের তারিখ ঠিক হয়েছিল। ওইদিন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মা ও প্রধানমন্ত্রীর দাদি শেখ সাহেরা খাতুনের ৪১তম মৃত্যুবার্ষিকী হওয়ায় তারিখ দুইদিন এগিয়ে আনা হয়েছে। আর সংসদের আসন্ন বাজেট অধিবেশন আহ্বান করায় নিরাপত্তার কারণে মানিক মিয়া এ্যাভিনিউয়ের বদলে সংবর্ধনার স্থানেও পরিবর্তন আনা হয়েছে।

সভায় ১৭ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার প্রস্তুতি নিয়েও আলোচনা হয়েছে। অনুষ্ঠানমালা সফল করতে ইতোমধ্যেই দলের সভাপতিম-লীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীকে আহ্বায়ক ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে সদস্যসচিব করে উদযাপন কমিটিও গঠন করা হয়েছে। ঢাকার দুই সিটি কর্পোরেশনের নবনির্বাচিত দুই মেয়র, দলের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর কমিটি এবং দলের সহযোগী-ভাতৃপ্রতিম সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকরা এই কমিটির সদস্য হিসেবে রয়েছেন।

মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে যৌথসভায় উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় নেতা আবুল হাসনাত আবদুল্লাহ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, জাহাঙ্গীর কবির নানক, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ড. হাছান মাহমুদ, ড. আবদুর রাজ্জাক ও ড. আবদুস সোবহান গোলাপসহ সহযোগী-ভাতৃপ্রতিম সংগঠন নেতারা।

প্রকাশিত : ১৫ মে ২০১৫, ১২:৫৩ এ. এম.

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: