মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জলাবদ্ধতা নিরসনসহ চসিকের কাজ শুরু হচ্ছে

প্রকাশিত : ১৫ মে ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) নতুন মেয়র হিসেবে আ জ ম নাছির উদ্দিনের দায়িত্বভার গ্রহণের আগেই শুরু হতে যাচ্ছে ১৯০ কোটি টাকার উন্নয়ন কাজ। জাপানের সাহায্য সংস্থা জাইকার অর্থায়নে বাস্তবায়িত হবে নগরীর জলাবদ্ধতা নিরসন, সড়ক মেরামত, ফুটপাথ ও নালা -নর্দমা নির্মাণসহ বেশকিছু প্রকল্প। আগামী ১৬ ডিসেম্বরের মধ্যেই উন্নয়ন কাজগুলো সম্পন্ন করা হবে।

আ জ ম নাছির উদ্দিন চসিক মেয়র হিসেবে দায়িত্বভার গ্রহণ না করলেও টেন্ডার আহ্বানের পূর্বে জাইকার প্রতিনিধি দল তার সম্মতি গ্রহণ করেছেন। এ লক্ষ্যে প্রতিনিধি দলটি বুধবার মেয়রের সঙ্গে বৈঠক করেন। এ সময় প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। সিটি কর্পোরেশনের স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের দায়িত্বশীল কর্মকর্তারা দুয়েকদিনের মধ্যেই ই-টেন্ডার আহ্বান করা হবে বলে মেয়রকে অবহিত করেন।

চসিক সূত্রে জানানো হয়, যে প্রকল্পগুলোর জন্য ই-টেন্ডার আহ্বান করা হবে সেগুলো হচ্ছে ৭৪ কোটি ৩৩ লাখ টাকা ব্যয়ে মহেশখালের উভয় পাশে প্রতিরোধ দেয়াল নির্মাণ, ২২ কোটি ৪০ লাখ টাকা ব্যয়ে জাকির হোসেন রোড, ৩০ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে এয়ারপোর্ট রোডের সল্টগোলা থেকে সিমেন্ট ক্রসিং এবং কাঠগড় থেকে সীবিচ পর্যন্ত সড়ক কার্পেটিং, ফুটপাথ ও নালা নির্মাণ, ১২ কোটি ৬৭ লাখ টাকা ব্যয়ে মেরিনার্স সড়কের আরসিসি ফুটপাথ ও নালা নির্মাণ, ২ কোটি ১১ লাখ টাকায় রুবি সিমেন্টের পাশে ব্রিজ নির্মাণ, ৬ কোটি ৯৮ লাখ টাকায় গুপ্তখালের ওপর চার লেনের ব্রিজ নির্মাণ, ১২ কোটি ১৫ লাখ টাকায় ১৫নং খালের ওপর চার লেনের ব্রিজ, ৯ কোটি ৯ লাখ টাকা ব্যয়ে চাক্তাই খালের ওপর পিসি গার্ডার ব্রিজ নির্মাণ, ২ কোটি ৩৫ লাখ টাকায় ফিশারিঘাটে ব্রিজ নির্মাণ, ২ কোটি ৩৫ লাখ টাকায় জলিলগঞ্জে ব্রিজ নির্মাণ, ২ কোটি ৩৫ লাখ টাকায় টেকপাড়ায় ব্রিজ নির্মাণ, ৫ কোটি ৪৫ লাখ টাকা ব্যয়ে ডাইভারশন খালের উভয়পাশে প্রতিরোধ দেয়াল নির্মাণ এবং ৭ কোটি ৮৫ লাখ টাকায় মির্জাখালের উভয় পাশে প্রতিরোধ দেয়াল নির্মাণ।

প্রকাশিত : ১৫ মে ২০১৫

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: