রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঠাকুরগাঁও পৌরসভায় চার ওয়ার্ডে বিশুদ্ধ পানি সরবরাহ নেই

প্রকাশিত : ১৫ মে ২০১৫
  • কয়েক শ’ পরিবার নাজেহাল

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১৪ মে ॥ দীর্ঘদিন থেকে পাম্প বিকল থাকায় ঠাকুরগাঁও পৌরসভার চারটি ওয়ার্ডে বিশুদ্ধ পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে ওই ওয়ার্ডের চার শতাধিক পরিবার চরম দুর্ভোগ পোহাচ্ছে। পানি সরবরাহ বন্ধ থাকলেও পৌর কর্তৃপক্ষ নিয়মিত পানির বিল দাবি করছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগীরা জানান, পৌরসভার ৯ থেকে ১২ নম্বর ওয়ার্ডের কলেজপাড়া, গোবিন্দনগর, মুন্সিরহাট, ইসলামনগর ও রোড এলাকায় তিন মাস ধরে বিশুদ্ধ পানি সরবরাহ বন্ধ রয়েছে। এ কারণে তাঁরা বিকল্প ব্যবস্থায় পানি এনে গৃহস্থালির কাজ করছেন।

পৌরসভা জানায়, পৌর এলাকায় পাঁচটি পাম্পের মাধ্যমে পানি সরবরাহ করা হয়। পাম্পগুলো শান্তিনগর, সরকারপাড়া, কালীবাড়ি কলেজপাড়া ও ঠাকুরগাঁও রোড মহল্লায় অবস্থিত। গ্রাহকদের এ জন্য প্রতি মাসে ১৪০ থেকে ১৭০ টাকা করে বিল পরিশোধ করতে হয়। পাঁচটি পাম্পের মধ্যে এখন তিনটি চালু রয়েছে। বাকি দুটি পাম্প অকেজো হয়ে যাওয়ায় পানি সরবরাহ বন্ধ আছে। ওই দুটি পাম্পের মাধ্যমে সরবরাহ করা পানি পৌরসভার পশ্চিমাঞ্চলের চারটি ওয়ার্ডের ৪১০টি পরিবার ব্যবহার করত।

কলেজপাড়ার বাসিন্দা হামিদুল ইসলাম অভিযোগ করেন, এক-দেড় বছর ধরে তারা নিয়মিত পানি পাচ্ছিলেন না। পাঁচ-ছয় মাস আগে সেটাও বন্ধ হয়ে যায়। পৌরসভায় অভিযোগ নিয়ে গেলে তারা সমস্যা সমাধানের আশ্বাস না দিয়ে সংযোগ বিচ্ছিন্ন করার পরামর্শ দেয়। পৌরসভার নির্বাহী প্রকৌশলী বেলাল হোসেন জানান, কলেজপাড়ায় পাম্প বসানোর কাজ শেষ হয়েছে। কয়েক দিনের মধ্যে সেটা চালু হয়ে যাবে। আর রোড এলাকার পাম্পটি বসানোর কাজ চলছে। পৌর মেয়র এস এম এ মঈনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে সচিব মজিবর রহমান বলেন, পৌরসভা পানি সরবরাহ স্বাভাবিক রাখতে ভর্তুকি দিয়ে আসছে। তাই বিল বন্ধ রাখার সুযোগ নেই।

সাতক্ষীরায় অস্ত্র ও গুলিসহ তিন ব্যবসায়ী আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরায় অস্ত্র ও গুলিসহ ৩ অস্ত্র বিক্রেতাকে আটক করেছে র‌্যাব ৬। বুধবার রাতে আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়ন পরিষদের সামনের সড়ক থেকে অস্ত্র ও গুলিসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলোÑ কলারোয়া উপজেলার গাজনা গ্রামের আব্দুস সাত্তারের ছেলে মফিজুল সানা, শহরের রসুলপুর এলাকার মৃত কাসেম মোল্যার ছেলে মুহিত মোল্যা ও আশাশুনি উপজেলার কল্যাণপুর গ্রামের মোহাম্মদ সানার ছেলে সাইদ হোসেন।

র‌্যাব-৬’র সিপিসি ৩ এর কোম্পানি কমান্ডার থেকে পাঠানো প্রেস বার্তায় জানানো হয়, র‌্যাবের একটি দল আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়ন পরিষদের সামনে সড়কের ওপর ২টি মোটরসাইকেলে ৪ ব্যক্তিকে দেখতে পায়। এর মধ্যে একটি মোটরসাইকেলের তিন আরোহীর দেহ তল্লাশি করে ২টি ওয়ান শূটারগান, ২ রাউন্ড গুলি, ২০ রাউন্ড শটগানের গুলি, ১০০ রাউন্ড টুটু বোর গুলি ও ৩টি মোবাইল সেট উদ্ধার করা হয়।

স্কুলছাত্র হত্যার বিচার দাবি

সাতক্ষীরার আশাশুনির পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্র সাকিব হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানব বন্ধন কর্মসূচী পালিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় আশাশুনি পাইলট মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন জনতা ব্যাংক সড়কে এ মানববন্ধন পালিত হয়। প্রধান শিক্ষিকা আশরাফুন নাহার নার্গিসের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, নিহত সাকিবের বাবা স.ম সেলিম রেজা মিলন, সহপাঠি অনিম রায়, তারিক আহমেদ, আশাশুনি ডিগ্রী কলেজের অধ্যাপক তৃপ্তি রঞ্জন সাহা, মহিলা ডিগ্রী কলেজের প্রভাষক ইয়াহিয়া ইকবাল, চম্পাখালী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আব্দুর রহিম প্রমুখ। মানববন্ধনে আশাশুনি উপজেলা সদরের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা অংশ গ্রহণ করেন।

প্রকাশিত : ১৫ মে ২০১৫

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: