আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

অমৃত লাল দাবায় শফিক শীর্ষে

প্রকাশিত : ১৫ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বরিশালের রায় রোডে আব্দুল খালেক পাঠাগারে অনুষ্ঠানরত অমৃত লাল দে আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতার সপ্তম রাউন্ডের খেলা শেষে ছয় পয়েন্ট নিয়ে তিতাস ক্লাবের শফিক আহমেদ এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে ৪ দাবাড়ু দ্বিতীয় স্থানে রয়েছেন। এরা হলেনÑ বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার শেখ নাসির আহমেদ ও ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম, লিওনাইন চেস ক্লাবের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ ও তিতাস ক্লাবের ফিদেমাস্টার দেবরাজ চ্যাটার্জী। পাঁচ পয়েন্ট করে নিয়ে তৃতীয় স্থানে ফায়ার-সার্ভিস ও সিভিল ডিফেন্স স্পোর্টস ক্লাবের এনায়েত হোসেন, আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ, বাংলাদেশ নৌবাহিনীর মোহাম্মদ সাগর এবং ভারতের শুভ্রদীপ্ত দাস। সপ্তম রাউন্ডের খেলায় শফিক পরাগকে, নাসির চঞ্চলকে, দেবরাজ মোমিনকে, আমিন শহিদুলকে, রানী হামিদ সাইফুলকে, শুভ্রদীপ্ত পল্লবকে, এনায়েত আকিলকে ও সাগর আমিনুলকে হারান।

ওয়ার্ল্ড স্কুলস দাবা

স্পোর্টস রিপোর্টার ॥ থাইল্যান্ডের পাতায়ায় অনুষ্ঠিত ওয়ার্ল্ড স্কুলস দাবা চ্যাম্পিয়নশিপে ওপেন অনুর্ধ-৭ বছর গ্রুপে বাংলাদেশের সৈয়দ রিদওয়ান ৯ খেলায় ৩ পয়েন্ট পেয়ে ৪১তম এবং ওপেন অনুর্ধ-১১ বছর গ্রুপে রামিন আহমেদ ৯ খেলায় আড়াই পয়েন্ট নিয়ে ৫৭তম স্থান পেয়েছে। বৃহস্পতিবার অনুষ্ঠিত নবম ও শেষ রাউন্ডের খেলায় রিদওয়ান কাজাকস্তানের সের্গাজিন এসলামিদিনের কাছে ও রামিন দক্ষিণ কোরিয়ার রি উবিনের কাছে হেরে যায়। ওপেন অনুর্ধ-৭ বছর গ্রুপে ১৯ দেশের ৪৫ এবং ওপেন অনুর্ধ-১১ বছর গ্রুপে ২২ দেশের ৬৩ দাবাড়ু অংশগ্রহণ করে। বাংলাদেশ দলের কর্মকর্তা কাম প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন জাতীয় মহিলা দাবাড়ু মাহমুদা হক চৌধুরী মলি।

অনুতপ্ত স্টেইন!

স্পোর্টস রিপোর্টার ॥ ‘ক্যারিয়ারের এ পর্যায়ে যে বলগুলো আছে, বাংলাদেশের বিপক্ষে সেগুলো নষ্ট না করে বিশ্বকাপের জন্য জমিয়ে রাখতে চাই’Ñ দুদিন আগে বলেছিলেন ২০১৯ বিশ্বকাপকে পাখির চোখ করা ডেল স্টেইন। ঝড় ওঠে অপমানিত বাংলাদেশী ক্রিকেটপ্রেমীদের মাঝে। টুইটার-ফেসবুকে বিস্তর মন্তব্য। এবার তাই ব্যাখ্যা দিতে বাধ্য হলেন অনুতপ্ত প্রোটিয়া পেসার। বললেন, ‘বিষয়টা সংবাদমাধ্যমে ভুলভাবে উপস্থাপন হয়েছে। কোনভাবেই বাংলাদেশকে ছোট করিনি। আমি আসলে বলতে চেয়েছি, বয়স (৩১) ও আন্তর্জাতিক অঙ্গনে চাপের বিষয়টি মাথায় রেখে অত্যধিক খেলার ঝুঁকি না নিয়ে আগামী বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে চাই।’

পুলিশ সুপার কাপ মহিলা ফুটবলে বিজেএমসি চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরা স্টেডিয়ামে অনুষ্ঠিত পুলিশ সুপার কাপ মহিলা ফুটবল টুর্নামেন্টে ঢাকা বিজেএমসি চ্যাম্পিয়ন হয়েছে। সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থা ও জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার বিকেলে অনুষ্ঠিত ফাইনালে বিজেএমসি সাতক্ষীরা জেলাকে ট্রাইবেকারে ৩-২ গোলে পরাজিত করে। নির্ধারিত সময় খেলা গোলশূন্য থাকে। ফাইনাল খেলায় সেরা খেলোয়ার নির্বাচিত হন বিজেএমসির জয়া চাকমা। খেলা শেষে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন খুলনা রেঞ্জের ডিআইজি এস এম মনিরুউজ্জামান। সভাপতিত্ব করেন সাতক্ষীরা পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীর।

প্রকাশিত : ১৫ মে ২০১৫

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: