কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিমোনার জয়রথ চলছেই

প্রকাশিত : ১৫ মে ২০১৫
সিমোনার জয়রথ চলছেই
  • ওজনিয়াকি-ইভানোভিচের বিদায়, ইতালিয়ান ওপেনের দ্বিতীয় পর্বে জয় পেয়েছেন পেত্রা কেভিতোভা, ভেনাস উইলিয়ামস, ভিক্টোরিয়া আজারেঙ্কা

স্পোর্টস রিপোর্টার ॥ ইতালিয়ান ওপেন থেকে ছিটকে পড়লেন সার্বিয়ার আনা ইভানোভিচ এবং ডেনমার্কের টেনিস তারকা ক্যারোলিন ওজনিয়াকি। বুধবার টুর্নামেন্টের দ্বিতীয় পর্বে টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক শীর্ষ তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কার কাছে হার মানেন ড্যানিশ টেনিস তারকা ওজনিয়াকি। আর ইভানোভিচকে হারান রাশিয়ার অখ্যাত দারিয়া গাভরিলোভা। তবে জয় পেয়েছেন পেত্রা কেভিতোভা, সিমোনা হ্যালেপ, ভেনাস উইলিয়ামস, ইউজেনি বাউচার্ড এবং জেলেনা জাঙ্কোভিচের মতো তারকারা।

আগামী ১৯ মে থেকে শুরু হবে মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেন। তার আগে শেষবারের মতো ঝালিয়ে নিতেই ইতালিয়ান ওপেনের কোর্টে নেমেছেন টেনিসের সব তারকারাই। কিন্তু দুর্ভাগ্য আনা ইভানোভিচ এবং ক্যারোলিন ওজনিয়াকির। ভিক্টোরিয়া আজারেঙ্কার সময়টা ভাল যাচ্ছিল না। চোট আর ফর্মহীনতার কারণে গত মৌসুম থেকেই লাইম লাইটে নেই তিনি। কিন্তু ক্রমেই নিজেকে স্বরূপে ফেরাচ্ছেন বেলারুশ সুন্দরী। বুধবার ইতালিয়ান ওপেনের দ্বিতীয় পর্বে তিনি ৬-২ এবং ৭-৬ (৭/২) গেমে হারান পঞ্চম বাছাই ক্যারোলিন ওজনিয়াকিকে। অন্য ম্যাচে দারিয়া গাভরিলোভার কাছে ৫-৭, ৭-৬ (৭/২) এবং ৭-৬ (৯/৭) গেমে হার মানেন আনা ইভানোভিচ।

চলতি মৌসুমের শুরু থেকেই কোর্টের লড়াইয়ে ভাল করছেন রোমানিয়ার সিমোনা হ্যালেপ। তার প্রমাণ মিলে র‌্যাঙ্কিংয়েও। সর্বশেষ প্রকাশিত এটিপি র‌্যাঙ্কিংয়ে দুইয়ে উঠে আসেন তিনি। তার উপরে কেবল এখন আমেরিকান টেনিস তারকা সেরেনা উইলিয়ামস। সিমোনা হ্যালেপ যে নিজেকে ক্রমেই মেলে ধরছেন তা প্রমাণ করলেন আরেকবার। ইতালিয়ান ওপেনের দ্বিতীয় পর্বে তিনি ৬-৩ এবং ৬-০ গেমে রীতিমতো উড়িয়েই দেন আমেরিকার এ্যালিসন রিস্কিকে। সম্প্রতিই মাদ্রিদ ওপেন জিতেছেন চেক প্রজাতন্ত্রের টেনিস তারকা পেত্রা কেভিতোভা। সেই টুর্নামেন্টের সেমিফাইনালে টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ তারকা সেরেনা উইলিয়ামসকে হারিয়ে ফাইনালে উঠেন কেভিতোভা। আর ফাইনালে রাশিয়ার কুজনেতসোভা সভেতলনাকে হারিয়ে মাদ্রিদ মাস্টার্সের শিরোপা নিজের শোকেসে তুলেন কেভিতোভা। মাদ্রিদ মাস্টার্সের পর ইতালিয়ান ওপেনেও জয়ের ধারা অব্যাহত রেখেছেন তিনি। দ্বিতীয় পর্বে চতুর্থ বাছাই কেভিতোভা ৬-৩, ৪-৬ এবং ৭-৬ গেমে হারান কারিন কè্যাপকে। জয়ের ধারায় ফিরেছেন আমেরিকান টেনিস তারকা ভেনাস উইলিয়ামসও। দ্বিতীয় পর্বে তিনি ৬-৪, ৬-৩ গেমে পরাজিত করেন ইউক্রেনের এলিনা ভিতলিনাকে। কানাডার ষষ্ঠ বাছাই ইউজেনি বাউচার্ড ৬-৩, ৬-৪ গেমে হারান কাজাখস্তানের জেরিনা দিয়াসকে। ইতালির সারা ইরানিকে হারিয়ে আলোচনায় উঠে আসেন আমেরিকার ক্রিস্টিনা ম্যাকহেল। জার্মানির এ্যাঞ্জেলিক কারবারকে ৬-৩, ৬-৩ গেমে পরাজিত করেন রোমানিয়ার ইরিনা বেগু। আর কার্লা সুয়ারেজ নাভারো ৬-১ ও ৬-১ গেমে গ্রেট ব্রিটেনের হেথার ওয়াটসনকে হারিয়ে তৃতীয় পর্বের টিকেট নিশ্চিত করেন। সময়টা দারুণ কাটছে সানিয়া মির্জারও। বুধবার মার্টিনা হিঙ্গিসকে নিয়ে দারুণ জয়ে রোম মাস্টার্সের কোয়ার্টার ফাইনালের টিকেট কাটেন। আর এদিনই একটি ফেসবুকে ছবি পোস্ট করে নিজেকে রাজকন্যার মতো লাগছে বলে দাবি করেন। ছবির ক্যাপশানে তিনি লিখেন, ‘বাহ! আমাকে যেন ঠিক রাজকন্যার মতোই লাগছে।’ চলতি বছরটা স্বপ্নের মতোই শুরু হয় সানিয়া মির্জার। টানা তিন ডব্লিউটিএ শিরোপা জয়ের রেকর্ড গড়েন তিনি। কিন্তু দুই সপ্তাহ আগে মাদ্রিদ ওপেনেই প্রথম হার দেখেন সানিয়া মির্জা ও মার্টিনা হিঙ্গিস জুটি। তবে রোম মাস্টার্সেই আবার জয়ের ধারায় ফিরেছেন তারা। বুধবার মহিলা দ্বৈতে তারা ৬-৪ এবং ৬-১ গেমে হারান রোমানিয়ার ইরিনা ক্যামেরিয়া ও মনিকা নিকোলেসকু জুটিকে। আগামী সপ্তাহ থেকে শুরু হবে মৌসুমের দ্বিতীয় গ্র্যান্ডসøাম টুর্নামেন্ট ফ্রেঞ্চ ওপেন। মেজর এই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবেই এখন রোম মাস্টার্সে খেলছেন ভারতের টেনিস তারকা সানিয়া মির্জা ও মার্টিনা হিঙ্গিস জুটি।

প্রকাশিত : ১৫ মে ২০১৫

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: