মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সালাহউদ্দিনকে নিয়ে ইন্টারপোলের নোটিস নাথিং ॥ বিএনপি

প্রকাশিত : ১৫ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বিএনপির যুগ্ম মহাসচিব সালহাউদ্দিন আহমেদকে গ্রেফতার ও দেশে ফেরত পাঠানোর জন্য ইন্টারপোলের মাধ্যমে জারি করা নোটিসকে ‘নাথিং’ বলে মনে করছে বিএনপি। বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে দলের যৌথসভা শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের যুগ্ম মহাসচিব মোহাম্মদ শাহজাহান এমন মন্তব্য করেছেন। তিনি এ বিষয়ে সঙ্কীর্ণ রাজনীতি না করতে সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, নিখোঁজ সালাহউদ্দিনের সন্ধান পেয়ে আমরা খুশি হয়েছি। কিন্তু এখন তাকে নিয়ে যেসব নিষ্ঠুর কথাবার্তা হচ্ছে, তা দুঃখজনক।

এক প্রশ্নের জবাবে মোহাম্মদ শাহজাহান বলেন, দলের যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে পাওয়া গেছে এটাই বড় খবর। কিন্তু সরকারের দায়িত্বশীল মন্ত্রীরা যে ধরনের কথা বলছেন, তা কোন রাজনৈতিক শিষ্টাচারে পড়ে না। সালাহউদ্দিন আহমেদকে নিয়ে ক্ষমতাসীন নেতাদের বিরত থাকার অনুরোধ জানিয়ে তিনি বলেন, এটা একটা মানবিক বিষয়। দীর্ঘদিন নিখোঁজ থাকার পর তাকে পাওয়া গেছে। এখন তাকে নিয়ে যে ধরনের মন্তব্য করা হচ্ছে, তা রাজনীতিকেই কলুষিত করছে। এটা কারও জন্যই ভাল হবে না। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সালাহউদ্দিন আহমেদের বিষয়ে প্রকৃত অবস্থা জানার পর আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবে বিএনপি। এ বিষয়ে বিএনপি নিশ্চুপ কেন জানতে চাওয়া হলে মোহাম্মদ শাহজাহান বলেন, বিএনপি নিশ্চুপ নয়। তবে কৌশলগত দিক আছে। সালাহউদ্দিন নিজেও এখনও এ বিষয় নিয়ে অনেক বেশি আতঙ্কগ্রস্ত।

সংবাদ সম্মেলনে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেন, মোহাম্মদ শাহজাহান কৌশলগত শব্দটি বলতে চাননি। এ বিষয়ে কোন কৌশল নয়, আমরা চাই আগে সালাহউদ্দিন ফিরে আসুন। সালাহউদ্দিনের প্রকৃত অবস্থা জানা দরকার। তার পরিবারের সদস্যরা দ্রুত মেঘালয়ে যাবেন। তখন তার প্রকৃত অবস্থা জানা যাবে। এরপর বিএনপি এ বিষয়ে আনুষ্ঠানিক বক্তব্য দেবে। তিনি বলেন, সালাহউদ্দিনের বিষয়ে রেড এ্যালার্ট কিছু নয়, এটি সরকারের দৃষ্টিভঙ্গির প্রতিফলন।

সংবাদ সম্মেলনে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম মৃত্যুবার্ষিকী পালনে বিএনপির ১৪ দিনের কর্মসূচী ঘোষণা করা হয়। কর্মসূচী অনুসারে ২৮ মে রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। মোহাম্মদ শাহজাহানের সভাপতিত্বে যৌথসভায় উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিমউদ্দিন আলম, সাংগঠনিক সম্পাদক হারুনুর রশীদ, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদ, দলের নেতা হাবিবুর রহমান হাবিব, এবিএম মোশাররফ হোসেন, আসাদুল করিম শাহীন, শামীমুর রহমান শামীম।

আন্দোলনে ক্ষতির তথ্য চেয়ে জেলা, উপজেলা ও থানা কমিটির কাছে চিঠি ॥ টানা ৩ মাসের আন্দোলন চলাকালে সারাদেশে বিএনপির যেসব নেতাকর্মী মামলা-হামলাসহ বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে তারা কেন্দ্র থেকে সহযোগিতা না পেয়ে বেশ ক’দিন ধরে ক্ষোভ প্রকাশ করে আসছিলেন খালেদা জিয়াসহ কেন্দ্রীয় নেতাদের ওপর। এ ব্যাপারে টনক নড়েছে বিএনপি হাইকমান্ডের। তাই তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের ক্ষোভ নিরসনের উদ্যোগ নেয়া হয়। এর অংশ হিসেবে বৃহস্পতিবার সারাদেশের ৭৫টি সাংগঠনিক জেলা এবং সকল উপজেলা ও থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে চিঠি পাঠিয়ে নেতাকর্মীদের ক্ষয়ক্ষতির বিবরণ জানতে চেয়েছে বিএনপি। নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদ্দুজ্জামান রিপন স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে বলে জানা গেছে।

প্রকাশিত : ১৫ মে ২০১৫

১৫/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: