আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রংপুর ও রাজবাড়ীতে ১০ গুণী মাকে সংবর্ধনা

প্রকাশিত : ১৪ মে ২০১৫
  • মা দিবস উপলক্ষে

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ রংপুর বিভাগের ৪ জেলার ১০ গুণী মাকে সংবর্ধিত করেছে ক্যামব্রিজ ইন্টারন্যাশনাল স্কুল নামের একটি শিক্ষা প্রতিষ্ঠান। বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য মঙ্গলবার রাতে রংপুর টাউন হলে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে গুণী এই মাদের হাতে তুলে দেয়া সার্টিফিকেট, ক্রেস্ট আর উত্তরীয়।

মা দিবস উপলক্ষে ওই শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোক্তা ও চেয়ারম্যান এলাহী ফারুক বিগত ৫ বছর ধরে সংবর্ধিত করে আসছেন এই গুণী মাদের। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লালমনিরহাট-২ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদ, বিশেষ অতিথি ছিলেন রংপুর মেডিক্যাল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. আব্দুর রউফ, ডা. ইয়াসমিন আরা হক চন্দনা, ডা. ইসাহাক, অধ্যাপক আলীম উদ্দিন, আওয়ামী লীগ নেতা সাফিয়ার রহমান সাফি ও তৌহিদুর রহমান টুটুল। সংবর্ধিত মায়েরা হলেন, মরণোত্তর ডা. হোমায়রা খানম (রংপুর), সুলতানা বেগম (রংপুর), ফাতেমা খাতুন (রংপুর) ও মাজেদা বেগম (লালমনিরহাট)। এছাড়া অপর ৬জন হলেন দেবী রানী সরকার, (রংপুর), রাবেয়া হোসেন (কুড়িগ্রাম), সাজেদা বেগম (রংপুর), আলেয়া খাতুন (দিনাজপুর), আলহাজ সামসুন্নাহার, (লালমনিরহাট) ও মোমেনা বেগম (দিনাজপুর)।

নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী থেকে জানান, গোয়ালন্দ উপজেলার সফল ছয় মাকে মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ব মা দিবস উপলক্ষে সংবর্ধনা প্রদান করা হয়। স্থানীয় শহীদ স্মৃতি সরকারী উচ্চ বালিকা বিদ্যালয় মাঠে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে স্থানীয় সামাজিক সংগঠন ‘দিপাঞ্জলী’। দিপাঞ্জলীর সভাপতি অপূর্ব সাহা দ্বিজেনের সভাপতিত্বে গর্বিত মায়েদের হাতে উপহার সামগ্রী তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সংসদ সদস্য কাজী কেরামত আলী। এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, ভাইস-চেয়ারম্যান গোলাম মাহ্বুবুর রাব্বানী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুজ্জামান মিয়া, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম ম-ল, ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন, গোলজার হোসেন। সংবর্ধনা পাওয়া ছয় মা হলেন মোছাঃ মমতাজ বেগম, বেগম কদভানু এলেম, চায়না রানী চক্রবর্তী, মোছাঃ তাহেরা বেগম, মোছাঃ হালিমা বেগম, বেগম ভানু বিবি।

গাছে বেঁধে গৃহবধূ নির্যাতন ॥ এক আসামি তিন দিনের রিমান্ডে

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১৩ মে ॥ নড়াইলের লোহাগড়া উপজেলার শালবরাত গ্রামে গৃহবধূ ববিতা খানমকে গাছে বেঁধে নির্যাতন মামলার এজাহারভুক্ত আসামি কালাম শেখকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

অপর আসামি হিরু মিয়ার রিমান্ডের আবেদন নামঞ্জুর করেন। বুধবার দুপুরে লোহাগড়া আমলী আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আরিফুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে মামলার তদন্তকারী কর্মকর্তা লোহাগড়া থানার এসআই মোঃ নজরুল ইসলাম এজাহারনামীয় আসামি কালাম শেখ এবং সন্দিগ্ধ আসামি হিরু মিয়াকে গ্রেফতার করে আদালতে ৭ দিনের রিমান্ডের আবেদন করে চালান দেন। উল্লেখ্য, গত ৩০ এপ্রিল গৃহবধূ ববিতাকে তার শ্বশুরবাড়ির লোকজন গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে।

প্রকাশিত : ১৪ মে ২০১৫

১৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: