কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

অমৃত লাল দাবায় পরাগ শীর্ষে

প্রকাশিত : ১৪ মে ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ বরিশালের রায় রোডে আব্দুল খালেক পাঠাগারে অনুষ্ঠানরত ‘অমৃত লাল দে আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা’র ষষ্ঠ রাউন্ডের খেলা শেষে লিওনাইন চেস ক্লাবের ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন। পাঁচ পয়েন্ট নিয়ে তিতাস ক্লাবের শফিক আহমেদ দ্বিতীয় এবং সাড়ে চার পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন ৬ দাবাড়ু বাংলাদেশ নৌবাহিনীর ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ ও ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম, তিতাস ক্লাবের ফিদেমাস্টার দেবরাজ চ্যাটার্জী, খুলনার চঞ্চল কুমার ঘোষ, মীর চেস ক্লাবের আব্দুল মোমিন ও সোনালী ব্যাংক ক্রীড়া ও বিনোদন ক্লাবের দেওয়ান শহিদুল আমিন। ষষ্ঠ রাউন্ডে পরাগ সাইফুলকে, শফিক এনায়েতকে, চঞ্চল কুরানুকে ও মোমিন কিংশুকে হারান। নাসির আমিনের সঙ্গে, দেবরাজ শহিদুলের সঙ্গে ও আন্তর্জাতিক মাস্টার রানী হামিদ শওকত হোসেন পল্লবের সঙ্গে ড্র করেন।

বিচ রাগবি

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ রাগবি ফেডারেশনের (ইউনিয়ন) সার্বিক ব্যবস্থাপনায়, হোটেল অস্টার ইকোর পৃষ্ঠপোষকতায় এবং কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় কক্সবাজার ঊর্মি পয়েন্টে আগামী শুক্রবার থেকে শুরু হচ্ছে দুই দিনব্যাপী ‘হোটেল অস্টার ইকো প্রথম বিচ রাগবি প্রতিযোগিতা।’ এ প্রতিযোগিতায় অংশ নিচ্ছে ৫ দল। দলগুলো হলো- চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা লাল দল, বাংলাদেশ এ্যামেচার রাগবি ক্লাব, কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা সবুজ ও কক্সবাজার জেলা দল। শুক্রবার বিকেল ৪টায় প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করবেন কক্সবাজার জেলা প্রশাসক আলী হোসেন। বিশেষ অতিথি হিসেবে থাকবেন কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু। প্রতিযোগিতার বাজেট এক লাখ ৫০ হাজার টাকা। এছাড়া পৃষ্ঠপোষক হোটেল অস্টার ইকো সব দলের খেলোয়াড় ও কর্মকর্তাদের থাকা ও খাবার দেবে। এছাড়া অংশ নেয়া প্রতিটি দলকে ফেডারেশনের পক্ষ থেকে টি-শার্ট দেয়া হবে। ৩১ গুণ ২৫ মিটার আয়তকার মাঠে অনুষ্ঠিত ফাইভ-এ সাইড বিচ রাগবি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল পুরস্কার হিসেবে পাবে ট্রফি ও মেডেল। প্রতিযোগিতা উপলক্ষে বুধবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ রাগবি ফেডারেশনের কর্মকর্তারা। এ সময় উপস্থিত ছিলেন- ফেডারেশনের সাধারণ সম্পাদক মৌসুম আলী, সহসভাপতি আব্দুল্লাহ আল জহির স্বপন, টুর্নামেন্ট কমিটির সেক্রেটারি ও ফেডারেশনের যুগ্মসম্পাদক সাঈদ আহমেদ, ফেডারেশনের সদস্য দীন ইসলাম, পারভীন পুতুল ও সিরাজুল ইসলাম।

জেলা ফুটবল লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ ‘শেখ কামাল নিটল টাটা জেলা ফুটবল লীগ’-এ বুধবারের খেলায় নারায়ণগঞ্জে মোহসীন ক্লাব গোলশূন্য ড্র করে ওডিএস স্পোর্টিং ক্লাবের সঙ্গে। পটুয়াখালীতে কলেজ রোড ক্রীড়া চক্র ৫-১ গোলে উইনার্স ক্রীড়া চক্রকে এবং মৎস্য ব্যবসায়ী ক্লাব ২-১ গোলে হারায় ইলেভেন বুলেটস ক্লাবকে।

প্রকাশিত : ১৪ মে ২০১৫

১৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: