আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জার্মানির হ্যামার কাল মংলায় পৌঁছবে

প্রকাশিত : ১৪ মে ২০১৫
  • পদ্মা সেতু প্রকল্প

নাসির উদ্দিন উজ্জ্বল, মুন্সীগঞ্জ ॥ পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের জন্য জার্মানিতে তৈরি তিন হাজার টন চাপের মূল হ্যামারটি শুক্রবার বাংলাদেশে এসে পৌঁছবে। এছাড়া থাইল্যান্ড থেকে ভাসমান ক্রেনও কাল আসছে বাংলাদেশে। নির্ধারিত সময়ের ৪৫ দিন পূর্বেই এ হ্যামার বাংলাদেশে পৌঁছে যাচ্ছে। পদ্মা সেতুর মূল পাইল ড্রাইভ হ্যামারটি নির্মাণকাজ গত মার্চ মাসে শেষে হয়েছে। এটি নির্মাণ করেন জার্মানির ‘মাংচ’ কোম্পানি। এপ্রিলের ৩ তারিখে এটি বাংলাদেশের উদ্দেশ্যে শিপমেন্ট করা হয়। ১০ এপ্রিল এটি বহনকারী জাহাজ জার্মানি থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওনা দেয়। আগামীকাল শুক্রবার এটি বাংলাদেশের মংলা সমুদ্রবন্দরে পৌঁছবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র। চুক্তি অনুযায়ী আগামী জুন মাসের ৩ তারিখে হ্যামারটি বুঝিয়ে দেবার কথা ছিল। সর্বশেষ রিপোর্ট অনুযায়ী পদ্মা সেতুর মূল কাজের ৭ভাগ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। দ্রুত ও প্রতিটি কাজের বেঁধে দেয়া সময়ের আগেই শেষ হচ্ছে নির্ধারিত কাজ।

ঢাকা দক্ষিণের মেয়রের সঙ্গে ইরানী রাষ্ট্রদূতের সাক্ষাত

ঢাকাস্থ ইরানের রাষ্ট্রদূত আব্বাস বায়েজি মঙ্গলবার সকালে নগর ভবনে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সঙ্গে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাত করেন। রাষ্ট্রদূত মেয়রের সঙ্গে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আলোচনা করেন। এ সময় রাষ্ট্রদূতের সঙ্গে কাউন্সিলর বাহরাম সাঈফজাদীসহ কর্পোরেশনের উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের সঙ্গে ওয়ার্ল্ড ব্যাংকের নগর বিশেষজ্ঞ ক্রিস্টোফার টি. পাবলোর নেতৃত্বে ৩ সদস্যের একটি প্রতিনিধিদল কর্পোরেশনের চলমান বিভিন্ন প্রকল্প নিয়ে কথা বলেন। সাঈদ খোকন যানজট নিরসন ও গণশৌচাগারসহ সম্ভাব্য ক্ষেত্রে প্রকল্প গ্রহণের মাধ্যমে নগরবাসীর কল্যাণে এগিয়ে আসার জন্য ওয়ার্ল্ড ব্যাংকের প্রতি আহ্বান জানান। -বিজ্ঞপ্তি।

এয়ারটেল নিয়ে এলো আজীবন ইন্টারনেট প্যাক

এয়ারটেল বাংলাদেশ লিমিটেড তাদের গ্রাহকদের জন্য ‘আজীবন ইন্টারনেট’ প্যাকেজ নামের নতুন একটি ইন্টারনেট প্যাকেজ চালু করেছে। এ অফারের আওতায় ২৫ টাকায় ২৫ মেগাবাইট এবং ৪০ টাকায় ৪০ মেগাবাইট ইন্টারনেটে থাকছে আজীবন মেয়াদ। যে সকল গ্রাহক ঝামেলামুক্ত ইন্টারনেট ব্যবহার করতে চান, তাদের জন্য এয়ারটেল নিয়ে এসেছে অফারটি। এয়ারটেল তাদের গ্রাহকদের অনুপ্রাণিত করার জন্যই সব সময় নতুন এবং উদ্ভাবনী প্রোডাক্ট ও সেবা নিয়ে আসার চেষ্টা করে। প্যাকটি টেলিকম কোম্পানিগুলোর মধ্যে প্রথম উদ্যোগ যাতে ইন্টারনেট প্যাকের মেয়াদ নিয়ে গ্রাহকরা চিন্তামুক্ত থাকতে পারবেন। -বিজ্ঞপ্তি

প্রকাশিত : ১৪ মে ২০১৫

১৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: