কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডিসেম্বরেই শুরু হবে কর্ণফুলী টানেলের কাজ ॥ ও. কাদের

প্রকাশিত : ১৪ মে ২০১৫
  • চসিক মেয়রকে চিটাগাং চেম্বারের সংবর্ধনা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ ডিসেম্বরেই শুরু হতে যাচ্ছে চট্টগ্রামে কর্ণফুলী টানেল নির্মাণের কাজ। এ লক্ষ্যে চীনের প্রধানমন্ত্রী চট্টগ্রাম সফরে আসবেন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে আনুষ্ঠানিক নির্মাণ কাজের ঘোষণা দেবেন। এছাড়া করেরহাট থেকে রামগড় হয়ে বান্দরবান পর্যন্ত সড়কের ৪ লেনের কাজ এবং জাইকার অর্থায়নে চট্টগ্রাম-কক্সবাজার ৪ লেনের কাজ দ্রুতই শুরু হবে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বুধবার চিটাগাং চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে নবনির্বাচিত মেয়র আ জ ম নাছির উদ্দিনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে কথা বলেন। তিনি বলেন, ২২০ কোটি টাকা ব্যয়ে শাহ আমানত সেতুর এ পাড়ে ৫ কিলোমিটার এবং অপর পাড়ে ৩ কিলোমিটার ৬ লেনের কাজও শুরু হচ্ছে। মন্ত্রী নতুন মেয়রকে অগ্রাধিকার ভিত্তিতে নগরীর জলাবদ্ধতা দূরীরকণ ও পরিচ্ছন্নতা নিশ্চিতকরণের লক্ষ্য নিয়ে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন।

সংবর্ধিত মেয়র আ জ ম নাছির উদ্দিন ৬০ লাখ নাগরিকের প্রত্যাশা পূরণে তাঁর অঙ্গীকার, দায়িত্ববোধ এবং কর্তব্যের কথা উল্লেখ করেন। সিটি কর্পোরেশেনের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সরকারের পরিকল্পনাসমূহ শতভাগ স্বচ্ছতা, নিষ্ঠা ও জবাবদিহিতার মাধ্যমে বাস্তবায়ন করা হবে বলে উল্লেখ করে তিনি স্বপের মেগাসিটি গঠনে নাগরিক সচেতনতা বৃদ্ধি কার্যক্রম পরিচালনা করার ক্ষেত্রে সবার সহযোগিতা কামনা করেন। তিনি দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যবসায়ীদের অবদান অত্যন্ত বেশি এবং অনস্বীকার্য বলে মন্তব্য করে সকল ধরনের চাঁদাবাজি বন্ধ করতে সর্বোচ্চ প্রচেষ্টা চালানোর অঙ্গীকার ব্যক্ত করেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম ‘গ্লোবাল সিটি, গ্লোবাল পোর্ট’ সেøাগানকে সামনে রেখে চট্টগ্রামের উন্নয়নে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে চাঁদাবাজি বন্ধ করা, ময়লা-আবর্জনা ব্যবস্থাপনা সমস্যা দূর করা, যত্রতত্র স্থাপিত বিলবোর্ড অপসারণ, বেদখল হয়ে যাওয়া ফুটপাথ পুনরুদ্ধার, হকারদের জন্য আলাদা ব্যবস্থা হলিডে মার্কেট ও নাইট মার্কেট ইত্যাদি চালু করা, যানজট নিরসন, জলাবদ্ধতা দূর করার দাবি জানান। তিনি চট্টগ্রামের উন্নয়ন ত্বরান্বিত করার স্বার্থে সিটি কর্পোরেশন’র নেতৃত্বে চিটাগাং চেম্বার, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ওয়াসা, সিডিএ, বিদ্যুত বিভাগ, কেজিডিসিএল, টিএ্যান্ডটি ইত্যাদি সংস্থার সমন্বয়ে একটি কো-অর্ডিনেশন সেল গঠন করার প্রস্তাবও রাখেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়রের সম্মানে আয়োজিত এ সংবর্ধনা সভায় আরও উপস্থিত ছিলেন চেম্বারের প্রাক্তন সভাপতি এমএ লতিফ এমপি, সামশুল হক চৌধুরী এমপি, মোঃ দিদারুল আলম এমপি, ওয়াসিকা আয়েশা খান এমপি, চেম্বার সিনিয়র সহসভাপতি নুরুন নেওয়াজ সেলিম, সহসভাপতি সৈয়দ জামাল আহমেদ, জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন আহমেদ, জেলা পরিষদ প্রশাসক এমএ ছালাম, চেম্বার পরিচালকম-লীর সদস্য এমএ মোতালেব, মাহফুজুল হক শাহ, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, অহীদ সিরাজ চৌধুরী স্বপন, আমজাদ হোসেন চৌধুরী, জহুরুল আলম, মোঃ সিরাজুল ইসলাম প্রমুখ।

প্রকাশিত : ১৪ মে ২০১৫

১৪/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: