মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার করবে জার্মানি

প্রকাশিত : ১৩ মে ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের সঙ্গে অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার করবে জার্মানি। এছাড়াও দেশটির পক্ষ থেকে বাংলাদেশকে সাংস্কৃতিক ও শিক্ষাক্ষেত্রে সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছে। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নবনিযুক্ত জার্মান রাষ্ট্রদূত ড. থমাস প্রিন্স পররাষ্ট্র মন্ত্রী ও প্রতিমন্ত্রীর সঙ্গে পৃথক বৈঠকে এই আশ্বাস দেন। মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

নয়া জার্মান রাষ্ট্রদূত ড. থমাস প্রিন্স পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে আলাদা বৈঠক করেন। বৈঠকে দু’দেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদারে আগ্রহ প্রকাশ করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে দু’দেশের মধ্যে সম্পর্ক সম্প্রসারণে উচ্চ পর্যায়ের সফর বিনিময়ের ওপর গুরুত্বারোপ করেন। পররাষ্ট্রমন্ত্রী বলেন, জার্মানি দেশ হিসেবে বাংলাদেশী রপ্তানি পণ্যের দ্বিতীয় বৃহত্তম বাজার। দু’দেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণের মাধ্যমে এ পারস্পরিক বাণিজ্য আরও বাড়ানো সম্ভব।

রাষ্ট্রদূত থমাস প্রিন্স বাংলাদেশ ও জার্মানির মধ্যে বিদ্যমান ব্যাপক অর্থনৈতিক সম্পর্ক আরও বাড়ানোর জন্য কাজ করবেন বলে দুই মন্ত্রীর সঙ্গে বৈঠকে জানান। এ ছাড়াও বাংলাদেশের শিল্প কারখানাগুলো আধুনিকায়নের মাধ্যমে উৎপাদন বাড়ানোর বিষয়ে জার্মানির সহায়তার বিষয়েও তিনি আগ্রহ প্রকাশ করেন।

প্রকাশিত : ১৩ মে ২০১৫

১৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: