মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

কারখানা বন্ধক রেখে ঋণ চায় গোল্ডেন সন

প্রকাশিত : ১৩ মে ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রকৌশল খাতের কোম্পানি গোল্ডেন সন কারখানা ও অন্যান্য সম্পদ বন্ধক রেখে ঋণ নেওয়ার সুযোগ চায়। এ কারণে কোম্পানিটি সংঘস্বারক বিষয়টি অন্তর্ভূক্ত করার সিদ্ধান্ত নিয়েছে। সোমবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিএসই সূত্র এ তথ্য জানা গেছে। পর্ষদের নেওয়া সিদ্ধান্তের ব্যাপারে শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে ২৭ জুন বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। সূত্র জানায়, কোম্পানিটি নিজ প্রতিষ্ঠান কিংবা সহযোগী প্রতিষ্ঠানের জন্য এই ঋণ সুবিধা গ্রহণ করতে চায়। সরাসরি ঋণ গ্রহণের পাশাপাশি সহযোগী প্রতিষ্ঠানের জন্য গ্যারান্টি দেওয়ারও সুযোগ চায় পর্ষদ। এছাড়া তৃতীয় কোনো প্রতিষ্ঠানকে ঋণ নেওয়ার জন্য গ্যারান্টি দেওয়া, এমনকি ওই প্রতিষ্ঠানের নেওয়া ঋণের দায়িত্ব গোল্ডেন সনের কাঁধে নিয়ে নেওয়ার মতো অনুমতিও চায় কোম্পানিটির পরিচালনা পর্ষদ। আগামী ২৭ জুন বিকেল সাড়ে ৩টায় খোয়াজ নগর, আজিমপারা, কর্ণফুলী, চিটাগংয়ে কোম্পানির ইজিএম অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২১ মে।

ওরিয়ন ফার্মার লভ্যাংশ ঘোষণা

অর্থনৈতিক রিপোর্টার ॥ ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওরিয়ন ফার্মার পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। মঙ্গলবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য এ লভ্যাংশ ঘোষণা করা হয়। সমাপ্ত বছরে এই কোম্পানির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৪ টাকা ২৫ পয়সা। আর নেট আসেট ভ্যালু (এনএভি) হয়েছে ৬৭ টাকা ৫০ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৮ জুন । এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ মে।

প্রকাশিত : ১৩ মে ২০১৫

১৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: