কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চার ব্যাংকের প্রথম প্রান্তিকের প্রতিবেদন প্রকাশ

প্রকাশিত : ১৩ মে ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ ব্যাংকের প্রথম প্রান্তিকের (জানুয়ারি ’১৫ থেকে মার্চ ’১৫) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

এক্সিম ব্যাংক ॥ আগের বছর এক্সিম ব্যাংকের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি ৬৪ পয়সা লোকসান দিয়েছিল। বিপরীতে চলতি বছরের একই প্রান্তিকে ব্যাংকটি শেয়ারপ্রতি আয় করেছে ২৩ পয়সা। সে হিসাবে আগের বছরের তুলনায় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১৩৫.৯৪ শতাংশ। অনিরীক্ষিত প্রতিবেদন অনুযায়ী, এক্সিম ব্যাংক চলতি বছরের প্রথম প্রান্তিকে কর পরবর্তী মুনাফা (কনসলিডেটেড) করেছে ৩০ কোটি ১২ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় করেছে ২৩ পয়সা।

১১.১১ শতাংশ আয় কমেছে ইস্টার্ন ব্যাংকের ॥ আগের বছরের প্রথম প্রান্তিকের তুলনায় চলতি বছরে ইস্টার্ন ব্যাংকের আয় কমেছে ১১.১১ শতাংশ। চলতি বছরের প্রথম প্রান্তিকে ইস্টার্ন ব্যাংক কর পরবর্তী মুনাফা (কনসলিডেটেড) করেছে ৬৩ কোটি ৪১ লাখ ১০ হাজার টাকা ও শেয়ারপ্রতি আয় করেছে ১.০৪ টাকা।

সাউথইস্ট ব্যাংকের আয় বেড়েছে ১০.৫২ শতাংশ ॥ আগের বছরের প্রথম প্রান্তিকের তুলনায় চলতি বছরে ১০.৫২ শতাংশ আয় বেড়েছে সাউথইস্ট ব্যাংকের। চলতি বছরের প্রথম প্রান্তিকে সাউথইস্ট ব্যাংক কর পরবর্তী মুনাফা (কনসলিডেটেড) করেছে ৭৭ কোটি ৪ লাখ ৪০ হাজার টাকা ও শেয়ারপ্রতি আয় করেছে ৮৪ পয়সা। একই প্রান্তিকে কর পরবর্তী মুনাফার পরিমাণ ছিল ৬৯ কোটি ৮৮ লাখ ৪০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয়ের পরিমাণ ছিল ৭৬ পয়সা।

৬ শতাংশ আয় কমেছে ঢাকা ব্যাংকের ॥ আগের বছরের প্রথম প্রান্তিকের তুলনায় চলতি বছরে ৬ শতাংশ আয় কমেছে ঢাকা ব্যাংকের। চলতি বছরের প্রথম প্রান্তিকে ঢাকা ব্যাংক কর পরবর্তী মুনাফা (কনসলিডেটেড) করেছে ২৬ কোটি ৫৩ লাখ ১০ হাজার টাকা ও শেয়ারপ্রতি আয় করেছে ৪৭ পয়সা। একই প্রান্তিকে কর পরবর্তী মুনাফার পরিমাণ ছিল ২৮ কোটি ২০ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয়ের পরিমাণ ছিল ৫০ পয়সা।

প্রকাশিত : ১৩ মে ২০১৫

১৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: