আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

চট্টগ্রামে তিন মানব পাচারকারী গ্রেফতার

প্রকাশিত : ১৩ মে ২০১৫
  • জাল ভিসা ও ৩৩ পাসপোর্ট উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে পুলিশী অভিযানে আটক হয়েছে মানবপাচারকারী চক্রের তিন সদস্য। সোমবার রাতে হালিশহর বড়পুল মোড় এলাকার একটি ফ্ল্যাট থেকে তাদের আটক করে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৩৩টি পাসপোর্ট, জাল ভিসা ও বিভিন্ন দেশের হাইকমিশনারের জাল সিল। এদিকে জাল ভিসা সন্দেহে মঙ্গলবার চট্টগ্রাম আন্তর্জাতিক বিমানবন্দরে লিবিয়াগামী ১১ যাত্রীর পাসপোর্ট জব্দ করে ইমিগ্রেশন পুলিশ।

সিএমপি সূত্রে জানানো হয়, গোপন তথ্যের ভিত্তিতে সিআইডি সদস্যরা এ তিন মানবপাচারকারীকে আটক করে। এরা দীর্ঘদিন ধরে অবৈধপথে এই পাচার কাজ চালিয়ে আসছিল। জিজ্ঞাসাবাদেও তারা তাদের অপরাধের কথা স্বীকার করে। আটককৃত তিনজন হলো আলী আকবর (৩৯), বাহার উদ্দিন (৩৮) ও শাহ বায়েজিদ উল্লাহ (২৮)। এরা সবাই ফেনীর সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি গ্রামের বাসিন্দা।

সিআইডির অতিরিক্ত সুপার মোঃ মুসলিম উদ্দিন জানান, তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ৩৩টি পাসপোর্ট ও জাল ভিসা, বিভিন্ন দেশের হাইকমিশনারদের নামে বানানো জাল সিল ও জালিয়াতির কাজে ব্যবহার্য ল্যাপটপ। জিজ্ঞাসাবাদে নিশ্চিত হওয়া গেছে যে, চক্রটি অনেকদিন ধরে জালিয়াতির মাধ্যমে অবৈধপথে পৃথিবীর বিভিন্ন দেশে মানবপাচারের সঙ্গে সংশ্লিষ্ট।

লিবিয়ামগামী ১১ যাত্রীর পাসপোর্ট জব্দ ॥ মঙ্গলবার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে সন্দেহভাজন ১১ যাত্রীর পাসপোর্ট আটক করা হয়েছে। জাল ভিসা সন্দেহে তাদের ইমিগ্রেশন অতিক্রম করতে দেয়া হয়নি। বেলা ১১টা ২০ মিনিটে একটি ফ্লাইটে দুবাই হয়ে লিবিয়া যাওয়ার কথা ছিল এসব যাত্রীর।

বিমানবন্দর ইমিগ্রেশন সূত্রে জানানো হয়, জাল ভিসা নিয়ে তারা লিবিয়া যাচ্ছিল বলে সন্দেহ হলে তাদের আটকে দেয়া হয়। পরে ইমিগ্রেশন পুলিশ তাদের কাগজপত্র চেক করে অসঙ্গতি দেখতে পায়। ফলে এই ১১ যাত্রীর পাসপোর্ট জব্দ করা হয়। তবে তাদের ছেড়ে দেয়া হয়েছে। পাসপোর্ট, ভিসা ও সংশ্লিষ্ট কাগজপত্রে জালিয়াতির সত্যতা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নারায়ণগঞ্জে দুই পাচারকারী গ্রেফতার ॥ নিজস্ব সংবাদদাতা সিদ্ধিরগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জের ফতুল্লা থেকে কাজল ইসলাম নামে এক ব্যক্তিকে সিঙ্গাপুরে পাচার করার অভিযোগে চাঁদপুরে অভিযান চালিয়ে ইব্রাহিম ও জহির নামে দুই মানবপাচারকারীকে গ্রেফতার করেছে ফতুল্লা মডেল থানা পুলিশ। রবিবার ও সোমবার রাতে ফতুল্লা থেকে ইব্রাহিম ও চাঁদপুরের দক্ষিণ মতলব থানা এলাকা থেকে জহিরকে গ্রেফতার করা হয়। গত ৮ মার্চ উভয়ের যোগসাজশে ফতুল্লার ধর্মগঞ্জ এলাকার কাজল ইসলামকে সিঙ্গাপুরে পাচার করে দেয়ার অভিযোগে ফতুল্লা থানায় মামলা দায়ের করা হয়।

শাহ আমানত বিমান বন্দরে ৩৮ কেজি স্বর্ণ আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আবারও ধরা পড়েছে অবৈধ স্বর্ণের চালান। মঙ্গলবার সকালে উদ্ধার করা হয় প্রায় ৩৮ কেজি ওজনের ৩২৫টি স্বর্ণবার। আটক স্বর্ণের মূল্য অন্তত ১৬ কোটি টাকা।

প্রকাশিত : ১৩ মে ২০১৫

১৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: