কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সোয়ানসির কাছে আর্সেনালের হার

প্রকাশিত : ১৩ মে ২০১৫
  • ইংলিশ প্রিমিয়ার লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে হারের তেতো স্বাদ পেয়েছে আর্সেনাল। সোমবার নিজেদের মাঠ লন্ডনের এমিরেটস স্টেডিয়ামে গানার্সরা ১-০ গোলে হার মানে সোয়ানসি সিটির কাছে। সোয়ানসির দারুণ জয়ে ম্যাচের ৮৫ মিনিটে জয়সূচক গোল করেন ফ্রান্সের ফরোয়ার্ড বাফেটিম্বি^ গোমিস। ফলে টানা ১০ ম্যাচ অপরাজিত থাকার পর হারতে হলো আর্সেন ওয়েঙ্গারের দলকে। এই জয়ে প্রিমিয়ার লীগের ইতিহাসে একই মৌসুমে আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেডকে হোম ও এ্যাওয়ে ম্যাচে হারানো তৃতীয় এখন সোয়ানসি। এর আগে ২০০৬-০৭ মৌসুমে ওয়েস্টহ্যাম ইউনাইটেড ও ২০০৯-১০ মৌসুমে চেলসি এই কীর্তি গড়েছিল। হারের পরও ৩৫ ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে আর্সেনালের অবস্থান আগের তিন নম্বরে। এক ম্যাচ বেশি খেলা ম্যানচেস্টার সিটি ৭৩ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। ৩৬ ম্যাচে ৬৮ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেড। সমান ম্যাচে পঞ্চম স্থানে থাকা লিভারপুলের পয়েন্ট ৬২। ইতোমধ্যে চলতি মৌসুমের শিরোপা নিশ্চিত করেছে চেলসি।

প্রথমার্ধ দু’দলের বেশ কয়েকটি প্রচেষ্টা ব্যর্থ হলে গোলশূন্যভাবে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে স্বাগতিকরা কিছুটা ধীরগতির ফুটবল খেলতে থাকে। এই সুযোগ কাজে লাগায় সোয়ানসি। ম্যাচের ৮৫ মিনিটে অতিথিদের হয়ে গোল স্বাগতিক দর্শকদের হতভম্ব করে দেন গোমিস। জেফারসন মোন্টেরোর সহযোগিতায় ফরাসী এই ফুটবলার শট নিলে তা আর্সেনাল গোলরক্ষক রুখে দেন। কিন্তু বল গোললাইন অতিক্রম করে। বাকি সময়ে চেষ্টা করেও হার এড়াতে পারেনি স্বাগতিকরা।

ব্যাডমিন্টনের সভাপতি আবদুল মালেক

স্পোর্টস রিপোর্টার ॥ স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সভাপতি পদে নিযুক্ত হয়েছেন। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় হতে গত ৭ মে এক প্রজ্ঞাপনে তাঁকে এ পদে নিয়োগ করা হয়। আবদুল মালেক বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা। পটুয়াখালী বাউফলে জন্ম নেয়া মালেক ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক-প্রশাসন বিভাগ থেকে অনার্সসহ স্নানকোত্তর ডিগ্রী অর্জন করেন।

প্রকাশিত : ১৩ মে ২০১৫

১৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: