কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ক্রিকেট উন্নয়নে বেশি প্রশিক্ষণের ব্যবস্থা ॥ মেয়র নাছির

প্রকাশিত : ১৩ মে ২০১৫
  • চট্টগ্রামে আন্তঃবিশ্ববিদ্যালয় টি২ টুর্নামেন্ট উদ্বোধন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে মঙ্গলবার শুরু হয়েছে আন্তঃবিশ্ববিদ্যালয় দখিনা টি২০ ক্রিকেট টুর্নামেন্ট। চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা ও মাসিক পত্রিকার দখিনার ব্যবস্থাপনায় মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে টুর্নামেন্ট উদ্বোধন করেন সিটি কর্পোরেশনের নবনির্বাচিত মেয়র ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহ-সভাপতি আ জ ম নাছির উদ্দিন। এ সময় প্রশিক্ষণের মাধ্যমে ক্রিকেট খেলোয়াড়দের দক্ষতা বাড়াবার ওপর গুরুত্বারোপ করেন।

মেয়র আ জ ম নাছির বলেন, বাংলাদেশ ক্রিকেট দল এখন অনেক এগিয়ে গেছে। বিশ্বের যে কোন শক্তিশালী দলকে পরাজিত করার সক্ষমতা আমাদের রয়েছে। বিশ্বকাপসহ গত পাকিস্তান সিরিজে বাংলাদেশ ক্রিকেট দল বিশ্ব মানচিত্রে দেশকে উজ্জ্বল করেছে। ক্রিকেটের এ সাফল্যের পেছনে ছিল খেলোয়াড়দের কঠোর পরিশ্রমের পাশাপাশি দক্ষ কোচের মাধ্যমে প্রশিক্ষণ ও বেশি বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা। ক্রিকেটকে আরও উচ্চতায় নিয়ে যেতে প্রশিক্ষণের বিকল্প নেই। তিনি ক্রিকেটে চট্টগ্রামের অবদানের কথা উল্লেখ করতে গিয়ে চট্টগ্রামের খেলোয়াড়রা আগেও জাতীয় দলে নেৃতত্ব দিয়েছে এবং এখনও দিচ্ছে। চট্টগ্রাম থেকে আরও অধিক ক্রিকেটার তৈরি করতে উদ্যোগ ও প্রশিক্ষণের ব্যবস্থা নেয়া হবে বলে উল্লেখ করেন মেয়র। তিনি পড়ালেখার পাশাপাশি খেলাধুলায়ও এগিয়ে যাওয়ার জন্য তরুণদের প্রতি আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলী আব্বাস। বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর আনোয়ারুল আজিম আরিফ, মাসিক দখিনা পত্রিকার সম্পাদক সরোয়ার জাহান ও চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আলমগীর মোহাম্মদ সিরাজ উদ্দিন। টুর্নামেন্টে অংশগ্রহণ করছে ৮টি বিশ্ববিদ্যালয় টিম। অংশগ্রহণকারী টিমগুলো হচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়, সাদার্ন বিশ্ববিদ্যালয়, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি, আন্তর্জাতিক ইসলামিক বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় ও কক্সবাজার ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়।

প্রকাশিত : ১৩ মে ২০১৫

১৩/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: