আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৬ ডিসেম্বর ২০১৬, ২২ অগ্রহায়ণ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মাষ্টার প্লান বন্ধের দাবিতে দোহার পৌরসভা ঘেরাও

প্রকাশিত : ১২ মে ২০১৫, ০৩:৪১ পি. এম.

সংবাদদাতা, দোহার-নবাবগঞ্জ (ঢাকা) ॥ ঢাকা জেলার দোহার পৌরসভার মাষ্টার প্লান বাস্তবায়নে কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, ষ্টেডিয়াম, পার্ক সহ বিভিন্ন স্থাপনা নির্মাণে জমি অধিগ্রহণের সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার দোহার পৌরসভা কার্যালয় ঘেরাও করে হাজার হাজার মানুষ।

মঙ্গলবার সকাল ১১টার দিকে পৌরসভার ৬ ও ৭নং ওয়ার্ডের হাজার হাজার নারী-পুরুষ বিভিন্ন ধরনের ব্যানার, প্লাকার্ড ও ফেষ্টুন নিয়ে বিক্ষোভে অংশগ্রহণ করেন। বিক্ষোভ মিছিলটি কাটাখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণ থেকে শুরু হয়ে দোহার পৌরসভা কার্যালয় ঘেরাও করে। এসময় বিক্ষোভকারীরা মেয়রের কার্যালয়ে ঢুকতে চাইলে পুলিশ তাতে বাধা দিলে বিক্ষোভকারীদের কয়েকজন প্রতিনিধি মেয়রের কার্যালয়ে গিয়ে স্মারকলিপি পেশ করেন। এসময় পৌর মেয়র বাইরে এসে বিক্ষোভকারীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন এবং মাষ্টার প্লান সংশোধনের আশ্বাস দিলে তারা ফিরে যান।

দোহার পৌর মেয়র আলহাজ্ব আব্দুর রহিম মিয়া বলেন, মানুষের বাড়িঘর ক্ষতি করে কিছুই করা হবে না। আগামী ৩/৪ দিনের মধ্যে এ বিষয়ে বাস্তবসম্মত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

জানা যায়, স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে দোহার পৌর এলাকায় কৃষি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, স্টেডিয়াম, পার্ক সহ বিভিন্ন স্থাপনা নির্মাণের জন্য প্রস্তাব আসে। সে লক্ষে পৌর কর্তৃপক্ষ জমি অধিগ্রহনের লক্ষে পৌরবাসীর মতামত জানতে চাইলে মানুষ বিক্ষোভে রাস্তায় নেমে আসে।

প্রকাশিত : ১২ মে ২০১৫, ০৩:৪১ পি. এম.

১২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: