মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিলেটে এক ব্লগার খুন

প্রকাশিত : ১২ মে ২০১৫, ০১:৩৫ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ সিলেটে অনন্ত বিজয় দাশ নামের এক ব্লগারকে কুপিয়ে হত্যা করা হয়েছে।

মঙ্গলবার সকালে সিলেটের সুবিদবাজার এলাকায় এই হত্যাকাণ্ড ঘটে। এর আগে গত ৩০ মার্চ ঢাকার বেগুনবাড়িতে অনলাইন অ্যাকটিভিস্ট ওয়াশিকুর রহমানকে যেভাবে হত্যা করা হয়েছিল, একই কায়দায় তাকেও হত্যা করা হয়।

৩০ বছর বয়সী অনন্ত বিজয় সিলেটের গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক ছিলেন। এছাড়া মুক্তমনা ব্লগে লিখতেন। প্রায় আড়াই মাস আগে মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও লেখক অভিজিৎ রায়কে টিএসসিতে হত্যা করা হয়।

সিলেট বিমানবন্দর থানার ওসি গওসুল হোসেন জানান, অনন্ত বিজয় দাশ সকাল ৯টার দিকে সুবিদবাজারের বনকলাপাড়া এলাকার বাসা থেকে রিকশায় শহরে যাওয়ার সময় চার অস্ত্রধারীর হামলার শিকার হন। এরপর সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অনন্ত বিজয় ২০০৬ সালে মুক্তমনা র‌্যাশনালিস্ট অ্যাওয়ার্ড পান। অনন্ত বিজয় সিলেট থেকে প্রকাশিত বিজ্ঞান বিষয়ক ছোটকাগজ ‘যুক্তি’ সম্পাদনা করতেন। ‘সোভিয়েত ইউনিয়নে বিজ্ঞান ও বিপ্লব: লিসেঙ্কো অধ্যায়’, ‘জীববিবর্তন সাধারণ পাঠ’, ‘ডারউইন: একুশ শতকে প্রাসঙ্গিকতা এবং ভাবনা’ শিরোনামে তিনটি বইও রয়েছে তার।

পরিবারের সদস্যরা জানান, সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সমাজ কর্ম বিষয়ে মাস্টার্স করার পর সুনামগঞ্জের জাউয়াবাজারে পূবালী ব্যাংকের ডেভেলপমেন্ট অফিসার হিসাবে যোগ দেন।

প্রকাশিত : ১২ মে ২০১৫, ০১:৩৫ পি. এম.

১২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: