আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামী লীগের ৭ দিনের কর্মসূচী

প্রকাশিত : ১২ মে ২০১৫, ১২:৩২ এ. এম.

বিশেষ প্রতিনিধি ॥ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ৭ দিনব্যাপী কর্মসূচী গ্রহণ করেছে আওয়ামী লীগ। প্রান্ত থেকে কেন্দ্র পর্যন্ত ব্যাপকভাবে দিবসটি পালনে সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীকে আহ্বায়ক এবং সভাপতিম-লীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে সদস্য সচিব করে একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়েছে। স্বদেশ প্রত্যাবর্তনের পাশাপাশি ভারত-বাংলাদেশ ঐতিহাসিক সীমান্ত চুক্তি সম্পাদনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভাবনীয় কূটনৈতিক সাফল্যে অভিনন্দন জানানোর বিষয়টিও সপ্তাহব্যাপী এসব কর্মসূচীর মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে।

সোমবার দলের কেন্দ্রীয় ও মহানগর নেতাদের সঙ্গে যৌথ সভা শেষে সাংবাদিক সম্মেলন করে সাত দিনব্যাপী এসব কর্মসূচী ঘোষণা করেন মোহাম্মদ নাসিম। সভার শুরুতে ভারতের পার্লামেন্টে ভারত-বাংলাদেশ স্থলসীমান্ত চুক্তি পাস হওয়ায় সেদেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং এক্ষেত্রে অভাবনীয় কূটনৈতিক সফলতা দেখানোয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও অভিনন্দন জানানো হয়।

মোহাম্মদ নাসিম সপ্তাহব্যাপী গৃহীত কর্মসূচী ঘোষণা করে বলেন, আগামী ১৬ মে বিকেল ৩টায় রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভার মধ্য দিয়ে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের কর্মসূচী শুরু হবে। ঢাকা মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী। তিনি বলেন, ১৭ মে সূর্যোদয় ক্ষণে সারাদেশের দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। সকাল ১০টায় রাজধানীর ধানম-ি ৩২ নম্বর বঙ্গবন্ধু প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও বেলা ১১টায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দলীয়, অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠিত হবে। এছাড়া ১৮-২১ মে পর্যন্ত চারদিন অঙ্গ-সহযোগী, ভ্রাতৃপ্রতীম ও মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন সংগঠন নানান কর্মসূচী পালন করবে। এছাড়া ২২ মে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হবে। র‌্যালিটি সোহরাওয়ার্দী উদ্যান থেকে শুরু হয়ে ধানম-ির বঙ্গবন্ধু ভবনে গিয়ে শেষ হবে।

এর আগে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও উপস্থিত ছিলেনÑ ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক এ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, তথ্য ও গবেষণা সম্পাদক এ্যাডভোকেট আফজাল হোসেন, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, কেন্দ্রীয় সদস্য সুজিত রায় নন্দী, এনামুল হক শামীম প্রমুখ।

আওয়ামী লীগের যৌথ সভা আজ ॥ এদিকে আজ মঙ্গলবার সন্ধ্যা ৭টায় ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সঙ্গে ঢাকা মহানগরের অন্তর্গত দলীয় সংসদ সদস্যগণ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়রদের সঙ্গে এক যৌথ সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য মোহাম্মদ নাসিম যৌথ সভায় সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

প্রকাশিত : ১২ মে ২০১৫, ১২:৩২ এ. এম.

১২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: