রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১২ মে ২০১৫
  • সিটির বড় জয় এ্যাগুয়েরোর হ্যাটট্রিকে

স্পোর্টস রিপোর্টার ॥ চূড়ান্ত হলো পাকিস্তান ক্রিকেট দলের আসন্ন শ্রীলঙ্কা সফরসূচী। ১১ জুন থেকে প্রায় দুই মাসের সফরে স্বাগতিকদের বিপক্ষে ৩ টেস্ট, ৫ ওয়ানডে ও ২ ম্যাচের টি২০ খেলবে প্রতিবেশী পাকিরা। ৮ জুন দ্বীপদেশ লঙ্কায় পা রাখবেন মিসবাহ-উল হকরা। ১১ জুন থেকে তিন দিনের প্রস্তুত ম্যাচ শেষে গলে ১৭ তারিখ শুরু প্রথম টেস্ট। রাজধানী কলম্বোয় ২৫ জুন থেকে দ্বিতীয় টেস্ট, পাল্লেকেলেতে তৃতীয় ও শেষ টেস্ট মাঠে গড়াবে ৩ জুলাই। ডাম্বুলায় প্রথম ওয়ানডে ১১ জুলাই। ১৫, ১৯, ২২ ও ২৬ জুলাই যথাক্রমে পরের ওয়ানডেগুলো হবে পাল্লেকেলে, কলম্বো ও হাম্বানটোটায়। সর্বশেষ কলম্বোয় দুটি টি২০ ৩০ জুলাই ও ১ আগস্ট। বিশ্বকাপ ব্যর্থতার পর বাংলাদেশ সফরে তিন ওয়ানডের সিরিজে হোয়াইটওয়াশ হয় পাকিস্তান, হারে একমাত্র টি২০তে, ঢাকায় শেষ টেস্ট জিতে কোন রকম মান রক্ষা সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের। এই সফর তাই মিসবাহ-আজহার আলীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। বিশ্বকাপ ভাল কাটেনি লঙ্কানদেরও, স্বাগতিকদের জন্যও সিরিজটির গুরুত্ব অনেক।

ওয়ার্ল্ড স্কুলস দাবা

স্পোর্টস রিপোর্টার ॥ থাইল্যান্ডের পাতায়ায় অনুষ্ঠানরত ‘ওয়ার্ল্ড স্কুলস দাবা চ্যাম্পিয়নশিপসে’র ব্লিজ দাবা ইভেন্টের অনুর্ধ-৭ বছর গ্রুপে বাংলাদেশের সৈয়দ রিদওয়ান ৭ খেলায় ২ পয়েন্ট নিয়ে ২৬তম এবং অনুর্ধ-১১ বছর গ্রুপে বাংলাদেশের রামিন আহমেদ ৭ খেলায় ২ পয়েন্ট নিয়ে ৩৫তম স্থান লাভ করেন।

আইপিএলে দেখা যেতে পারে আফ্রিদিদের

স্পোর্টস রিপোর্টার ॥ পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খানের ভারত সফরে দেশটির ক্রিকেটারদের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সম্ভাবনা সৃষ্টি হয়েছে। বাংলাদেশ থেকে সরাসরি কলকাতায় উড়ে যান শাহরিয়ার। সেখানে ভারতীয় বোর্ড (বিসিসিআই) প্রধান জাগমোহন ডালমিয়ার সঙ্গ দু’দেশের দিপক্ষীয় সিরিজ নিয়ে আলোচনা হয়। উঠে আসে আইপিএল প্রসঙ্গও। জনপ্রিয় টুর্নামেন্টে খেলার সুযোগ করে দিতে ডালমিয়ার আগ্রহ প্রকাশ পায়। সব ঠিক থাকলে আগামী ২০১৬ আসরেই ধুন্ধুমার টি২০ আয়োজনে দেখা যেতে পারে শহীদ আফ্রিদি-ওয়াহাব রিয়াজদের। উল্লেখ্য, ২০০৮ সালে মুম্বাই কথিত পাকিস্তানী জঙ্গীদের হামলার পর থেকে দু’দেশের ক্রিকেট (দিপক্ষীয় সিরিজ) বন্ধ রয়েছে, বন্ধ রয়েছে আইপিএলে আফ্রিদিদের প্রবেশদ্বারও।

রাগবি প্রশিক্ষণ কোর্স

স্পোর্টস রিপোর্টার ॥ কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় এবং বাংলাদেশ রাগবি ফেডারেশনের (ইউনিয়ন) সহযোগিতায় আজ মঙ্গলবার থেকে কক্সবাজার জেলা স্টেডিয়ামে তিন দিনব্যাপী রাগবি খেলোয়াড় প্রশিক্ষণ কোর্স শুরু হচ্ছে। এই প্রশিক্ষণ শিবিরে ৪০ শিক্ষার্থী অংশ নিচ্ছে। কোর্স পরিচালনা করবেন আইআরবি লেভেল ওয়ান প্রশিক্ষক আশরাফুল বসির চৌধুরী।

অমৃতলাল দাবায় রানী হামিদের

হার

স্পোর্টস রিপোর্টার ॥ বরিশালের রায় রোডে দানবীর আব্দুল খালেক পাঠাগারে অনুষ্ঠানরত ‘অমৃত লাল দে আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা’র দ্বিতীয় রাউন্ডের খেলা শেষে ১২ দাবাড়ু দুই পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় যুগ্মভাবে শীর্ষে রয়েছেন। এরা হলেন ফিদেমাস্টার সেখ নাসির আহমেদ, ফিদেমাস্টার মেহেদী হাসান পরাগ, ফিদেমাস্টার দেবরাজ চ্যাটার্জী, ফিদেমাস্টার খন্দকার আমিনুল ইসলাম, সাইফুল ইসলাম চৌধুরী, চঞ্চল কুমার ঘোষ, শফিক আহমেদ, এনায়েত হোসেন, মোহাম্মদ সাগর, এসএ স্মরণ, নূরুল ইসলাম মাহিন ও আমির আলী। দ্বিতীয় রাউন্ডের খেলায় নাসির আমিনকে, পরাগ আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদকে, দেবরাজ আমিনুলকে, আমিন আকিলকে, সাইফুল জাকারিয়াকে, চঞ্চল মোকাদ্দেসুরকে, শফিক ভারতের শুভ্রদীপ দাসকে, সাগর শামসুলকে, আমির রিয়াদকে, মাহিন লিলুকে ও স্মরণ রিজভীকে হারান। এনায়েত ফয়জুল্লাহর বিরুদ্ধে ওয়াক ওভার পান।

টিএ্যান্ডটি ক্লাব ফুটবল কমিটির চেয়ারম্যানকে সংবর্ধনা

স্পোর্টস রিপোর্টার ॥ মতিঝিল টিএ্যান্ডটি ক্লাব প্রথম বিভাগ ফুটবল লীগে রানার্সআপ হওয়ায় বাফুফের চ্যাম্পিয়নশিপ লীগে (২০১৫) অংশ নেবে। ক্লাবটির ফুটবল কমিটির নবনির্বাচিত চেয়ারম্যান ক্রীড়া সংগঠক ও শিল্পপতি এমএনএইচ বুলুকে ক্লাব মিলনায়তনে ক্লাবের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবর্ধনায় উপস্থিত ছিলেন ক্লাবের প্রধান উপদেষ্টা ফজলুর রহমান বাবুল, সাবেক কৃতী ফুটবলার শেখ মোঃ আসলাম, হাসানুজ্জামান খান বাবলু, নবনির্বাচিত স্থানীয় কাউন্সিলর মারুফ আহমেদ মনছুর, ক্লাব সভাপতি মোহাম্মদ আনোয়ার, সাধারণ সম্পাদক আবদুর রহমান, সাবেক সভাপতি ফিরোজুর রহমান, স্থানীয় সমাজসেবী নওশের আলী, সৈয়দ আবেদ ও আজিজুর রহমান চকলেট।

ঘাম ঝরানো জয়ে তিন ধাপ উন্নতি রাসেলের

স্পোর্টস রিপোর্টার ॥ ‘এক লাফে মগডালে ওঠা’Ñ এমন বাক্যটির মতো না হলেও এক জয়েই তিন ধাপ উন্নতি করেছে শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেড। ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলে পয়েন্ট টেবিলের পঞ্চম থেকে এক লাফে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ‘বেঙ্গল ব্লুজ’ খ্যাত এই ক্লাবটি। সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের ম্যাচে তারা ২-১ গোলের ঘাম ঝরানো জয় কুড়িয়ে নেয় ফেনী সকার ক্লাবের বিরুদ্ধে। প্রথমার্ধে খেলার স্কোরলাইন ছিল ১-১। এটা ২০১২-১৩ মৌসুমের লীগের শিরোপাধারী রাসেলের এটা অষ্টম ম্যাচে পঞ্চম জয়। ১৬ পয়েন্ট নিয়ে তারা এখন পঞ্চম থেকে দ্বিতীয় অবস্থানে। যথাক্রমে টপকে গেল ঢাকা আবাহনী, মোহামেডান ও মুক্তিযোদ্ধাকে। মুক্তিযোদ্ধার পয়েন্টও ১৬। তবে গোল পড়ে পিছিয়ে থাকায় রাসেলকে দ্বিতীয় স্থান ছেড়ে দিয়ে মুক্তিকে নেমে যেতে হয়েছে তৃতীয় স্থানে। এ জয়ে এক ম্যাচ পরই আবারও জয়ের ধারায় ফিরে এলো রাসেল। গত ম্যাচে তারা ২-২ গোলে ড্র করেছিল ফরাশগঞ্জের সঙ্গে। পক্ষান্তরে সকার ক্লাবের ৮ ম্যাচে এটি চতুর্থ হার। পয়েন্ট ৮। অবস্থান আগের মতোইÑঅষ্টম। ম্যাচের শুরুতেই এগিয়ে যায় কোচ দ্রাগান দুকানোভিচের দল শেখ রাসেল। ১৩ মিনিটে ফেনীর ডি বক্সে আকিম সাঈদের শট ফিরিয়ে দেয় গোলরক্ষক, তবে ফিরতি বলে গোল করেন হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস (১-০)। তবে বেশিক্ষণ এই ব্যবধান ধরে রাখতে পারেনি শেখ রাসেল। ১৮ মিনিটে রাসেলের ডি বক্সে ফেনীর আবদুল্লাহ আল মামুনকে ফাউল করেন ওয়ালী ফয়সাল। ফলে রেফারি ওয়ালীকে হলুদ কার্ড দেখান ও পেনাল্টির নির্দেশ দেন। পেনাল্টি থেকে ফেনীকে সমতায় ফেরান গাম্বিয়ান মিডফিল্ডার জাত্তা মুস্তফা (১-১)। তবে প্রথমার্ধের শেষদিকে ফেনী সকারের আরেকটি দলবদ্ধ আক্রমণ রুখে দেয় রাসেলের রক্ষণভাগ। ফলে ১-১ গোলে ড্র করে বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধের শুরু থেকেই আক্রমণের মাত্রা কিছুটা বাড়িয়ে দেয় রাসেল। ম্যাচের ৬০ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নাইজিরিয়ান ফরোয়ার্ড কিংসলে চিগোজি। এ সময় বাঁ প্রান্ত দিয়ে সতীর্থ ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলির ক্রসে মাথা ছুঁয়ে ফেনী সকারের জাল বল পাঠিয়ে দলকে আনন্দের উপলক্ষ এনে দেন চিগোজি (২-১)। শেষ পর্যন্ত আর কোন গোল না হওয়াতে পূর্ণ তিন পয়েন্ট এবং এক লাফে তিন ধাপ উন্নতির চিত্তসুখ নিয়ে মাঠ ছাড়ে শেখ রাসেল শিবির।

প্রকাশিত : ১২ মে ২০১৫

১২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: