কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ১২ মে ২০১৫
  • রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের অপসারণ দাবি

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যানের অপসারণ দাবিতে ২০ দিনের আন্দোলন কর্মসূচী ঘোষণা করেছে সরকার সমর্থক জাতীয় শিক্ষক কর্মচারী ফ্রন্ট। সোমবার বেলা ১১টায় নগরীর লক্ষ্মীপুর মোড়ে অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা এই কর্মসূচী ঘোষণা করেন। কর্মসূচীর মধ্য রয়েছে আগামী ১৬ থেকে ২৫ মে পর্যন্ত বিভিন্ন থানা পর্যায়ে শিক্ষক সমাবেশ ও গণস্বাক্ষর সংগ্রহ, ২৭ মে শিক্ষক কর্মচারীর কালোব্যাচ এবং ৪ জুন সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত রাজশাহী শিক্ষাবোর্ডের সামনে শিক্ষক-কর্মচারীদের প্রতীক অনশন।

বিএইচবিএফসির

শিক্ষাবৃত্তি প্রদান

গত ৯ মে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স কর্পোরেশনের (বিএইচবিএফসি) শিক্ষাবৃত্তি প্রদান ও চিত্তবিনোদন অনুষ্ঠিত হয়। ঢাকার মিরপুর পুলিশ কনভেনশন হলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ভূঁইয়া সফিকুল ইসলাম প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন কর্পোরেশন পরিচালনা পর্ষদের চেয়ারম্যান শেখ আমিনউদ্দিন আহমেদ। অন্যদের মধ্যে কর্পোরেশন পর্ষদের সাবেক চেয়ারম্যান মোঃ ইয়াছিন আলী ও বর্তমান পর্ষদের পরিচালক মোঃ জালাল উদ্দিন এবং সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিএইচবিএফসির ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ নূরুল আলম তালুকদার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। Ñ বিজ্ঞপ্তি

বাউফলে সাক্ষ্য দেয়ায় মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১১ মে ॥ আদালতে সাক্ষ্য দেয়ার অপরাধে আবুল বশার (৭০) নামের এক মুক্তিযোদ্ধাকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে আসামি পক্ষ। বাউফলের সূর্যমনি ইউপির স্বার্নেশ্বর গ্রামে রবিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। আহত মুক্তিযোদ্ধাকে বাউফল হাসপাতালে ভর্তি করা হয়েছে। জানা গেছে, মুক্তিযোদ্ধা আবুল বশার সাক্ষী দিয়ে বের হয়ে আসার পথে আসামিরা ক্ষুব্ধ হয়ে আদালতের সামনের রাস্তায় বসে তাকে প্রথম দফা মারধর করে। এরপর সন্ধ্যার দিকে তিনি বাড়ি এলে আসামি সিদ্দিকুর রহমানের ছেলে ও ছাত্রদল কর্মী আবদুর রহমানের নেতৃত্বে ৪-৫ জন পিটিয়ে হাত-পাসহ শরীর থেতলে দেয়।

ইস্টার্ন ভার্সিটিতে এ্যাডমিশন

ওপেন হাউস

ইস্টার্ন ইউনিভার্সিটি’তে শুরু হতে যাচ্ছে ৩ দিনব্যাপী (১৯ থেকে ২১ মে) এ্যাডমিশন ওপেন হাউস (ভর্তিমেলা)। সকাল ৯টায় শুরু হয়ে মেলা চলবে প্রতিদিন সন্ধ্যা ৫টা পর্যন্ত। মেলায় আগত শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞ ও সিনিয়র শিক্ষকদের সঙ্গে সরাসরি মতবিনিময়ের মাধ্যমে উচ্চশিক্ষার বিভিন্ন বিষয়ে বিস্তারিত তথ্য, ক্রেডিট ট্রান্সফার ও যুগোপযোগী শিক্ষার দিকনির্দেশনামূলক তথ্য সংগ্রহ করতে পারবেন। Ñবিজ্ঞপ্তি

কিশোরগঞ্জে অগ্নিকা-,

শিশু ও দুই

গবাদিপশুর

মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ১১ মে ॥ জেলার হোসেনপুরে ভয়াবহ অগ্নিকা-ে এক শিশুসহ ২ গবাদিপশুর মৃত্যু হয়েছে। সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়, সোমবার ভোরে উপজেলার সিদলা ইউনিয়নের সাহেবেরচর গ্রামের কৃষক শরীফ মিয়ার গোয়ালঘর থেকে আগুনের সূত্রপাত। মুহূর্তেই পাশের রান্নাঘরে ছড়িয়ে পড়ে। এ সময় রান্নাঘরে ঘুমিয়ে থাকা সানজিদা আক্তার (৬) নামে এক বাকপ্রতিবন্ধী শিশু অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। এছাড়া গোয়ালঘরে থাকা ২টি গবাদিপশু পুড়ে ছাই এবং অপর আরেকটি গরুর বেশির ভাগ অংশ পুড়ে গেছে। নিহত সানজিদা উপজেলার চৌদার গ্রামের নাসির উদ্দিনের শিশুকন্যা।

বরিশালে ১০

দোকান ছাই

স্টাফ রিপোর্টার বরিশাল থেকে জানান, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর বাজারে সোমবার দুপুরে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে ভয়াবহ অগ্নিকা-ে ১০টি ব্যবসায়িক প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে গিয়ে ক্ষতি হয়েছে আরও ৪০টি দোকান।

দুর্গাপুরে বদলি হাজিরা দিতে

এসে জেলে

নিজস্ব সংবাদদাতা, দুর্গাপুর, নেত্রকোনা, ১১ মে ॥ নেত্রকোনার দুর্গাপুর বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মারামারি মামলায় ভাইয়ের বদলে আরেক ভাই বদলি হাজিরা দিতে এলে সাতদিনের জেল হাজতে প্রেরণ করেছেন বিজ্ঞ আদালত সোমবার।

টেকনাফে তিন মানব পাচারকারী আটক

নিজস্ব সংবাদদাতা, উখিয়া, ১১ মে ॥ কক্সবাজারের টেকনাফে তিন মানবপাচারকারীকে আটক করেছে পুলিশ। পুলিশ সূত্র জানায়, সোমবার রাত আড়াইটার দিকে থানা পুলিশ বাহারছড়া ইউনিয়নের দক্ষিণ বড় ডেইল এলাকায় অভিযান চালিয়ে তিন শীর্ষ মানবপাচারকারীকে আটক করে। আটককৃতরা হলেন টেকনাফ সাবরাং এলাকার আলী হোসেনের ছেলে খাইর হোসেন, মৃত হাজী আবুল কাশেমের ছেলে আব্দুর রহমান ও আলী আহমদের ছেলে আলী হোসাইন বলে জানা গেছে। টেকনাফ মডেল থানার ওসি মোঃ আতাউর রহমান খোন্দকার সংবাদের সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেয়া হচ্ছে।

নৌ হুঁশিয়ারি সঙ্কেত

কালিয়াকৈরে ট্রেনে

কাটা পড়ে

শ্রমিক নিহত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১১ মে ॥ কালিয়াকৈরে ট্রেনে কাটা পড়ে এক পোশাক শ্রমিক নিহত হয়েছে। তার নাম শোয়াইব হোসেন (২৮)। সে জয়পুরহাট জেলার পাটুরিয়া গ্রামের আব্বাস আলীর ছেলে।

প্রভাব খাটিয়ে গাছ কর্তন

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ প্রভাব খাটিয়ে মালিকানা জমির ২৯টি মেহগনি গাছ সোমবার দুপুরে কেটে ফেলেছে এক ইউপি সদস্য। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে। ঘটনাটি ঘটেছে জেলার গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের লক্ষ্মনকাঠী গ্রামে। অভিযোগে জানা গেছে, স্থানীয় ১ ওয়ার্ডের ইউপি সদস্য শহিদ বিশ্বাস প্রভাব খাটিয়ে তার সহযোগীদের নিয়ে একটি ঘরের জন্য রাস্তা নির্মাণের অজুহাত দেখিয়ে ওই গ্রামের দুলাল সরদার, লাল মিয়া, জানে আলম সরদার ও শাহেআলম সরদারের নিজস্ব সম্পত্তিতে রোপিত ২৯টি মেহগনি গাছ কর্তন করে ফেলে।

ধর্ষণ চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১১ মে ॥ আদিবাসী (গারো) স্কুলছাত্রীকে ধর্ষণের চেষ্টার প্রতিবাদে কলমাকান্দা উপজেলার লেঙ্গুরা বাজারে সোমবার দুপুরে বিশাল মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ঘণ্টাব্যাপী মানববন্ধনে লেঙ্গুরা উচ্চ বিদ্যালয়ের সব শিক্ষক, শিক্ষার্থী, ব্যবস্থাপনা কমিটির সদস্য, অভিভাবক, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের সদস্য, এলাকাবাসী এবং স্থানীয় গারো-হাজং আদিবাসীসহ সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন। এ সময় ধর্ষণের চেষ্টায় জড়িত সন্ত্রাসী সামছুল হককে গ্রেফতারের দাবিতে বক্তব্য রাখেন লেঙ্গুরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোশারফ হোসেন, আবু বকর সিদ্দিক, সাজ্জাদ হোসেন, ইউপি সদস্য মেরী রংদি প্রমুখ।

প্রকাশিত : ১২ মে ২০১৫

১২/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: