মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
৯ ডিসেম্বর ২০১৬, ২৫ অগ্রহায়ণ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

বৃষ্টিতে ধসে গেছে দেয়াল-রাস্তা

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০৫:১১ পি. এম.

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীর বিজয়নগরে বৃষ্টির তোড়ে মাটি সরে গিয়ে একটি নির্মাণধীন স্থাপনার দেয়াল ও রাস্তার একাংশ ধসে পড়েছে।

এতে ওই এলাকার গ্যাসের সরবরাহ পাইপে ফাটল দেখা দিলেও দ্রুত মেরামত করায় আপাতত বড় ধরনের দুর্ঘটনা এড়ানো গেছে বলে জানিয়েছে পুলিশ। তবে রাস্তার বিভিন্ন স্থানে ছোট-বড় ফাটল দেখা দেওয়ায় আতঙ্কিত হয়ে পড়েছেন আশপাশের বাড়ির বাসিন্দারা। ধস আরও বাড়লে পাশের বাড়িগুলোও হুমকির মুখে পড়তে পারে বলে তাদের আশঙ্কা।

সোমবার সকাল সাড়ে ৭টার দিকে রাজধানীতে আধা ঘণ্টার বেশি সময় ভারি বৃষ্টি হলে এমন পরিস্থিতির সৃষ্টি হয়।

এরপর স্কাউট মার্কেটের পাশে পুরানা পল্টন লেনের ৭১ নম্বর হোল্ডিংয়ের সামনের রাস্তার পাশের সীমানা প্রাচীর ও পঁচিশ ফুট চওড়া রাস্তার এক পাশ ধসে পড়ে। রাস্তার বিভিন্ন জায়গায় ফাটলও দেখা দেয়।

এরপর সকাল সাড়ে ৮টার দিকে পুলিশ ওই রাস্তায় যান চলাচল বন্ধ করে দেয় বলে পল্টন থানার ওসি মোরশেদ আলম জানান।

তিনি বলেন, দেয়াল ও রাস্তা ধসে যাওয়ায় ওই সড়কের নিচ দিয়ে যাওয়া গ্যাসের পাইপ ফেটে যায়। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে খবর দেওয়া হলে তারা দ্রুত এসে পাইপ মেরামত করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, যেখানে রাস্তা ধসেছে তার পাশেই ‘ট্রপিক্যাল হোমস লিমিটেড’ নামের একটি আবাসন নির্মাতা প্রতিষ্ঠান বহুতল ভবন নির্মাণের জন্য ৫০-৬০ ফুট গভীর গর্ত করেছে।

পাইলিংয়ের জন্য রাস্তা ঘেঁষে লোহার পাত দিয়ে জায়গাটি ঘিরে রাখা হলেও বৃষ্টির পানির তোড়ে মাটি সরে যাওয়ায় গর্তের পাশে রাস্তা ও সীমানা প্রাচীর ধসে পড়ে বলে স্থানীয়দের ধারণা।

এলাকাবাসীদের অভিযোগ, পাইলিংয়ের সময় মাটি ধস ঠেকানোর পর্যাপ্ত ব্যবস্থা না রাখায় এ ঘটনা ঘটেছে। দ্রুত ব্যবস্থা নেওয়া না হলে আরেক দফা বৃষ্টি এলেই পুরো রাস্তা ধসে যাবে। তখন তারা বিপদে পড়বেন।

তবে তেমন কিছু যাতে না ঘটে সে জন্য ডেভেলপার কোম্পানিকে দ্রুত ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে এলাকাবাসীকে আশ্বস্ত করেছেন পুলিশ কর্মকর্তারা। ওসি মোরশেদ আলম বলেন, এলাকার বাসিন্দাদের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকেও ব্যবস্থা নেওয়া হয়েছে।

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০৫:১১ পি. এম.

১১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: