রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ভোলায় ঝড়ের কবলে পড়ে কার্গো ডুবি

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০৩:৫৫ পি. এম.

নিজস্ব সংবাদদাতা,ভোলা ॥ ভোলার মনপুরা মেঘনায় ঝড়ের কবলে পড়ে মালামাল বাহি একটি কার্গো জাহাজ দুর্ঘটনার কবলে পড়ে ডুবে যায়। এ সময় কার্গো জাহাজের ৫ জন স্টাফ থাকলেও তারা উদ্ধার হয়েছে। অপর দিকে ভোলার দৌলতখান উপজেলায় আজ সোমবার দুপুর ১২টার দিকে ঘূর্নিঝড়ে লঞ্চ ঘাটের পল্টুন বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে আজাদ (৪০) নামে এক ব্যাক্তি আহত হয়েছে । তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

স্থানীয়রা জানিয়েছে, সোমবার বেলা ১২ টার দিকে বরিশাল থেকে মাল নিয়ে মনপুরার দিকে যাচ্ছিল জাহাজটি। এ সময় ঝড়ের কবলে পড়ে তজুমদ্দিন উপজেলার চৌমোহনী এলাকায় জাহাজটি কাত হয়ে এক পাশ ডুবে যায়।

ওই জাহাজে প্রায় কোটি টাকার মুদি মালামাল ছিলো। প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদ কর্মী আবদুর রহমান জানান,নদীর তীরে খালের মুখে কার্গো জাহাজটি এক পাশ কাত হওয়া অবস্থায় রয়েছে। জাহাজের মালামাল ভেসে যাচ্ছে। এ ব্যাপারে মনপুরা কোস্টগার্ডের প্যাটি অফিস পবিত্র সিংহ বলেন, দুর্ঘটনা কবলিত জাহাজটি উদ্বারের জন্য তারা ঘটনা স্থলের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছেন।

অপর দিকে দৌলতখানে ঘূর্নি ঝড়ে হঠাৎ করেই বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল (ভবানীপুর) লঞ্চ ঘাট থেকে পল্টুন বিচ্ছিন্ন হয়ে মাঝ নদীতে চলে যায়। পরে স্থানীয়রা পল্টুনটিকে উদ্বার করে একটি জাহাজের সাথে বেধে মাঝ নদীতে নোঙ্গর দেয়। তবে পল্টুনে থাকা ব্যবসায়ীদের অনেক মালামাল নদীতে পড়ে যায়। দৌলতখান উপজেলা নির্বাহী কর্মকর্তা মুস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানান, পল্টুনটিকে উদ্বার করা হয়েছে। পরে তা মেরামত করে যাত্রী-উঠা নামা করার উপযোগী করা হচ্ছে।

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০৩:৫৫ পি. এম.

১১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: