রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

প্রধান আসামি নূর হোসেনকে ওয়ার্ড কাউন্সিলর থেকে বরখাস্ত

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০১:৩৩ এ. এম.
  • না’গঞ্জে সাত খুন

বিশেষ প্রতিনিধি ॥ সাত খুন মামলার প্রধান আসামি নূর হোসেনকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদ থেকে বরখাস্ত করেছে সরকার। বন্যপ্রাণী আইনের এক মামলায় দ- পাওয়ার প্রায় সাত মাস পর তাকে বরখাস্ত করা হলো। এ লক্ষ্যে রবিবার স্থানীয় সরকার বিভাগ থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জসিম উদ্দিন হায়দার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, “যেহেতু সিটি কর্পোরেশন কাউন্সিলর নৈতিক স্খলনজনিত অপরাধে আদালতে দ-িত হলে স্থানীয় সরকার আইন অনুযায়ী অপসারণযোগ্য হন, সেহেতু স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন-২০০৯ এর ১৩ ধারা অনুযায়ী তাকে অপসারণ করা হলো এবং আসন শূন্য ঘোষণা করা হলো।”

শূন্যপদ পূরণে ৯০ দিনের মধ্যে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনকে অনুরোধও জানিয়েছে স্থানীয় সরকার বিভাগ।

গত বছরের ৩০ সেপ্টেম্বর বন্যপ্রাণী সংরক্ষণ আইনের একটি মামলায় নূর হোসেনকে এক বছরের কারাদ- দেয় নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম এইচ এম শফিকুল ইসলাম। ২০১৪ সালের ১৫ মে নূর হোসেনের শিমরাইল মোড়ের বাড়িতে অভিযান চালিয়ে বিরল প্রজাতির বেশ কয়েকটি পাখিসহ প্রায় ৪১ প্রজাতির বন্যপ্রাণী উদ্ধার করে নারায়ণগঞ্জ পুলিশ। ঢাকা রেঞ্জের বন কর্মকর্তা মোঃ ফজলুর রহমান ওই দিনই বন্যপ্রাণী সংরক্ষণ আইনে জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে মামলা করেন।

সিদ্ধিরগঞ্জের আওয়ামী লীগ নেতা নূর হোসেন বর্তমানে ভারতের কলকাতার একটি কারাগারে আটক রয়েছেন। সাত খুনের মামলায় বিচারের মুখোমুখি করতে তাকে দেশে ফিরিয়ে আনার প্রক্রিয়া চলছে বলে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে।

প্রকাশিত : ১১ মে ২০১৫, ০১:৩৩ এ. এম.

১১/০৫/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: